মার্চে শুরু হচ্ছে টেক সামিট

ভারতের আনন্দবাজার পত্রিকা গ্রুপের প্রতিষ্ঠান ‘ইনফোকম’ ও বাংলাদেশের ‘সিটিও ফোরাম’ এর আয়োজনে আগামী মার্চের ১১-১২ তারিখ অনুষ্ঠিত হবে ‌‘ইনফোকম-সিটিও ফোরাম টেক সামিট’। 
ঢাকায় অনুষ্ঠিতব্য এই সামিটে ভারত, বাংলাদেশ ছাড়াও শ্রীলঙ্কা, নেপাল, মায়ানমার এবং ভুটানের তথ্যপ্রযুক্তিবীদরা অংশগ্রহণ করবেন।
আজ শনিবার সিটিও ফোরামের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে টেক সামিটের কথা জানান সিটিও ফোরামের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার ও ভারতের আনন্দবাজার গ্রুপের (এবিপি) আইটি বিভাগের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ও ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্র। 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিটিও ফোরাম বাংলাদেশের সাধারণ সম্পাদক ড. ইজাজুল হক, কোষাধক্ষ্য মো. মইনুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য শ্যামা প্রসাদ বেপারী, লুৎফর রহমান এবং ইনফোকমের সৌমিল্য দাস।
সিটিও ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার বলেন, ‘সিটিও ফোরাম দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সভা, সেমিনার, সম্মেলনসহ নানা বিষয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় গতবছর ঢাকায় টেক সামিট অনুষ্ঠিত হয়। সামিটে বাংলাদেশের পাশাপাশি ভারত, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কা থেকে শতাধিক প্রযুক্তি বিশেষজ্ঞ, সিআইও, সিটিও, সিআইএসও, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, গুরুত্বপূর্ণ প্রযুক্তি প্রতিষ্ঠানের আইটি প্রধান, আইটি কনসালট্যান্ট ও ব্যবহারকারীরা অংশগ্রহণ করে।’
গত সামিটের সাফল্যকে বিবেচনা করে এ বছর আরো বিশাল পরিসরে দ্বিতীয়বারের মত এই সামিটের আয়োজন করা হচ্ছে বলে জানান তিনি। 
আনন্দবাজার পত্রিকা গ্রুপের (এপিবি) আইটি বিভাগের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ও ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্র বলেন, ‘এবারের টেক সামিটে সার্কের ৬টি দেশের আইটি প্রফেশনালসগণ একত্রিত হয়ে আইটি সক্ষমতা প্রদর্শন করবেন। আমরা সিটিও ফোরাম বাংলাদেশের সঙ্গে যৌথভাবে তথ্যপ্রযুক্তি বিষয়ক বেশ কিছু সফল প্রোগ্রাম করেছি। আশা করি অতীতের চেয়ে আরো সফল হবে এবারের টেক সামিট। অদূর ভবিষ্যতে সার্ক অঞ্চলের সব দেশকে যুক্ত করে বড় পরিসরে সামিট হবে। সামিটে আন্তঃদেশীয় প্রযুক্তি সেবা বিনিময় ও যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে।’


সারাদেশের উন্নয়ন করছে সরকার: জয়
বর্তমান সরকার দেশের প্রতিটি স্থানের উন্নয়নের জন্য কাজ করছে বলে
বিস্তারিত
বাংলাদেশের বাজারে চমকপ্রদ এফ১১ প্রো
অপো এফ১১ প্রো এবং এফ১১ উন্মোচনের মধ্য দিয়ে বাংলাদেশের বাজারে
বিস্তারিত
চতুর্থ বিপিও সামিট শুরু হচ্ছে
‘বিপিও সামিট বাংলাদেশ ২০১৯’ শুরু হচ্ছে আজ ২১ এপ্রিল, রবিবার
বিস্তারিত
সংস্কারের জন্য ইন্টারনেটে ধীরগতি থাকবে
সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশনের টার্মিনেটেড রিপিটার প্রতিস্থাপনের জন্য আগামী
বিস্তারিত
গুগল প্লে-স্টোর থেকে সরে গেল
ভারতের আদালতে ইন্টারনেট-ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম ‘টিকটক’ নিষিদ্ধ ঘোষণার পর
বিস্তারিত
পাঠাও-উবারে প্রচুর ইনকাম, সব খোয়ালেন
বাংলাদেশ এখন স্টার্টআপগুলোর স্বর্ণযুগ। প্রতিদিনই নিত্য নতুন স্টার্টআপ স্টার্ট হচ্ছে।
বিস্তারিত