মার্চে শুরু হচ্ছে টেক সামিট

ভারতের আনন্দবাজার পত্রিকা গ্রুপের প্রতিষ্ঠান ‘ইনফোকম’ ও বাংলাদেশের ‘সিটিও ফোরাম’ এর আয়োজনে আগামী মার্চের ১১-১২ তারিখ অনুষ্ঠিত হবে ‌‘ইনফোকম-সিটিও ফোরাম টেক সামিট’। 
ঢাকায় অনুষ্ঠিতব্য এই সামিটে ভারত, বাংলাদেশ ছাড়াও শ্রীলঙ্কা, নেপাল, মায়ানমার এবং ভুটানের তথ্যপ্রযুক্তিবীদরা অংশগ্রহণ করবেন।
আজ শনিবার সিটিও ফোরামের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে টেক সামিটের কথা জানান সিটিও ফোরামের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার ও ভারতের আনন্দবাজার গ্রুপের (এবিপি) আইটি বিভাগের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ও ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্র। 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিটিও ফোরাম বাংলাদেশের সাধারণ সম্পাদক ড. ইজাজুল হক, কোষাধক্ষ্য মো. মইনুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য শ্যামা প্রসাদ বেপারী, লুৎফর রহমান এবং ইনফোকমের সৌমিল্য দাস।
সিটিও ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার বলেন, ‘সিটিও ফোরাম দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সভা, সেমিনার, সম্মেলনসহ নানা বিষয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় গতবছর ঢাকায় টেক সামিট অনুষ্ঠিত হয়। সামিটে বাংলাদেশের পাশাপাশি ভারত, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কা থেকে শতাধিক প্রযুক্তি বিশেষজ্ঞ, সিআইও, সিটিও, সিআইএসও, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, গুরুত্বপূর্ণ প্রযুক্তি প্রতিষ্ঠানের আইটি প্রধান, আইটি কনসালট্যান্ট ও ব্যবহারকারীরা অংশগ্রহণ করে।’
গত সামিটের সাফল্যকে বিবেচনা করে এ বছর আরো বিশাল পরিসরে দ্বিতীয়বারের মত এই সামিটের আয়োজন করা হচ্ছে বলে জানান তিনি। 
আনন্দবাজার পত্রিকা গ্রুপের (এপিবি) আইটি বিভাগের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ও ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্র বলেন, ‘এবারের টেক সামিটে সার্কের ৬টি দেশের আইটি প্রফেশনালসগণ একত্রিত হয়ে আইটি সক্ষমতা প্রদর্শন করবেন। আমরা সিটিও ফোরাম বাংলাদেশের সঙ্গে যৌথভাবে তথ্যপ্রযুক্তি বিষয়ক বেশ কিছু সফল প্রোগ্রাম করেছি। আশা করি অতীতের চেয়ে আরো সফল হবে এবারের টেক সামিট। অদূর ভবিষ্যতে সার্ক অঞ্চলের সব দেশকে যুক্ত করে বড় পরিসরে সামিট হবে। সামিটে আন্তঃদেশীয় প্রযুক্তি সেবা বিনিময় ও যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে।’


ডিজিটাল রূপান্তরকে গতিশীল করতে আরও
ডিজিটাল বাংলাদেশের রূপান্তরকে গতিশীল করার পথে প্রতিশ্রুতি ও প্রচেষ্টা বাড়িয়েছে
বিস্তারিত
১৩ লাখ ডেভেলপার নিয়ে এগিয়ে
বিশ্বব্যাপী নিরাপদ ও সুরক্ষিত ইকোসিস্টেম গড়ে তুলতে অব্যাহতভাবে কাজ করে
বিস্তারিত
৬ প্রাইভেসি চেক করতে পারবেন
ব্যবহারকারীদের হাতে তাদের তথ্যের বাড়তি নিয়ন্ত্রণ তুলে দিতে প্রাইভেসি চেকআপ
বিস্তারিত
বাংলাদেশে রিয়েলমির অফিসিয়াল যাত্রা শুরু
স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে যাত্রা শুরু করছে প্রেস
বিস্তারিত
করোনা ভাইরাসের প্রভাবে দক্ষিণ কোরিয়ায়
করোনা ভাইরাসের প্রভাবে সবচেয়ে কম ক্ষতি হয়েছে স্যামসাংয়ের। কারণ আগেই
বিস্তারিত
টিএসএ কর্মীদের টিকটক ব্যবহারে নিষেধাজ্ঞা
যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা ‘ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন’ (টিএসএ)-এর কর্মীরা
বিস্তারিত