মার্চে শুরু হচ্ছে টেক সামিট

ভারতের আনন্দবাজার পত্রিকা গ্রুপের প্রতিষ্ঠান ‘ইনফোকম’ ও বাংলাদেশের ‘সিটিও ফোরাম’ এর আয়োজনে আগামী মার্চের ১১-১২ তারিখ অনুষ্ঠিত হবে ‌‘ইনফোকম-সিটিও ফোরাম টেক সামিট’। 
ঢাকায় অনুষ্ঠিতব্য এই সামিটে ভারত, বাংলাদেশ ছাড়াও শ্রীলঙ্কা, নেপাল, মায়ানমার এবং ভুটানের তথ্যপ্রযুক্তিবীদরা অংশগ্রহণ করবেন।
আজ শনিবার সিটিও ফোরামের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে টেক সামিটের কথা জানান সিটিও ফোরামের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার ও ভারতের আনন্দবাজার গ্রুপের (এবিপি) আইটি বিভাগের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ও ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্র। 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিটিও ফোরাম বাংলাদেশের সাধারণ সম্পাদক ড. ইজাজুল হক, কোষাধক্ষ্য মো. মইনুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য শ্যামা প্রসাদ বেপারী, লুৎফর রহমান এবং ইনফোকমের সৌমিল্য দাস।
সিটিও ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার বলেন, ‘সিটিও ফোরাম দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সভা, সেমিনার, সম্মেলনসহ নানা বিষয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় গতবছর ঢাকায় টেক সামিট অনুষ্ঠিত হয়। সামিটে বাংলাদেশের পাশাপাশি ভারত, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কা থেকে শতাধিক প্রযুক্তি বিশেষজ্ঞ, সিআইও, সিটিও, সিআইএসও, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, গুরুত্বপূর্ণ প্রযুক্তি প্রতিষ্ঠানের আইটি প্রধান, আইটি কনসালট্যান্ট ও ব্যবহারকারীরা অংশগ্রহণ করে।’
গত সামিটের সাফল্যকে বিবেচনা করে এ বছর আরো বিশাল পরিসরে দ্বিতীয়বারের মত এই সামিটের আয়োজন করা হচ্ছে বলে জানান তিনি। 
আনন্দবাজার পত্রিকা গ্রুপের (এপিবি) আইটি বিভাগের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ও ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্র বলেন, ‘এবারের টেক সামিটে সার্কের ৬টি দেশের আইটি প্রফেশনালসগণ একত্রিত হয়ে আইটি সক্ষমতা প্রদর্শন করবেন। আমরা সিটিও ফোরাম বাংলাদেশের সঙ্গে যৌথভাবে তথ্যপ্রযুক্তি বিষয়ক বেশ কিছু সফল প্রোগ্রাম করেছি। আশা করি অতীতের চেয়ে আরো সফল হবে এবারের টেক সামিট। অদূর ভবিষ্যতে সার্ক অঞ্চলের সব দেশকে যুক্ত করে বড় পরিসরে সামিট হবে। সামিটে আন্তঃদেশীয় প্রযুক্তি সেবা বিনিময় ও যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে।’


বিআইজেএফ নির্বাচনে ৯ পদে ৯
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের
বিস্তারিত
বাংলালিংক ও রবির ৭৫ কোটি
বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ও রবি আজিয়াটা লিমিটেড স্থান
বিস্তারিত
মোবাইলে থ্রি জি ও ফোর
চালু হয়েছে মোবাইলে ইন্টারনেটের থ্রি জি ও ফোর জি সেবা।
বিস্তারিত
ফোর জি ও থ্রি জি
নির্বাচনের আগের দিন (শনিবার, ২৯ ডিসেম্বর) মোবাইল ইন্টারনেটের ফোর জি
বিস্তারিত
ফেসবুকের প্রধান কার্যালয়ে বোমাতঙ্ক
বোমাতঙ্কে ফেসবুকের সদরদপ্তরের ভবন খালি করে ফেলা হয়েছে। মঙ্গলবার এ
বিস্তারিত
ইকো স্পিকারে অ্যাপল মিউজিক
কয়েক বছরে বাজারে উন্নত প্রযুক্তির ভার্চুয়াল সহযোগী পণ্য এনেছে বিভিন্ন
বিস্তারিত