বিশ্বব্যাপী সাড়া ফেলেছে স্যামসাং অন ৮

বিশ্বব্যাপী স্মার্টফোনে সাড়া ফেলেছে স্যামসাং। প্রতিষ্ঠানটির নতুন ফোন বাজারে এলে আগ্রহের শেষ থাকে না প্রযুক্তিপ্রেমীদের। এবার ফোনটি এশিয়ার মধ্যে ভারতের বাজারে উন্মুক্ত করা হবে প্রথম অবস্থায়। পরবর্তী সময়ে অন্যান্য দেশে বিক্রি শুরু হবে। স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের নতুন এই স্মার্টফোন ‘গ্যালাক্সি অন ৮’। ফোনটির মূল্য ২৪০ মার্কিন ডলার, যা বাংলাদেশী টাকায় প্রায় ১৯ হাজার ২০০ টাকা।
স্যামসাং গ্যালাক্সি অন ৮ স্মার্টফোনে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চির ফুল-এইচডি (১০৮০*১৯২০ পিক্সেলস) রেজুলেশনের সুপার অ্যামোলেড ডিসপ্লে। ফোনটি চলবে অ্যানড্রয়েড ৬ দশমিক শূন্য মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। এতে রয়েছে, ১ দশমিক ৬ গিগাহার্জের অক্টা-কোর প্রসেসরের সঙ্গে ৩ জিবি র‌্যাম। ইন্টারনাল স্টোরেজ রয়েছে ১৬ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়তি ১২৮ জিবি পর্যন্ত মেমোরি যোগ করা যাবে।
ডুয়েল সিমের ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে এফ/১ দশমিক ৯ অ্যাপার্চার ও এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য আলাদাভাবে রয়েছে পাম জেস্টার সেলফি, ওয়াইড অ্যাঙ্গেল সেলফি ও বিউটিফাইং এফেক্টস। কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি। স্মার্টফোনটিতে ব্যাটারি রয়েছে ৩৩০০ এমএএইচের। আরও আছে আলট্রা ডাটা সেভিং (ইউডিএস) ফিচার। সোনালি, সাদা ও কালো এ তিন রঙে ছাড়া হয়েছে ফোনটি।
স্যামসাং ইন্ডিয়া ইলেকট্রনিকসের মোবাইল বিজনেস ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট মানু শর্মা বলেন, স্মার্টফোনটি দেখতে যেমন সুন্দর, তেমনি বেশ কাজেরও। রয়েছে শক্তিশালী প্রসেসর ও উজ্জ্বল ডিসপ্লে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া


টেকনো নিয়ে এলো স্মার্টফোন ক্যামন
মোবাইল ব্র্যান্ড টেকনো সম্প্রতি বাজারে নিয়ে এলো তাদের দুটি নতুন
বিস্তারিত
লকডাউনে ডাক্তার পেতে চালু হয়েছে
বিশ্বব্যপী করোনা ভাইরাসের কঠিন সময়ে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে কেয়ারকরি নামক
বিস্তারিত
২০ হাজার টাকায় ভেন্টিলেটর উদ্ভাবনের
বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে জটিল রোগীদের জন্য
বিস্তারিত
পোশাক খাতকে ছাড়িয়ে যাবে আইটি
প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, দেশের তথ্য
বিস্তারিত
গ্রামীণফোনে প্রথম বাংলাদেশি সিইও ইয়াসির
প্রথম বাংলাদেশি হিসেবে দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নতুন
বিস্তারিত
নতুন আঙ্গিকে ফিরছে পিকাবু
দেশীয় ই-কমার্স সাইট পিকাবু ডট কম বন্ধ হচ্ছে না। বরং
বিস্তারিত