অভিবাসী বিষয়ে বিরূপ মন্তব্য রাখবে না ফেসবুক

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বলেছেন, অভিবাসীদের নিয়ে বিরূপ কোনো মন্তব্য ফেসবুকে রাখা হবে না। কারণ ইউরোপে অভিবাসনপ্রত্যাশী মানুষের নিরাপত্তা দেওয়া প্রয়োজন। সম্প্রতি জার্মানির বার্লিনে এক সম্মেলনে জাকারবার্গ এ কথা বলেন।
 
বিবিসি জানিয়েছে, বার্লিনের টাউন হলের সম্মেলনে আমন্ত্রিত ছিলেন এক হাজার তরুণ। আর এই তরুণদের অধিকাংশই শিক্ষার্থী।

জানা গেছে, জার্মানিতে সংখ্যালঘুদের রক্ষায় কড়া আইন আছে। তবে ফেসবুকে সংখ্যালঘুবিরোধী পোস্ট নিয়ন্ত্রণ করা হয় না বলে এর সমালোচনা হয়েছে। জার্মানির বিচার বিভাগীয় মন্ত্রণালয়ের মতে, যৌনতাবিষয়ক কোনো ছবি সামাজিক যোগাযোগমাধ্যম দ্রুত সরিয়ে ফেললেও বণবাদকে এরা ততটা গুরুত্ব দেয় না।জানা গেছে, গত জানুয়ারি থেকেই ফেসবুক, টুইটার ও গুগলের সঙ্গে একযোগে কাজ করছে জার্মান সরকার। এর লক্ষ্য হলো দেশটির আইন অনুযায়ী কাজ করা।

বার্লিনের যুব সম্মেলনে জার্মান সরকারের নীতি বিষয়ে ফেসবুকের অবস্থান সম্পর্কে জানতে চাওয়া হলে জাকারবার্গ বলেন, ফেসবুকে অভিবাসীদের বিরূপ মন্তব্যের কোনো স্থান নেই। জার্মান সংস্কৃতি ও আইন ফেসবুকের দৃষ্টিভঙ্গিতে পরিবর্তন এনেছে।ইউরোপের দেশগুলোর মধ্যে জার্মানিই সবচেয়ে বেশি অভিবাসী গ্রহণ করেছে। অভিবাসনপ্রত্যাশী অধিকাংশ মানুষ যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে এসেছে। অভিবাসী গ্রহণের কারণে জার্মানিতে এর বিরোধী গোষ্ঠীগুলোও সক্রিয় হয়েছে। গোষ্ঠীগুলো প্রকাশ্যে ও ফেসবুকে এর বিরুদ্ধে প্রচারণা চালায়। নববর্ষে জার্মান নারীর ওপর যৌন নিপীড়নের জন্য অভিবাসীদের দায়ী করা হয়। বর্তমানে অভিবাসন নীতি কিছুটা কঠোরের সিদ্ধান্ত নিয়েছে জার্মানি।


প্রযুক্তি দুনিয়ার ধনী ব্যক্তিদের কিছু
ধনী ব্যক্তিদের সবচেয়ে বড় সুবিধা হলো তারা চাইলেই গাড়ি-বাড়িসহ পছন্দের
বিস্তারিত
মজিলা বাংলাদেশের কর্মশালা
মজিলার বিভিন্ন পণ্য ও ফিচারকে বাংলা ভাষাভাষী মানুষের কাছে সহজ,
বিস্তারিত
ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ২০১৯-এ তিন
বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ২০১৯ জিতেছে মোবাইল
বিস্তারিত
ফেইসবুক পে চালু হলো
সোশ্যাল মিডিয়া ফেইসবুক যুক্তরাষ্ট্রে একটি নতুন পেমেন্ট সার্ভিস চালু করেছে।
বিস্তারিত
২০০ কোটি টাকা দিতে রাজি
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) শর্তসাপেক্ষে ২০০ কোটি টাকা দিতে
বিস্তারিত
ঢাকায় হয়ে গেল মুক্ত কমিউনিটির
ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে ১ ও ২ নভেম্বর হয়ে গেল
বিস্তারিত