উৎসবে শিশুদের ছবি আঁকা, আবৃত্তি, স্বরচিত ছড়াপাঠ ও গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় শিশু থেকে সপ্তম শ্রেণীর যে কোনো শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে

আজ চাঁদপুরে ছড়া উৎসব

ছড়াবিষয়ক নানা আয়োজন নিয়ে আজ চাঁদপুরে ছড়া উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হবে। তৃতীয়বারের মতো বীর মুক্তিযোদ্ধা মোহনবাঁশি স্মৃতি সংসদ এর আয়োজন করছে। বিকাল ৩টায় উৎসব উপলক্ষে শোভাযাত্রা বের হবে শিল্পকলা একাডেমি থেকে। সাড়ে ৩টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে উৎসবের উদ্বোধন হবে। চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ এস এম দেলওয়ার হোসেন উৎসবের উদ্বোধন করবেন এবং অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চাঁদপুরের পৌর মেয়র আলহাজ নাছির উদ্দিন আহম্মেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত। বিশেষ অতিথি থাকবেন চাঁদপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মিহির লাল সাহা, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, দৈনিক চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারী, জেলা কালচার অফিসার আবু সালেহ মোঃ আবদুল্লাহ ও বিশিষ্ট সমাজসেবক-রাজনীতিক মোঃ মোর্শেদ আলম মিয়া।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হবে শিশুদের ছবি আঁকা, আবৃত্তি, স্বরচিত ছড়াপাঠ ও গানের প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় শিশু থেকে সপ্তম শ্রেণীর যে কোনো শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে। সন্ধ্যা সাড়ে ৬টায় বসবে উন্মুক্ত স্বরচিত ছড়া পাঠের আসর।
সমাপনী অনুষ্ঠানে থাকবে ‘বাংলা ছড়ার অতীত ও বর্তমান’ শীর্ষক আলোচনা, পুরস্কার বিতরণ ও শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক হোসেন। জেলা প্রশাসক আবদুস সবুর ম-লের সভাপতিত্বে এ অনুষ্ঠানে মুখ্য আলোচক থাকবেন চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত ও আলোচক থাকবেন ছড়া উৎসবের আহ্বায়ক ডা. পীযূষ কান্তি বড়–য়া। বিশেষ অতিথি থাকবেন বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান ও জেলা শিশু একাডেমির শিশুবিষয়ক কর্মকর্তা মোঃ কাউছার আহমেদ।


শরৎ রানী বাংলা মাকে
আমার গাঁয়ে শরৎ আসে শিউলি ও কাশ মুচকি হাসে আমার
বিস্তারিত
যেন সাদা রেলগাড়ি
নীল আকাশে উড়ছে সাদা ডানা অলা মেঘ অনেক মেঘ পাখিরা
বিস্তারিত
ষড়ঋতুর দেশ
শরৎ এলো গুনগুনিয়ে  বর্ষা বলে ওরে,  শরৎ এলো, শরৎ এলো 
বিস্তারিত
শরৎ এলে
শরৎ এলে দোল খেয়ে যায় সাদা কাশের বন, তুলোর মতো
বিস্তারিত
সোনার বাংলাদেশ
  নদীর ধারে শাদা ফুলের দোলা, আকাশটাতে নীলের কপাট খোলা। 
বিস্তারিত
তোমাদের আঁকা ছবি
‘ভোরের আকাশ’ শিরোনামে এ ছবিটি এঁকেছে দেবারতি ঘোষ। সে পড়ে
বিস্তারিত