তথ্যপ্রযুক্তিতে অবদান

সম্মাননা পেলেন বাগডুম প্রধান

তথ্যপ্রযুক্তিভিত্তিক উন্নয়নে অবদান রাখায় ‘দ্য আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অব বাংলাদেশ (টিওওয়াইপি) শীর্ষক সম্মাননা পেয়েছেন বাগডুমের প্রধান নির্বাহী সৈয়দা কামরুন আহমেদ।
জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ ১ অক্টোবর রাজধানীর রেডিসন হোটেলে আয়োজিত অনুষ্ঠানে দেশের অন্যতম শীর্ষ ই-কমার্স প্রতিষ্ঠান বাগডুমের সহপ্রতিষ্ঠাতাকে এ পুরস্কারে ভূষিত করেন।
অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সৈয়দা কামরুন আহমেদের হাতে এ সম্মাননা পুরস্কার তুলে দেন।
এ সময় অন্যদর মধ্যে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশ প্রেসিডেন্ট শওকত হোসেন মামুন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) স্নাতক সৈয়দা কামরুন আহমেদ একাধারে ই-কমার্স বিশেষজ্ঞ, তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা, প্রকৌশলী, একাডেমিশিয়ান এবং ব্যবসায় বিশ্লেষক।
সৈয়দা কামরুন আহমেদ নর্থসাউথ বিশ্বদ্যালয় থেকে এমবিএ’তে চ্যান্সেলরস গোল্ড মেডেলজয়ী। এরই মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াসেফ ওসমানের কাছ থেকে বেস্ট আইটি ইউস অ্যাওয়ার্ড এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কাছ থেকে বিবিজেএস’র বেস্ট ই-কমার্স বিজনেস অ্যাওয়ার্ড লাভ করেন।
সৈয়দা কামরুন আহমেদ তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ই-জেনারেশনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি অন্তত আটটি দেশের তথ্যপ্রযুক্তিভিত্তিক বড় বড় প্রকল্পে কৌশলগত এবং ব্যবসায়িক সলুশন দিতে কাজ করেছেন।
তিনি বেসিসের ডিজিটাল কমার্সবিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। জেসিআই সম্মাননা পেয়ে তিনি বলেন, এ স্বীকৃতি বাগডুম, ই-জেনারেশন এবং দেশের ই-কমার্স খাতের। বিশেষ করে একজন নারী হিসেবে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের কাজের স্বীকৃতি পেয়ে আরও বেশি ভালো লাগছে।
অন্যান্য অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন মেহেদি হাসান, রাজি মোহাম্মাদ ফখরুল, তাহসান খান, ইমরান করিম, সামদানি ডন, নাফিসা কামাল, মোহাম্মাদ হেদায়েতুল্লাহ, সাইফুর রহমান ও শামিম কাবির।


মেসেঞ্জারেও ‘ওয়াচ পার্টি’ ফিচার?
চলতি বছরের শুরুতে ‘ওয়াচ পার্টি’ ফিচারটি আনার পর বেশ জনপ্রিয়তা
বিস্তারিত
ফ্রিল্যান্সারদের ডিজিটাল পেমেন্ট দ্রুত দেশে
ফ্রিল্যান্সারদের ডিজিটাল পেমেন্ট স্বাধীন কার্ডের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে দেশে
বিস্তারিত
ইনটেলের জিওন সিরিজের ৪৮ কোরের
ইনটেল উন্মোচন করেছে জিওন সিরিজের ৪৮ কোরের ক্যাসকেড লেকের নতুন
বিস্তারিত
প্রাপকের চ্যাটবক্স থেকেও
মেসেঞ্জারে চালু হচ্ছে পাঠানো বার্তা মুছে ফেলার সুযোগ। বর্তমানে মেসেঞ্জারে
বিস্তারিত
স্মার্টকে নিয়ে ক্যাসপারস্কির বড় পরিকল্পনার
বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসবিটিএলের সহযোগিতায় সংবাদ সম্মেলনে ব্যবসা
বিস্তারিত
ই-ক্যাবের উদ্যোগে ‘বিজনেস টু ই-বিজনেস’
বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ডিজিটাল কমার্সের আওতায় আনতে ই-কমার্স
বিস্তারিত