তথ্যপ্রযুক্তিতে অবদান

সম্মাননা পেলেন বাগডুম প্রধান

তথ্যপ্রযুক্তিভিত্তিক উন্নয়নে অবদান রাখায় ‘দ্য আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অব বাংলাদেশ (টিওওয়াইপি) শীর্ষক সম্মাননা পেয়েছেন বাগডুমের প্রধান নির্বাহী সৈয়দা কামরুন আহমেদ।
জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ ১ অক্টোবর রাজধানীর রেডিসন হোটেলে আয়োজিত অনুষ্ঠানে দেশের অন্যতম শীর্ষ ই-কমার্স প্রতিষ্ঠান বাগডুমের সহপ্রতিষ্ঠাতাকে এ পুরস্কারে ভূষিত করেন।
অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সৈয়দা কামরুন আহমেদের হাতে এ সম্মাননা পুরস্কার তুলে দেন।
এ সময় অন্যদর মধ্যে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশ প্রেসিডেন্ট শওকত হোসেন মামুন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) স্নাতক সৈয়দা কামরুন আহমেদ একাধারে ই-কমার্স বিশেষজ্ঞ, তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা, প্রকৌশলী, একাডেমিশিয়ান এবং ব্যবসায় বিশ্লেষক।
সৈয়দা কামরুন আহমেদ নর্থসাউথ বিশ্বদ্যালয় থেকে এমবিএ’তে চ্যান্সেলরস গোল্ড মেডেলজয়ী। এরই মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াসেফ ওসমানের কাছ থেকে বেস্ট আইটি ইউস অ্যাওয়ার্ড এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কাছ থেকে বিবিজেএস’র বেস্ট ই-কমার্স বিজনেস অ্যাওয়ার্ড লাভ করেন।
সৈয়দা কামরুন আহমেদ তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ই-জেনারেশনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি অন্তত আটটি দেশের তথ্যপ্রযুক্তিভিত্তিক বড় বড় প্রকল্পে কৌশলগত এবং ব্যবসায়িক সলুশন দিতে কাজ করেছেন।
তিনি বেসিসের ডিজিটাল কমার্সবিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। জেসিআই সম্মাননা পেয়ে তিনি বলেন, এ স্বীকৃতি বাগডুম, ই-জেনারেশন এবং দেশের ই-কমার্স খাতের। বিশেষ করে একজন নারী হিসেবে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের কাজের স্বীকৃতি পেয়ে আরও বেশি ভালো লাগছে।
অন্যান্য অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন মেহেদি হাসান, রাজি মোহাম্মাদ ফখরুল, তাহসান খান, ইমরান করিম, সামদানি ডন, নাফিসা কামাল, মোহাম্মাদ হেদায়েতুল্লাহ, সাইফুর রহমান ও শামিম কাবির।


তৃতীয় বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড
তৃতীয়বারের মতো শুরু হচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। বাংলাদেশ অ্যাসোসিয়েশন
বিস্তারিত
চীনে উৎপাদন কমাতে অ্যাপল ও
মার্কিন প্রযুক্তি নির্মাতা কোম্পানিগুলো চীনে তাদের পণ্যের উৎপাদন সীমিত করার
বিস্তারিত
ফোন ভিজলে যা করবেন
যখন তখন বৃষ্টির পানিতে ভিজে যেতে পারে ফোন। অতি দরকারি
বিস্তারিত
ল্যাপটপ মেলা চলছে ঢাকায়
ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা।
বিস্তারিত
ল্যাপটপ কিনলেই মিলছে এয়ার টিকিটসহ
মেলা থেকে ডেল ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন একটি স্ক্র্যাচ কার্ড।
বিস্তারিত
আসছে গ্যালাক্সি ট্যাব এস৬
গ্যালাক্সি সিরিজের নতুন মডেলের ট্যাবলেট আনতে যাচ্ছে স্যামসাং। মডেলটির নাম
বিস্তারিত