ধানসিঁড়ির তীরে কবি জীবনানন্দের মৃত্যুবার্ষিকী পালন

আলোচনা সভা, কবিতা উৎসব আর সংগীতে বরিশাল বিশ্ব সাহিত্য কেন্দ্র ও ঝালকাঠির কবিতাচক্রের সদস্যরা স্মরণ করল রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশকে। আজ শনিবার দিনব্যাপি কবির ৬২ তম মৃতুবার্ষিকীতে কবির স্মৃতি বিজরিত ধানসিঁড়ি নদী তীর ঝালকাঠির মোল্লাবাড়ি এলাকার এ উৎসবের আয়োজন করা হয়। 

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন ঝালকাঠি জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী। বরিশাল বিশ্ব সাহিত্য কেন্দ্রের সমন্বয়কারী মো. বাহাউদ্দিন গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন ও জেলা পুলিশ সুপারের স্ত্রী রিনা সাহা চৌধুরী। বক্তব্য রাখেন নাসির উদ্দিন কবির, আল আমিন বাকলাই ও সাংবাদিক পলাশ রায় প্রমুখ।

অনুষ্ঠানে আগতরা কবির স্মৃতি বিজরিত ধানসিঁড়ি নদীটি খনন করে তার নাব্যতা ফিরিয়ে দেয়া এবং নদীর পাড়ে কবির স্মৃতি রক্ষায় স্মৃতিস্তম্ভ স্থাপনের দাবি জানান। জেলা প্রশাসক প্রাসনের পক্ষে উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন।

এছাড়া কবির মৃত্যুবার্ষিকীতে সাহিত্যের বিশেষ ভাঁজপত্র প্রকাশ করে। বরিশাল বিশ্ব সাহিত্যকেন্দ্রের পাঠচক্রের আয়োজনে দুই শতাধিক জীবনানন্দপ্রেমী শিক্ষার্থীদের নিয়ে এ অনুষ্ঠানে সমবেত হয়।


সময়ের কবিতা
আজ শুধু কাঁদিতে চাইনা করিতে চাই চিৎকার ,  ধর্ষিতা খুনের
বিস্তারিত
আষাঢ়ের কদমফুল
আষাঢ় মাসে বরষা আসে হাসছে কদমফুলে , চমক আনে বাদলও
বিস্তারিত
কবি হেলাল হাফিজ হাসপাতালে ভর্তি
গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছেন জনপ্রিয় কবি
বিস্তারিত
মা আমার মা
হৃদয় আকুল, করে যে ব্যাকুল সে আমার মা, শতো মমতা
বিস্তারিত
শত ভাবনার বিকাশে বাতিঘরে লেখক-পাঠক
‘দেশপ্রেমের পাশাপাশি পুরো মানবজাতির কল্যাণে বিশ্বপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। সবার
বিস্তারিত
প্রকাশিত হলো সুরাইয়া ইসলামের কাব্যগ্রন্থ
একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তরুণ কবি সুরাইয়া ইসলামের কাব্যগ্রন্থ ‘দোলনা
বিস্তারিত