আইসিটি ডিভিশন-ইউনিসেফ বাংলাদেশের মধ্যে চুক্তি

নিরাপদ ইন্টারনেট ব্যবহার

শিক্ষার্থী ও শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট ব্যবহারের জন্য সচেতনতা সৃষ্টিতে যৌথভাবে কাজ করবে ইউনিসেফ বাংলাদেশ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। দুই পক্ষের মধ্যে এ সংক্রান্ত সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে ২০ অক্টোবর সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মোঃ হারুনুর রশিদ এবং ইউনিসেফ বাংলাদেশের পক্ষে অ্যাডওয়ার্ড বিগবেদার এ চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক বনমালী ভৌমিক।
ইন্টারনেট ও অনলাইন যোগাযোগ মাধ্যমে শিশু ও তরুণ শিক্ষার্থীদের প্রবেশ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে, বাংলাদেশে ১৫ থেকে ১৮ বছর বয়সের কিশোর-কিশোরীদের মধ্যে ইন্টারনেট ব্যবহার প্রতি বছরে শতকরা ৩.৩ হারে বৃদ্ধি পাচ্ছে। ফলে অনলাইনে প্রদর্শিত বিভিন্ন আপত্তিকর ও যৌন বিষয় তাদের গোচরীভূত হওয়ায় ঝুঁকির কারণ হয়ে দাঁড়িয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর আগামী দিনগুলোতে আমাদের শিশু ও কিশোর প্রজন্মকে মানসিক ও শারীরিকভাবে ইন্টারনেটের বিভিন্ন ক্ষতিকর প্রভাব থেকে সুরক্ষাকল্পে সচেতনতা সৃষ্টি, গাইড লাইন তৈরি, আইসিটি সংক্রান্ত পলিসি ড্রাফটিং এবং ইন্টারনেট ব্রাউজিং নির্দেশিকা প্রণয়ন ও প্রতিপালনে সহায়তা দেবে।


তৃতীয় বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড
তৃতীয়বারের মতো শুরু হচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। বাংলাদেশ অ্যাসোসিয়েশন
বিস্তারিত
চীনে উৎপাদন কমাতে অ্যাপল ও
মার্কিন প্রযুক্তি নির্মাতা কোম্পানিগুলো চীনে তাদের পণ্যের উৎপাদন সীমিত করার
বিস্তারিত
ফোন ভিজলে যা করবেন
যখন তখন বৃষ্টির পানিতে ভিজে যেতে পারে ফোন। অতি দরকারি
বিস্তারিত
ল্যাপটপ মেলা চলছে ঢাকায়
ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা।
বিস্তারিত
ল্যাপটপ কিনলেই মিলছে এয়ার টিকিটসহ
মেলা থেকে ডেল ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন একটি স্ক্র্যাচ কার্ড।
বিস্তারিত
আসছে গ্যালাক্সি ট্যাব এস৬
গ্যালাক্সি সিরিজের নতুন মডেলের ট্যাবলেট আনতে যাচ্ছে স্যামসাং। মডেলটির নাম
বিস্তারিত