নাজিরপুরে ভোটকেন্দ্রে র‌্যাব-বিজিবি মোতায়েনের দাবি

পিরোজপুরের নাজিরপুর উপজেলার শাখারীকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্থগিত হওয়া কেন্দ্রে আগামী ৩১ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে দলীয় প্রভাব বিস্তার, আচারণবিধি লঙ্ঘন, প্রতিপক্ষ প্রার্থীর কর্মী-সমর্থকদের হুমকি, পুলিশি হয়রানী ও গ্রেফতারের প্রতিবাদসহ সুষ্ঠ ভোট গ্রহণ নিশ্চিত করার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি মনোনীত প্রার্থী। 
শনিবার দুপুরে উপজেলা বিএনপির উদ্যোগে নাজিরপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু হাসান খান, দপ্তর সম্পাদক সরদার সাফায়েত হোসেন শাহীন, শাখারীকাঠী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব হাফিজুর রহমান লায়েক উপস্থিত ছিলেন। 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাখারীকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. জাকির হোসেন খান। লিখিত বক্তব্যে তিনি বলেন, এ বছরের ২২ মার্চ প্রথম ধাপে শাখারীকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। শান্তিপূর্ণ ভোট গ্রহণ শেষে ৮টি কেন্দ্রের ফলাফল ঘোষিত হলেও ওই দিন চালিতাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণা শেষে প্রশাসনের লোকজন ব্যালটবাক্স নিয়ে ফেরার পথে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাউস ও আ’লীগের বিদ্রোহী প্রার্থী সজলের ক্যাডার বাহিনী ব্যালটবাক্স ছিনতাইয়ের চেষ্টা করে এবং পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ঢুকে ব্যালটবাক্স ছিনতাই করে। এ সময় প্রশাসনের লোকজনের সঙ্গে তাদের ক্যাডার বাহিনীর গুলিবিনিময় হয়। তখন নির্বাচনী কাজে ব্যবহৃত প্রশাসনের কয়েকটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা। 
এ ঘটনায় খালিদ হোসেন সজল ও তার ভাই নয়নকে প্রধান আসামী করে প্রশাসন দুইটি মামলা দায়ের করে এবং নির্বাচন কমিশন পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল স্থগিত করেন। কিন্তু স্থগিত হওয়া ২নং ওয়ার্ডে বিএনপির ভোটার প্রায় ৭০ ভাগ এবং সুষ্ঠু ভোট হলে বিএনপি প্রার্থী জয়লাভ করবেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন। 
তার বিজয় নিশ্চিত জেনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী খালিদ হোসেন সজল নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে নৌকা প্রতীকের দলীয় প্রার্থী আকতারুজ্জামান গাউসের পক্ষে বহিরাগত ক্যাডার বাহিনী নিয়ে বিএনপি সমর্থিত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তাদের বিভিন্নভাবে হুমকী ও ভয়-ভীতি দিয়ে আসছে। এ ছাড়া নৌকা প্রতীকে ভোট না দিলে নির্বাচনী সহিংসতায় দায়ের হওয়া ওই মামলায় জড়িয়ে দেয়ারও হুমকী দিচ্ছেন এবং বিএনপি’র কোন এজেন্ট কেন্দ্রে ঢুকতে দেয়া হবে না, টেবিলে ভোট নেয়া হবে এ সব কথা বলে ভোটারদের আতংকিত করছেন। 
এছাড়া গত ২৮ অক্টোবর পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে বিকেল ৪টায় নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করে পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের প্রার্থী আকতারুজ্জামান গাউসের এক নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। সেখানে উপজেলার বিভিন্ন ইউনিয়নসহ পাশ্ববর্তী চিলতমারী উপজেলা থেকে বহিরাগত লোক এনে প্রায় এক-দেড় হাজার লোকের জমায়েত করা হয়। ওই জনসভায় টুঙ্গিপাড়া উপজেলা ও পিরোজপুর জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতারা বিশাল গাড়ি বহর ও মোটর সাইকেল শোডাউন নিয়ে অংশগ্রহণ করে। জনসভায় বক্তরা নৌকায় ভোট দেয়ার জন্য উস্কানীমূলক বক্তব্য রাখেন। 
এমনকি নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী না হলে প্রশাসনের কর্তকর্তাদের সমস্যা হবে বলে হুশিয়ার করা হয়। ইতোমধ্যে নাজিরপুর থানা পুলিশ বিএনপি সমর্থিত দুইজন কর্মীকে গ্রেফতার করেছে। ভোট গ্রহণের দিন কেন্দ্রে র‌্যাব ও বিজিবি মোতায়েন করে সুষ্ট ও নিরপেক্ষ শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিত করার জন্য কর্তৃপক্ষের নিকট দাবি জানানো হয়।


ঢাকা উত্তর সিটির কাউন্সিলর রাজীব
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারিকুজ্জামান রাজীবকে
বিস্তারিত
সৌদিতে সেই ভয়াবহ দুর্ঘটনায় নিহত
গেল বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে সৌদি আরবে ওমরাহযাত্রী
বিস্তারিত
সিরাজগঞ্জে শিশু মোন্নাফ পঙ্গুত্ব থেকে
সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনার শিকার শিশু ছাত্র মোন্নাফ (৯) পঙ্গুত্ব থেকে
বিস্তারিত
গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ
গোপালগঞ্জে প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়ন এবং বিদ্যালয়ে উপস্থিতির হার বৃদ্ধি
বিস্তারিত
সাভারে আ.লীগ নেতা মজিদ হত্যার
সাভারের কোটবাড়ি এলাকায় পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদ
বিস্তারিত
ছিনতাইকারীর হাতুড়িতে রক্তাক্ত রাবি শিক্ষার্থী
ছিনতাইকারীর হাতুড়ির আঘাতে রক্তাক্ত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী।
বিস্তারিত