আখেরি মোনাজাতের মাধ্যমে গাইবান্ধায় ইজতেমা শেষ

 আখেরি মোনাজাতের মধ্য দিয়ে গাইবান্ধার সদর উপজেলার তুলসীঘাট কাশিনাথ উচ্চ বিদ্যালয় মাঠে ৩ দিনব্যাপী আঞ্চলিক মিনি বিশ্ব ইজতেমা শেষ হয়েছে। এ সময় আগত লাখো মুসল্লির আমিন, আমিন ধ্বনিতে ইজতেমাস্থলসহ গোটা তুলসীঘাট এলাকা প্রকম্পিত করে তোলে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় আখেরি মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোহাম্মদ হোসেন।

মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল এবং মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়। এ ছাড়া ধর্মপ্রাণ লাখো মুসল্লিরা চোখের পানি ঝড়িয়ে আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করেন।

এদিকে আখেরি মোনাজাতে শরিক হওয়ার জন্য শনিবার ভোর থেকেই গাইবান্ধা জেলা ছাড়াও উত্তরাঞ্চলসহ দূর-দূরান্ত থেকে বিভিন্ন যানবাহনে ইজতেমাস্থলে আসেন মুসল্লিরা। ইজতেমার মূলস্থলে স্থান সংকুলান না হওয়ায় কাশিনাথ উচ্চবিদ্যালয়ের খেলার মাঠ, আশপাশের ফাঁকা জায়গা, হেলিপ্যাড, বাড়ির ছাদ, গাইবান্ধা-পলাশবাড়ী পাকা সড়ক, তুলসীঘাট-সাদুল্যাপুর পাকা সড়কসহ বিভিন্নস্থানে দাঁড়িয়ে মোনাজাতে অংশ নেয় মুসল্লিরা।

এর আগে জেলা তাবলিগ জামায়াতের আয়োজনে বৃহস্পতিবার ফজর থেকে আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। তিনদিন ধরে তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা এনামুল হক, মাওলানা আশরাফ হোসেন, মাওলানা হোসাইন জাকির, ইঞ্জিনিয়ার ইউনুস শিকদারসহ অন্যান্য তাবলিগ জামায়াতের মুরব্বীরা বয়ান পেশ করেন।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা শেষ হয়েছে। ইজতেমায় মুসল্লিদের সার্বক্ষণিক নিরাপত্তার পুলিশের একাধিক টিম, র‌্যাব, গোয়েন্দা সংস্থার সদস্য ও গ্রাম পুলিশের সদস্য নিয়োজিত ছিল। এ ছাড়া নিরাপত্তা ও মুসল্লিদের সার্বিক তত্ত্বাবধানে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ তাবলিগ জামায়াতের প্রায় ৩০০ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেন।


তুহিন হত্যাকাণ্ড: রিমান্ড শেষে বাবা-চাচাসহ
সুনামগঞ্জের দিরাইর উপজেলার রাজা নগর ইউনিয়নের কেজাউরা গ্রামে প্রতিপক্ষকে ফাঁসাতে
বিস্তারিত
রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান
রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পূর্ণাঙ্গ কমিটি গঠন ও
বিস্তারিত
বিদেশি পিস্তল-গুলিসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার
রংপুর প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে একটি বিদেশি পিস্তল,
বিস্তারিত
ভালুকায় ধর্ষণচেষ্টা মামলায় ইউপি মেম্বার
ময়মনসিংহের ভালুকায় এক গৃহবধূকে ধর্ষণচেষ্টা মামলায় এক ইউপি মেম্বার পুলিশের
বিস্তারিত
বাউফলে বাইক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতা
পটুয়াখালীর বাউফলে বাইক দুর্ঘটনায় মাহিন (১৮) নামের এক ছাত্রলীগ নেতা
বিস্তারিত
রাজশাহীতে শেখ রাসেলের জন্মদিন পালিত
রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের
বিস্তারিত