নাসিরনগরে সরকার ও প্রশাসন ব্যর্থ : কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, নাসিরনগরে হিন্দু সম্প্রায়ের ওপর হামলার ঘটনায় সরকার ও প্রশাসনের চরম ব্যর্থতা রয়েছে। আমরা চাই সব ধর্মের মানুষ নিরাপদে বাংলাদেশে থাকুক।

রবিবার (৬ নভেম্বর) বেলা সোয়া ১১টার দিকে নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়ি পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, নাসিরনগরে হামলার ঘটনায় আমার কাছে সবচেয়ে বেশি মনে হয়েছে প্রশাসনিক দুর্বলতা। দেশে রাজনীতি না থাকলে, মানুষের সম্মান না থাকলে, প্রতিবাদের ক্ষমতা না থাকলে প্রশাসন অথর্ব হয়ে যায়। আমরা এর প্রতিকার চাই।

নাসিরনগরের ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের পাশাপাশি বেসরকারি তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়ে তিনি আরও বলেন, হামলার সম্পৃক্ততার অভিযোগে তিন আওয়ামী লীগ নেতা বহিষ্কার হওয়ায় বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ উদ্দিন বলেছেন, তাই ঘটনায় আওয়ামী লীগ জড়িত।

এর আগে বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে কৃষক শ্রমিক জনতা লীগের একটি প্রতিনিধি দল নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়ি পরিদর্শন করেন।

এদিকে মন্দির ভঙচুর এবং ঘর-বাড়িতে হামলা-লুটপাটের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন হিন্দু সম্প্রদায়ের লোকজন। দুপুরে উপজেলা পরিষদ চত্বরে হিন্দু সম্প্রদায়ের হাজারো মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তারা দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


চামড়া নিয়ে কারসাজি চক্রকে খুঁজছে
এবার কোরবানির পশুর চামড়ার দরপতনের ‘খেলায় মেতে ওঠা চক্রকে’ খুঁজে
বিস্তারিত
ডেঙ্গুর বিস্তার রোধে জনসম্পৃক্ততা জরুরি
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন,
বিস্তারিত
সেপ্টেম্বর থেকে আবারও মাঠে নামছে
আগামী পহেলা সেপ্টেম্বর থেকেই রাজপথের কর্মসূচিতে যাচ্ছে বিএনপি। দলের প্রতিষ্ঠাবার্ষিকী
বিস্তারিত
বিএনপিতে যোগ দিলেন গাজীপুরের সাবেক
বিএনপিতে যোগ দিয়েছেন গাজীপুর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র, আওয়ামী লীগ
বিস্তারিত
বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনা
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা যে দেশেই থাকুক
বিস্তারিত
বিদেশে চামড়া রপ্তানি চালু রাখা
জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) এমপি বলেছেন,
বিস্তারিত