বিএনপিকে সামবেশের অনুমতি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে  রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য জানান ডিএমপির উপকমিশনার (তথ্য ও জনসংযোগ) মাসুদুর রহমান।

তিনি জানান, ৮ নভেম্বর সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। ২৭টি শর্তে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।৭ নভেম্বরে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থল না পেয়ে পরদিন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার আগ্রহের কথা বলে বিএনপি। এই দিন বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ডাক দিলেও আওয়ামী লীগ কাউকে সেদিন জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করতে না দেয়ার ঘোষণা দেয়। এই অবস্থায় বিএনপির পাশাপাশি আরও কয়েকটি সংগঠনও ৭ ও ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ চেয়ে গণপূর্ত অধিদপ্তর ও ঢাকা মহানগর পুলিশের কাছে আবেদন করে। আর পুলিশ কাউকেই এই দুই দিন মাঠের বরাদ্দ না দেয়ার ঘোষণা দেয়।

এরপর ৮ নভেম্বর (মঙ্গলবার) নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের ডাক দেয় বিএনপি। তবে মঙ্গলবার সকাল থেকে বিএনপি কার্যালয় ঘিরে রাখে পুলিশ। এ অবস্থায় সেখানে সংবাদ সম্মেলন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমার সোহরাওয়ার্দী উদ্যানে রোববার (১৩ নভেম্বর) সমাবেশ করতে চাই।


বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার:
একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফরমায়েশী রায়ের মাধ্যমে সরকার বিএনপিকে
বিস্তারিত
‘২১ আগস্ট হত্যাকান্ড নিয়ে উপহাসকারীদেরও
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান
বিস্তারিত
খালেদা জিয়ার সেই ‘স্কুটি সঙ্গী’
তিনি খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবে রাজনৈতিক মহলে পরিচিত। বিএনপি
বিস্তারিত
তারেক রহমানের ফাঁসি দাবি ওবায়দুল
আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে ২০০৪ সালের ২১ আগস্ট রক্তাক্ত
বিস্তারিত
গ্রেনেড হামলা মামলার পেপারবুক তৈরির
আগামী তিন-চার মাসের মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পেপারবুক
বিস্তারিত
গ্রেনেড হামলায় শহীদদের প্রতি আ’লীগের
একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ।
বিস্তারিত