যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় নেতা-কর্মীদের ক্ষোভ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল শুক্রবার (১১ নভেম্বর)। সাড়া দেশের মত ঝালকাঠিতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এ উপলক্ষে কেক কাটা, র‌্যালি, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হবে। দলীয় সুত্রে জানা গেছে, শহরের বারচালা প্রাঙ্গনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আর এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে আওয়ামী যুবলীগের সাবেক চেয়ারম্যান ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এই সমাবেশে প্রায় ৮ হাজার লোকের সমাগন ঘটবে বলে নেতা-কর্মীদের প্রত্যাশা। স্বাধীনতার পর থেকে ঝালকাঠিতে যুবলীগের পূর্নাঙ্গ কমিটি না হওয়া নেতা-কর্মীদের মাঝে চাপা ক্ষোভও রয়েছে। তবে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে পরে জেলা যুবলীগের পূর্নাঙ্গ কমিটি আশা করছেন পদ প্রত্যাশীসহ সাধারণ নেতা-কর্মীরা। সেই আশায় বুক বেধে সংগঠনকে চাঙ্গা করতে ইতিমধ্যে একাধিক প্রস্তুতি সভা করেছে নেতা-কর্মীরা। 
দলীয় সুত্রে জানা গেছে, গত ২০১২ সালের ১৭ জুন ঝালকাঠি জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে লিয়াকত হোসেন খানকে আহ্বায়ক, হাবিবুর রহমান হাবিল ও রেজাউল করিম জাকিরকে যুগ্ম-আহ্বায়ক করা হয়। এর পরে কেটে গেছে দীর্ঘ ৪ বছর। এর মধ্যে জেলা যুবলীগের আহ্বায়ক লিয়াকত হোসেন খানকে জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও যুগ্ম-আহ্বায়ক হাবিবুর রহমান হাবিলকে উপ-দফতর সম্পাদক করা হয়। আহ্বায়ক কমিটির সদস্যদের মধ্যে যুগ্ম-আহ্বায়ক রেজাউল করিম জাকির যুব লীগের রাজনীতিতে সক্রিয় আছেন। এর পাশাপাশি জেলা যুবলীগের কর্মকাণ্ড সক্রিয় ও দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা রাখতে যে কয়জন নেতা-কর্মী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন তার মধ্যে অন্যতম যুবলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী কামাল শরীফ। 
১৯৯৬ সালে ছাত্রলীগের মধ্য দিয়ে রাজনীতিতে হাতে ঘড়ি এই নেতার রাজনৈতিক আদর্শ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। প্রতিষ্ঠাবার্ষীকি পালন ও কমিটির ব্যাপারে  কথা হয় তার সঙ্গে। তিনি এই প্রতিবেদকে বলেন, ‘ আমার রাজনৈতিক আদর্শ শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হাত ও দলকে শক্তিশালি করার লক্ষে কাজ করছি। দল করেছে নি:স্বর্থ ভাবে। দলের কাছে কোন দিন কিছু চাইনি, এখনও চাইবো না। আমার কাজের মূল্যায়ন ও যোগ্যতার বিচার করে আমাকে যে পদ দেয়া হবে আমি তাতেই সন্তুষ্ট। এবারের প্রতিষ্ঠাবার্ষীকির পরে জেলা যুবলীগের পূর্ণাঙ্গ একটি কমিটি আমাদের নেতা এই অঞ্চলের অবিভাবক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু নেতা-কর্মীদের উপহার দিবে বলে আশা করছি।
 এব্যাপারে জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক রেজাউল করিম জাকির বলেন, ‘ আহ্বায়ক কমিটি গঠনের পর থেকে জেলা যুবলীগের সাংগঠনিক কার্যক্রম চাঙ্গা রয়েছে। আমরা শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। এই মুহুর্তে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হলে ভাল হয়।’


পিয়াজ ছাড়া রান্না হলে, আওয়ামী
পিয়াজ কিনতে গিয়ে মানুষকে হিমশিম খেতে হচ্ছে জানিয়ে জাতীয় পার্টির
বিস্তারিত
ব্যর্থ মন্ত্রীদের সরিয়ে দেয়া হবে
মন্ত্রিসভায় যারা ভালো করবে না তাদের দায়িত্বে পরিবর্তন আনা হবে।
বিস্তারিত
রাজধানীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল
দীর্ঘ দিন ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে
বিস্তারিত
ওবায়দুল কাদেরকে চ্যালেঞ্জ দিলেন মির্জা
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
ইলিয়াস কাঞ্চন নানা অনিয়ম করেন,
সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন- সড়কের নিরাপত্তা নিশ্চিত
বিস্তারিত
অতিথি পাখিদের স্থান হবে না
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
বিস্তারিত