মাইলস্টোন স্কুল ও কলেজ

তারুণ্যের জয়গান

২০০৮ সালে ঢাকা শিক্ষা বোর্ডের সেরা শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পাওয়া প্রতিষ্ঠানটির নাম মনে আছে? হ্যাঁ, মাইলস্টোন স্কুল ও কলেজের কথাই বলছি। ঢাকার উত্তরায় অবস্থিত কলেজটি পরিচালিত হয় এমএনআরএস ট্রাস্ট দ্বারা, যা প্রতিষ্ঠা করেছেন রাজউক উত্তরা মডেল কলেজের সাবেক প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কর্নেল (অব.) নুরন্ নবী। অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন বেশ ক’বছর। এখন তিনি আছেন কলেজের উপদেষ্টা হিসেবে। খ্যাতনামা এ শিক্ষক এর আগে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন ফৌজদারহাট এবং ঝিনাইদহ ক্যাডেট কলেজে। যার হাত ধরেই মূলত রাজউক উত্তরা মডেল কলেজের মতো করে উঠে এসেছে মাইলস্টোন স্কুল ও কলেজ। প্রতিষ্ঠার পর মেধাতালিকা পদ্ধতি থাকাকালীন ১৩ বার দেশসেরা ও বোর্ডের মেধাতালিকায় স্থান পেয়েছে সেইসঙ্গে সর্বোচ্চ সংখ্যক ছাত্রছাত্রী নিয়ে শতভাগ পাসের রেকর্ডও আছে। 
মানসম্মত ও পরিপূর্ণ একাডেমিক পর্ষদ নিয়ে চলছে মাইলস্টোন স্কুল ও কলেজ। বর্তমানে এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে কর্মরত আছেন বরিশাল ও মির্জাপুর ক্যাডেট কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম। প্রশাসনিক অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন লে. কর্নেল (অব.) এম কামালউদ্দিন ভূঁইয়া। মাইলস্টোন স্কুল ও কলেজের পরিচালক (প্রশাসন) হিসেবে কর্মরত আছেন মোঃ মাসুদ আলম। এখানে আছেন ৪১২ অভিজ্ঞ ও সুদক্ষ শিক্ষক এবং কর্মকর্তা। একটি শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত দিক বিবেচনা করলে অবশ্যই এগিয়ে থাকবে মাইলস্টোন স্কুল ও কলেজ। উত্তরা মডেল টাউন ক্যাম্পাস ছাড়াও উত্তরা তৃতীয় প্রকল্পসংলগ্ন দিয়াবাড়ীতে ১৫ বিঘা এলাকাজুড়ে রয়েছে মাইলস্টোন স্কুল ও কলেজের নিজস্ব ক্যাম্পাস। ডিজিটালাইজড শ্রেণিকক্ষগুলো ছাত্রছাত্রীদের শিক্ষা উপযোগী। সে সঙ্গে রয়েছে ছাত্রছাত্রীদের আলাদা আলাদা ক্যাম্পাস। আবার তাদের জন্য আছে আবাসিক সুবিধাও। রয়েছে ইন্টারনেট সুবিধাসহ আধুনিক কম্পিউটার ল্যাব, ব্যবহারিক ল্যাবরেটরি এবং সমৃদ্ধ লাইব্রেরি। 
একাডেমিকভাবে সেরা ফল লাভের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও নিজেদের সেরা নৈপুণ্য দেখিয়েছে মাইলস্টোন স্কুল ও কলেজ। বিতর্ক, বিজ্ঞান, কুইজ, আবৃত্তি, সংগীত, ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, ফটোগ্রাফি প্রতিটি বিষয়ভিত্তিক ক্লাবের মাধ্যমে সারা বছরই চর্চা হয় সহশিক্ষা কার্যক্রমের। উল্লেখ্য, ঢাকা শিক্ষা বোর্ড আয়োজিত আন্তঃকলেজ খেলাধুলা প্রতিযোগিতায় ২০১৪ ও ২০১৫ সালে মহিলা ক্রিকেটে এবং ২০১৩ ও ২০১৪ সালে ছেলেদের ফুটবল এবং ভলিবলে চ্যাম্পিয়ন ট্রফি অর্জন করেছে এ প্রতিষ্ঠানটি। মাইলস্টোন কলেজ শুরু থেকেই প্রতিটি ছাত্রছাত্রীর জন্য সুশিক্ষার উপযোগী পরিবেশ নিশ্চিত করছে। মেধাভিত্তিক ও আর্থিক বিবেচনায় মাইলস্টোন কলেজ ছাত্রছাত্রীদের অর্ধ বেতন ও বিনাবেতনে পড়ার সুযোগ প্রদান করে থাকে। 
যোগাযোগ : www.milestonecollege.edu.bd


আত্মপ্রত্যয়ী ও আত্মবিশ্বাসী যারা
ইতিবাচক মানসিকতার মানুষের সংস্পর্শে এলে নিজেও আত্মবিশ্বাসী এবং আত্মপ্রত্যয়ী হওয়া
বিস্তারিত
জীবনে সাফল্য পেতে হলে সঠিক
উচ্চমাধ্যমিক ফাইনাল ও ভর্তি পরীক্ষায় ভালো ফল করার পরও অনেক
বিস্তারিত
‘ট্রেনিং দ্য ট্রেইনার্স’ কর্মসূচিতে কানাডার
একজন উচ্চ-আশাবাদী মানুষ হিসেবে জ্ঞান ও দক্ষতা অর্জনের জন্য পৃথিবীব্যাপী
বিস্তারিত
পথশিশুদের জন্য ‘এক টুকরো হাসি’
‘এক টুকরো হাসি’ মূলত একটি পরিবার। যে পরিবারটি বিভিন্ন স্থান
বিস্তারিত
ড্যাফোডিল পলিটেকনিকের শিক্ষার্থীদের জন্য জব
৮ অক্টোবর ড্যাফোডিল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের চাকরির সুযোগ তৈরির উদ্দেশ্যে
বিস্তারিত
কর্মক্ষমতা বাড়ানোর উপায়
নিজেকে আরও কর্মঠ করে তোলার ক্ষেত্রে একটু চটপটে হওয়া ও
বিস্তারিত