কলকাতায় বইমেলা উদ্বোধন করলেন বাংলাদেশের সাহিত্যিকরা

কলকাতায় বাংলাদেশের কবি-সাহিত্যিকদের হাতে উদ্বোধন হলো বইমেলা ও কবিতা উৎসব। শনিবার বিকালে কলকাতা সংলগ্ন নিউটাঊন বইমেলা ও কবিতা উৎসবের উদ্বোধন হয়। নিউটাউন বইমেলা ও কবিতা উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশের খ্যাতনামা কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন। তার সঙ্গে উপস্থিত ছিলেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন, রফিকুল্লা খান।
এছাড়া কলকাতার বিশিষ্ট কবি জয় গোস্বামী উপস্থিত ছিলেন। এ সময় প্রদীপ জ্বালিয়ে তৃতীয় বর্ষ নিউটাউন বইমেলা ও কবিতা উৎসবের উদ্বোধন করেন তারা। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন বলেন, এই বইমেলার সাফল্য কামনা করি। আশা করি এ মেলা অত্যন্ত প্রাণবন্ত হবে। আমরা যেন বাংলাদেশে ফিরে এ মেলাকে উদাহরণ হিসেবে তুলে ধরতে পারি। সেলিনা হোসেন বলেন, বই আমাদের প্রাণের বিষয়। আমাদের চেতনার বিষয়। বই সাংস্কৃতিক ও ঐতিহ্যের বিষয়। সবকিছু মিলিয়ে বইকে পাঠকের কাছে নিয়ে যাওয়া আমাদের দায়িত্ব ও কর্তব্য। এভাবে যদি বইমেলার আয়োজন করা হয়, তাহলে বিষয়টি সবার কাছে গুরুতপূর্ণ হয়ে উঠবে। 
সন্ধ্যায় বইমেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পশ্চিমবঙ্গের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, কলকাতা দুরদর্শন কেন্দ্রের সাবেক ডিরেক্টর পঙ্কজ সাহা, কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-দূতাবাসের প্রধান প্রেস সচিব মোফাকখারুল ইকবাল সহ বিশিষ্ট জনেরা। এই মেলা চলবে ১ জানুয়ারি পর্যন্ত। এদিন এই নিউটাউন বইমেলা ও কবিতা উৎসব শেষে জ্ঞানপীঠ পুরস্কারপ্রাপ্ত কবি শঙ্খ ঘোষের সঙ্গে স্ক্ষাৎ করতে যান ইমদাদুল হক মিলন ও সেলিনা হোসেন।


আষাঢ়ের কদমফুল
আষাঢ় মাসে বরষা আসে হাসছে কদমফুলে , চমক আনে বাদলও
বিস্তারিত
কবি হেলাল হাফিজ হাসপাতালে ভর্তি
গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছেন জনপ্রিয় কবি
বিস্তারিত
মা আমার মা
হৃদয় আকুল, করে যে ব্যাকুল সে আমার মা, শতো মমতা
বিস্তারিত
শত ভাবনার বিকাশে বাতিঘরে লেখক-পাঠক
‘দেশপ্রেমের পাশাপাশি পুরো মানবজাতির কল্যাণে বিশ্বপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। সবার
বিস্তারিত
প্রকাশিত হলো সুরাইয়া ইসলামের কাব্যগ্রন্থ
একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তরুণ কবি সুরাইয়া ইসলামের কাব্যগ্রন্থ ‘দোলনা
বিস্তারিত
প্রকাশিত হলো কবি ফেরদৌস মাহমুদের
একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে কবি ফেরদৌস মাহমুদের কবিতার বই ‘পাখিরা
বিস্তারিত