দেশে ফিরলেন রাহুল

বিদেশে ছুটি কাটিয়ে দেশে ফিরলেন কংগ্রেসের সহসভাপতি‌ ‌রাহুল গান্ধী।আজ মঙ্গলবার সকালে তা নিয়ে কিছুটা হইচইও হল দিল্লিতে কংগ্রেস সদর দপ্তরের সামনে।গত বছরের শেষ দিনে অর্থাৎ ৩১ ডিসেম্বর রাতে টুইটারে রাহুল জানিয়েছিলেন, ‘‌ইউরোপে কয়েকদিন ছুটি কাটাতে যাচ্ছি। সকলকে নতুন বছরের শুভেচ্ছা। আগামী বছর আপনার এবং আপনার শুভাকাঙ্খীদের সাফল্য এবং সমৃদ্ধিতে কাটুক।’‌

রাহুলের এই ছুটি কাটানোর ঘোষণায় কিছুটা হলেও সমালোচনা শুরু হয়। ফেব্রুয়ারি মাস থেকে পাঞ্জাব, উত্তরপ্রদেশেরম মতো পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন শুরু হচ্ছে। এই অবস্থায় রাহুলের বিদেশে ছুটি কাটানোটা অনেকেই মেনে নিতে পারেননি। বিশেষ করে নোট বাতিল পরবর্তী সময়ে মোদি বিরোধিতা তুঙ্গে নিয়ে গিয়েছে কংগ্রেস। খোদ রাহুলই ঘোষণা করেছিলেন নোট বাতিল ‘‌সবচেয়ে বড় দুর্নীতি’‌।

এই প্রচারে জনমানসে ইতিবাচক প্রভাব পড়েছে। এই অবস্থায় সব গুটিয়ে বিদেশে যাওয়া তাই মেনে নিতে পারেননি অনেকে। তাছাড়া পাঞ্জাবে শিরোমণি অকালি দল–বিজেপি জোটের বিরুদ্ধে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া তীব্র হচ্ছে। উত্তরপ্রদেশেও ক্ষমতাসীন সমাজবাদী পার্টিতে বিবাদ চলছে। পরিস্থিতির সুযোগ নিয়ে কোথায় ঝাঁপিয়ে পড়বে দল, তা না দলের কাণ্ডারীই কিনা চললেন বিদেশে ছুটি কাটাতে!‌ ‌‌বিতর্কের মাঝে পড়ে রাহুল তাঁর প্রস্তাবিত চীন সফর বাতিল করেছেন।১৫ থেকে ২২ জানুযারি চীনা কমিউনিস্ট পার্টির ডাকে সাংহাই এবং বেজিং যাওয়ার কথা ছিল তাঁর। 


খবরটি পঠিত হয়েছে ২৪৪০ বার

তুরস্কে সংসদে নারী সদস্যদের মারামারি!
সংবিধান পরিবর্তনের প্রতিবাদে তুরস্কের জাতীয় সংসদে নারী সদস্যদের মধ্যে তুমুল
বিস্তারিত
টুইটে ট্রাম্পকে হত্যার হুমকি
আজ  আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড
বিস্তারিত
অস্ট্রেলিয়ায় গাড়িচাপায় নিহত ৩
অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে গাড়িচাপায় নিহত হয়েছেন তিন পথচারী।এ ঘটনায় আহত
বিস্তারিত
মার্কিন বিমান হামলা, লিবিয়ায় ৮০
লিবিয়ার সির্তের সন্নিকটে মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান হামলায় জঙ্গি সংগঠন ইসলামিক
বিস্তারিত
ক্ষমতা ছাড়তে অস্বীকৃতি গাম্বিয়ার প্রেসিডেন্টের
গাম্বিয়ার প্রেসিডেন্ট ইয়াহিয়া জামেহ পদত্যাগ করতে অস্বীকৃতি জানিয়েছেন। প্রতিবেশী দেশগুলোর
বিস্তারিত
৫০ টাকার জন্য বিয়ে ভেঙে
মাত্র ৫০ টাকার জন্য বিয়ে ভেঙে দিয়েছে বরপক্ষ। ভারতের পশ্চিম
বিস্তারিত