হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন শুরু ১৫ জানুয়ারি

চলতি বছরের হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন আগামী ১৫ জানুয়ারি শুরু হচ্ছে। ওইদিন সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচির উদ্বোধন করবেন।
প্রাথমিকভাবে সরকারি হজযাত্রীদের প্রাক নিবন্ধন শুরু হবে। বেসরকারি এজেন্সির মাধ্যমে যারা হজে যাবেন তাদের প্রাক নিবন্ধন কিছুদিন পর থেকে শুরু হবে। 
আজ বুধবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্মমন্ত্রী ইতোপূর্বে মধ্য জানুয়ারি থেকে প্রাক নিবন্ধন শুরু করবেন বলে জানিয়েছিলেন এবং তিনি ১৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচি উদ্বোধনের মাধ্যমে কথা রাখছেন।
তিনি জানান, গত বছর যারা নিবন্ধন করেও সিরিয়াল পেছনে থাকায় হজে যেতে পারেননি তারা অগ্রাধিকার পাবেন। এ ধরনের অগ্রাধিকার পাবেন প্রায় ৪০ হাজারেরও বেশি হজযাত্রী।
ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ২০১৭ সালে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি পবিত্র হজ পালনের সুযোগ পাবেন।
উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১ হাজার ৮২৯ জন বাংলাদেশি হজ করেছেন। গত ৪ আগস্ট প্রথম হজ ফ্লাইট সৌদি আরব যায় এবং ৬ সেপ্টেম্বর ছিল এ বছর বাংলাদেশ থেকে সৌদি আরবে হজযাত্রার শেষ ফ্লাইট। ১৭ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়ে ১৭ অক্টোবর শেষ হয়। বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন করে।


বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী
ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ওএফআইডি)-এর মহাপরিচালক ও সিইও সুলেইমান
বিস্তারিত
ডিএনসিসি'র অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কর্তৃপক্ষ রাজধানীর পশ্চিম আগারগাঁয়ের অবৈধভাবে
বিস্তারিত
শপথ নিলেন রংপুর সিটি মেয়র
শপথ নিলেন রংপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান। প্রধানমন্ত্রী
বিস্তারিত
যশোরের শতবর্ষী গাছ কাটা স্থগিত
সড়ক প্রশস্ত করতে যশোর-বেনাপোল সড়কের শতবর্ষী ২ হাজারের বেশি গাছ
বিস্তারিত
নির্মাণ শ্রমিকদের ১২ দফা দাবি
কর্মস্থলে নিরাপত্তা, কর্মস্থলে নিহত শ্রমিককে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণসহ ১২
বিস্তারিত
কেরানীগঞ্জে জাল টাকাসহ ২ যুবক
কেরানীগঞ্জে জাল টাকাসহ ২ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃত ব্যক্তিরা
বিস্তারিত