হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন শুরু ১৫ জানুয়ারি

চলতি বছরের হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন আগামী ১৫ জানুয়ারি শুরু হচ্ছে। ওইদিন সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচির উদ্বোধন করবেন।
প্রাথমিকভাবে সরকারি হজযাত্রীদের প্রাক নিবন্ধন শুরু হবে। বেসরকারি এজেন্সির মাধ্যমে যারা হজে যাবেন তাদের প্রাক নিবন্ধন কিছুদিন পর থেকে শুরু হবে। 
আজ বুধবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্মমন্ত্রী ইতোপূর্বে মধ্য জানুয়ারি থেকে প্রাক নিবন্ধন শুরু করবেন বলে জানিয়েছিলেন এবং তিনি ১৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচি উদ্বোধনের মাধ্যমে কথা রাখছেন।
তিনি জানান, গত বছর যারা নিবন্ধন করেও সিরিয়াল পেছনে থাকায় হজে যেতে পারেননি তারা অগ্রাধিকার পাবেন। এ ধরনের অগ্রাধিকার পাবেন প্রায় ৪০ হাজারেরও বেশি হজযাত্রী।
ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ২০১৭ সালে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি পবিত্র হজ পালনের সুযোগ পাবেন।
উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১ হাজার ৮২৯ জন বাংলাদেশি হজ করেছেন। গত ৪ আগস্ট প্রথম হজ ফ্লাইট সৌদি আরব যায় এবং ৬ সেপ্টেম্বর ছিল এ বছর বাংলাদেশ থেকে সৌদি আরবে হজযাত্রার শেষ ফ্লাইট। ১৭ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়ে ১৭ অক্টোবর শেষ হয়। বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন করে।


খবরটি পঠিত হয়েছে ৩৯০০ বার

‘রথযাত্রা উৎসব সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রথযাত্রা উৎসব দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে
বিস্তারিত
ঈদে নাশকতার কোন আশঙ্কা নেই
রাজধানীতে ঈদে নাশকতার কোনো আশঙ্কা নেই। ঢাকা মহানগর পুলিশ এবং র‌্যাব
বিস্তারিত
‘রংপুরে সড়ক দুর্ঘটনা মর্মস্পর্শী’
রংপুরে প্রাণহানির ঘটনায় স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন  ড.
বিস্তারিত
চাঁদ দেখা কমিটির বৈঠক রোববার
পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে আগামীকাল রোববার বৈঠকে বসবে জাতীয়
বিস্তারিত
মেডিটেশনকে ভ্যাটমুক্ত রাখার প্রস্তাব সংসদে
বাজেট পেশের পর থেকেই ব্যাংক আমানতের ওপর অতিরিক্ত আবগারী শুল্ক,
বিস্তারিত
তামিম-সারোয়ার গ্রুপের ৩ সদস্য আটক
রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে জেএমবির তামিম-সারোয়ার গ্রুপের তিন সদস্যকে
বিস্তারিত