হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন শুরু ১৫ জানুয়ারি

চলতি বছরের হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন আগামী ১৫ জানুয়ারি শুরু হচ্ছে। ওইদিন সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচির উদ্বোধন করবেন।
প্রাথমিকভাবে সরকারি হজযাত্রীদের প্রাক নিবন্ধন শুরু হবে। বেসরকারি এজেন্সির মাধ্যমে যারা হজে যাবেন তাদের প্রাক নিবন্ধন কিছুদিন পর থেকে শুরু হবে। 
আজ বুধবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্মমন্ত্রী ইতোপূর্বে মধ্য জানুয়ারি থেকে প্রাক নিবন্ধন শুরু করবেন বলে জানিয়েছিলেন এবং তিনি ১৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচি উদ্বোধনের মাধ্যমে কথা রাখছেন।
তিনি জানান, গত বছর যারা নিবন্ধন করেও সিরিয়াল পেছনে থাকায় হজে যেতে পারেননি তারা অগ্রাধিকার পাবেন। এ ধরনের অগ্রাধিকার পাবেন প্রায় ৪০ হাজারেরও বেশি হজযাত্রী।
ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ২০১৭ সালে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি পবিত্র হজ পালনের সুযোগ পাবেন।
উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১ হাজার ৮২৯ জন বাংলাদেশি হজ করেছেন। গত ৪ আগস্ট প্রথম হজ ফ্লাইট সৌদি আরব যায় এবং ৬ সেপ্টেম্বর ছিল এ বছর বাংলাদেশ থেকে সৌদি আরবে হজযাত্রার শেষ ফ্লাইট। ১৭ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়ে ১৭ অক্টোবর শেষ হয়। বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন করে।


খবরটি পঠিত হয়েছে ৩৫৮০ বার

জাতীয় গণহত্যা দিবস আজ
ভয়াল ২৫ মার্চ আজ। জাতীয় গণহত্যা দিবস। ১৯৭১ সালের এইদিন
বিস্তারিত
অগ্নিকাণ্ডের ঘটনা স্বাভাবিক : অর্থমন্ত্রী
বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতেই পারে, এটা স্বাভাবিক ।তাই এ
বিস্তারিত
২ দিনের সফরে ঢাকা আসছেন
দুই দিনের সফরে ঢাকা আসছেন ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত।চলতি
বিস্তারিত
নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে স্পিকারের সৌজন্য
নেপালে সফররত বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির
বিস্তারিত
বাংলাদেশের স্বাধীনতা দিবসে ট্রাম্পের শুভেচ্ছা
বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং সর্বস্তরের
বিস্তারিত
‘শিক্ষকদেরও সতর্ক থাকতে হবে’
শিক্ষামন্ত্রী নুরুল ইমলাম নাহিদ বলেছেন, শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় শিক্ষত বরে
বিস্তারিত