হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন শুরু ১৫ জানুয়ারি

চলতি বছরের হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন আগামী ১৫ জানুয়ারি শুরু হচ্ছে। ওইদিন সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচির উদ্বোধন করবেন।
প্রাথমিকভাবে সরকারি হজযাত্রীদের প্রাক নিবন্ধন শুরু হবে। বেসরকারি এজেন্সির মাধ্যমে যারা হজে যাবেন তাদের প্রাক নিবন্ধন কিছুদিন পর থেকে শুরু হবে। 
আজ বুধবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্মমন্ত্রী ইতোপূর্বে মধ্য জানুয়ারি থেকে প্রাক নিবন্ধন শুরু করবেন বলে জানিয়েছিলেন এবং তিনি ১৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচি উদ্বোধনের মাধ্যমে কথা রাখছেন।
তিনি জানান, গত বছর যারা নিবন্ধন করেও সিরিয়াল পেছনে থাকায় হজে যেতে পারেননি তারা অগ্রাধিকার পাবেন। এ ধরনের অগ্রাধিকার পাবেন প্রায় ৪০ হাজারেরও বেশি হজযাত্রী।
ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ২০১৭ সালে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি পবিত্র হজ পালনের সুযোগ পাবেন।
উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১ হাজার ৮২৯ জন বাংলাদেশি হজ করেছেন। গত ৪ আগস্ট প্রথম হজ ফ্লাইট সৌদি আরব যায় এবং ৬ সেপ্টেম্বর ছিল এ বছর বাংলাদেশ থেকে সৌদি আরবে হজযাত্রার শেষ ফ্লাইট। ১৭ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়ে ১৭ অক্টোবর শেষ হয়। বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন করে।


খবরটি পঠিত হয়েছে ৩৪৪০ বার

‘বাঙালির আত্মপরিচয় বাঁচাতে হলে জঙ্গি
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাঙালির আত্মপরিচয় বাঁচাতে জঙ্গি বর্জনের
বিস্তারিত
কেন্দ্রীয় শহীদ মিনারে তিন
২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যাব ৩
বিস্তারিত
একুশে পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী
বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে দেশের ১৭ জন বিশিষ্ট
বিস্তারিত
‘জঙ্গি’ তানভীরের মরদেহ আঞ্জুমানে
রাজধানীর আজিমপুরে ‘জঙ্গি আস্তানায়’ পুলিশের অভিযানের সময় নিহত তানভীর কাদেরীর
বিস্তারিত
১৮৮ দেশে পালিত হবে আন্তর্জাতিক
একুশে মানে অমর একুশে ফেব্রুয়ারি, আমাদের জাতীয় জীবনের শোকাবহ ও
বিস্তারিত
ভিনদেশিদের কণ্ঠে ১৫ দেশের ভাষায়
পনেরো দেশের ভাষায় ভিনদেশিরা গাইলেন একুশের গান। তাদের কণ্ঠে- ‘আমার
বিস্তারিত