হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন শুরু ১৫ জানুয়ারি

চলতি বছরের হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন আগামী ১৫ জানুয়ারি শুরু হচ্ছে। ওইদিন সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচির উদ্বোধন করবেন।
প্রাথমিকভাবে সরকারি হজযাত্রীদের প্রাক নিবন্ধন শুরু হবে। বেসরকারি এজেন্সির মাধ্যমে যারা হজে যাবেন তাদের প্রাক নিবন্ধন কিছুদিন পর থেকে শুরু হবে। 
আজ বুধবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্মমন্ত্রী ইতোপূর্বে মধ্য জানুয়ারি থেকে প্রাক নিবন্ধন শুরু করবেন বলে জানিয়েছিলেন এবং তিনি ১৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচি উদ্বোধনের মাধ্যমে কথা রাখছেন।
তিনি জানান, গত বছর যারা নিবন্ধন করেও সিরিয়াল পেছনে থাকায় হজে যেতে পারেননি তারা অগ্রাধিকার পাবেন। এ ধরনের অগ্রাধিকার পাবেন প্রায় ৪০ হাজারেরও বেশি হজযাত্রী।
ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ২০১৭ সালে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি পবিত্র হজ পালনের সুযোগ পাবেন।
উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১ হাজার ৮২৯ জন বাংলাদেশি হজ করেছেন। গত ৪ আগস্ট প্রথম হজ ফ্লাইট সৌদি আরব যায় এবং ৬ সেপ্টেম্বর ছিল এ বছর বাংলাদেশ থেকে সৌদি আরবে হজযাত্রার শেষ ফ্লাইট। ১৭ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়ে ১৭ অক্টোবর শেষ হয়। বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন করে।


দু’দিনের সফরে কলকাতা গেলেন প্রধানমন্ত্রী
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে দু’দিনের সরকারি সফরে কলকাতা গেলেন
বিস্তারিত
এবার রাজধানীতে মাদকবিরোধী অভিযান
সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানের ধারাবাহিকতায় ঢাকা মহানগর পুলিশ এবার
বিস্তারিত
রোহিঙ্গাদের আশ্রয়, বাংলাদেশের প্রশংসায় প্রিয়াঙ্কা
ইউনিসেফের শুভেচ্ছা দূত ও বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, কিভাবে
বিস্তারিত
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ।
বিস্তারিত
‘নজরুলের জীবন এক বিদ্রোহ, বিস্ময়’
নজরুলের পুরো জীবনই এক বিদ্রোহ, বিস্ময়। কবি অনমনীয় দৃঢ়তায় যেমন
বিস্তারিত
ট্রেনের অগ্রিম টিকেট ১ জুন
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি আগামী ১
বিস্তারিত