হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন শুরু ১৫ জানুয়ারি

চলতি বছরের হজ গমনেচ্ছুদের প্রাক নিবন্ধন আগামী ১৫ জানুয়ারি শুরু হচ্ছে। ওইদিন সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচির উদ্বোধন করবেন।
প্রাথমিকভাবে সরকারি হজযাত্রীদের প্রাক নিবন্ধন শুরু হবে। বেসরকারি এজেন্সির মাধ্যমে যারা হজে যাবেন তাদের প্রাক নিবন্ধন কিছুদিন পর থেকে শুরু হবে। 
আজ বুধবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্মমন্ত্রী ইতোপূর্বে মধ্য জানুয়ারি থেকে প্রাক নিবন্ধন শুরু করবেন বলে জানিয়েছিলেন এবং তিনি ১৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রাক নিবন্ধন কর্মসূচি উদ্বোধনের মাধ্যমে কথা রাখছেন।
তিনি জানান, গত বছর যারা নিবন্ধন করেও সিরিয়াল পেছনে থাকায় হজে যেতে পারেননি তারা অগ্রাধিকার পাবেন। এ ধরনের অগ্রাধিকার পাবেন প্রায় ৪০ হাজারেরও বেশি হজযাত্রী।
ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ২০১৭ সালে বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি পবিত্র হজ পালনের সুযোগ পাবেন।
উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১ হাজার ৮২৯ জন বাংলাদেশি হজ করেছেন। গত ৪ আগস্ট প্রথম হজ ফ্লাইট সৌদি আরব যায় এবং ৬ সেপ্টেম্বর ছিল এ বছর বাংলাদেশ থেকে সৌদি আরবে হজযাত্রার শেষ ফ্লাইট। ১৭ সেপ্টেম্বর থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়ে ১৭ অক্টোবর শেষ হয়। বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন করে।


খবরটি পঠিত হয়েছে ৩৭২০ বার

সেহরি ও ইফতারের সময়সূচি
আগামী ২৮ মে পবিত্র রোজা শুরুর সম্ভাব্য তারিখ ধরে চলতি
বিস্তারিত
৮৭তম প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত
বাংলাদেশ প্রাইজবন্ডের ১০০ টাকা মূল্যের ৮৭তম প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হয়েছে।আজ
বিস্তারিত
‘বাংলাদেশে গণমাধ্যম উন্মুক্ত ও স্বাধীন’
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘বাংলাদেশে  গণমাধ্যম উন্মুক্ত ও স্বাধীন।
বিস্তারিত
ধর্মঘট থেকে সরে দাঁড়ালেন মাংস
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘটে যাবেন না বলে
বিস্তারিত
‘দুই বছরের মধ্যে বিড়িকে বিদায়
আগামী দুই বছরের মধ্যে বিড়িকে চিরতরে দেশ থেকে বিদায় করে
বিস্তারিত
১৫ মে থেকে টিসিবির পণ্য
রমজান মাস সামনে রেখে বাজার স্থিতিশীল রাখতে ১৫ মে থেকে
বিস্তারিত