‘বোঝা যাচ্ছে মামলায় রায় কী হবে’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘খালেদা জিয়ার দুর্নীতি মামলা নিয়ে প্রধানমন্ত্রী যেভাবে কথা বলছেন, তাতে বোঝা যাচ্ছে মামলায় রায় কী হবে।’

তিনি বলেন, ‘আদালতে মামলা চলছে। আর প্রধানমন্ত্রী রায় দিয়ে দিলেন। প্রধানমন্ত্রী নির্বাহী প্রধান। তাহলে বিচারকের রায় দেওয়ার প্রয়োজন আছে কি না, এ প্রশ্ন রেখে মির্জা ফখরুল বলেন, সে রায় কোন দিকে যাবে, তা তারা বুঝতে পারছেন। মামলা প্রভাবিত করে রায় দিয়ে মানুষকে দাবিয়ে রাখা যাবে না।’

আজ বুধবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় কচি-কাঁচা মিলনায়তনে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোট আলোচনা সভাটির আয়োজন করে।

নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সংলাপের উদ্যোগকে স্বাগত জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, শেষ পর্যন্ত রাষ্ট্রপতি কী করবেন, তার ওপর নির্বাচন কমিশন ও দেশের ভবিষ্যৎ নির্ভর করছে।

জঙ্গিবাদ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে ফখরুল বলেন, বিএনপিও চায় জঙ্গিবাদের উসকানিদাতাদের খুঁজে বের করা হোক। কিন্তু অভিযুক্ত ব্যক্তিদের মেরে ফেলা হচ্ছে। তদন্ত হচ্ছে না, বিচার হচ্ছে না। তিনি প্রশ্ন রাখেন, আওয়ামী লীগের মুখোশ উন্মোচিত হওয়ার ভয়েই কি জঙ্গিদের বিচারের আওতায় আনা হচ্ছে না?

চাষী নজরুলের স্মৃতিচারণা করে মির্জা ফখরুল বলেন, তিনি ছিলেন ব্যতিক্রমী মানুষ। চলচ্চিত্রের মাধ্যমে তিনি জাতিকে নির্মাণের কাজ করেছেন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, জাসাসের সাধারণ সম্পাদক মনির খান প্রমুখ বক্তব্য দেন।


রিমান্ড শেষে কারাগারে জুয়েল
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েলকে রিমান্ড
বিস্তারিত
'আ'লীগকে হারাবার মতো দল বাংলাদেশে
প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়
বিস্তারিত
সরব হতে পারছে না বিএনপি
কোনো ভাবেই সরব হতে পারছে না ঢাকা মহানগর বিএনপি। ৮
বিস্তারিত
যুক্তরাষ্ট্রের জেরুজালেম স্বীকৃতিতে খালেদা জিয়ার
যুক্তরাষ্ট্র জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন
বিস্তারিত
'সরকারের সঙ্গে ভিন্নমত পোষণ করলেই
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জোর করে
বিস্তারিত
তথ্য–প্রমাণ ছাড়া শেখ হাসিনা কথা
ক্ষমা তো বিএনপিকে চাইতে হবে। এখন পর্যন্ত আওয়ামী লীগের ক্ষমা
বিস্তারিত