সাহিত্যক শাম্মী তুলতুলের “নানটু ঝানটুর বক্স রহস্য”

তরুণ সাহিত্যিক শাম্মী তুলতুল চট্টগ্রামের একটি অভিজাত সাহিত্য, সাংস্কৃতিক, রাজনৈতিক, উচ্চশিক্ষিত , রক্ষণশীল ও মুক্তিযুদ্ধ পরিবারে জন্ম গ্রহণ করেন।সেই সুবাদে পরিবারের লোকজনকে একদিকে যেমন দেখেছেন সাহিত্য চর্চা করতে, অন্যদিকে দেখেছেন রাজনীতিতে সমানতালে অংশগ্রহণ করতে।

তাই লেখালেখি তার রক্তে মুক্তিযুদ্ধ তার চেতনায়। লেখালেখির হাতে খড়ি সেই  শিশুকাল থেকেই।স্বরচিত ছড়া পাঠ করে প্রথম পুরস্কার অর্জন করেন শিশু বয়সেই। শীর্ষে আছেন দেশের প্রথম সারির দৈনিক পত্রিকা ও দেশের বাইরের প্রথম সারির পত্রিকাগুলোতে এক যুগ ধরে লেখালেখি করে। অধ্যায়ণ করছেন দেশ সেরা ঐতিহ্যবাহী চট্টগ্রাম সরকারী কলেজে।

লেখালেখির পাশাপাশি চট্টগ্রাম বেতারে অনুষ্ঠান গ্রন্থনা ও চট্টগ্রাম টেলিভিশনে নিয়মিত আবৃত্তিও করে থাকেন।২০১৬ বইমেলায় তার রকমারি বেষ্ট সেলার দুটো বই, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রথম উপন্যাস “চোরাবালির বাসিন্দা” ও শিশু-কিশোরদের বই “গণিত মামার চামচ রহস্য” তাকে নিয়ে যায় দিগুণ খ্যাতির শীর্ষে।

সাহিত্যিক শাম্মী তুলতুলের নতুন নতুন বই “নানটু ঝানটুর বক্স রহস্য” বের হচ্ছে ঢাকা বই মেলা ২০১৭।শিশু- কিশোরদের নতুন বই “নানটু ঝানটুর বক্স রহস্য” মোট মুক্তিযুদ্ধের ও গোয়েন্দা গল্প সহ মোট ১৩ টি গল্প নিয়ে এই বইটি প্রকাশিত হবে এবারের বই মেলায়।বইটি প্রকাশ করবে প্রতিভা প্রকাশ ।প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি।বইটির দাম একশ  টাকা।


শত ভাবনার বিকাশে বাতিঘরে লেখক-পাঠক
‘দেশপ্রেমের পাশাপাশি পুরো মানবজাতির কল্যাণে বিশ্বপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। সবার
বিস্তারিত
প্রকাশিত হলো সুরাইয়া ইসলামের কাব্যগ্রন্থ
একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তরুণ কবি সুরাইয়া ইসলামের কাব্যগ্রন্থ ‘দোলনা
বিস্তারিত
প্রকাশিত হলো কবি ফেরদৌস মাহমুদের
একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে কবি ফেরদৌস মাহমুদের কবিতার বই ‘পাখিরা
বিস্তারিত
‘বিকশিত হোক শত ভাবনা’ বইয়ের
তেত্রিশ গুণীজনের কথামালার সময়োপযোগী সংকলন গ্রন্থ ‘বিকশিত হোক শত ভাবনা’
বিস্তারিত
ব্রাহ্মণবাড়িয়ায় নিজ শহরে শায়িত কবি
আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদকে রবিবার বিকালে
বিস্তারিত
কবি আল মাহমুদের জানাজা বায়তুল
কবি আল মাহমুদের জানাজা আজ শনিবার (১৬ ফেব্রুয়ারি) বাদ জোহর
বিস্তারিত