শেষ হলো সপ্তাহব্যাপী সুলতান মেলা

সুলতান পদক পেলেন চিত্রশিল্পী হাশেম খান

নড়াইলের সুলতান মঞ্চে বরেণ্য চিত্রশিল্পী হাশেম খানকে সুলতান স্বর্ণপদক ২০১৬ প্রদানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সপ্তাহব্যাপী সুলতান মেলা শেষ হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় আয়োজনের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি শিল্পী হাশেম খানের হাতে সুলতান পদক ও সম্মাননাপত্র তুলে দেন।

জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, সিভিল সার্জন মো. সাদ উল্লাহ, সাবেক সচিব মিহির কান্তি মজুমদার, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের উপাধ্যক্ষ বরুন কুমার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সিদ্দিকুর রহমান, এসএম সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু, বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক মোঃ মনিরুজ্জামান, পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থপনা পরিচালক এসএম মনিরুজ্জামান প্রমুখ।

পদক প্রাপ্ত শিল্পী হাশেম খান তার প্রতিক্রিয়ার বলেন, ‘সুলতান পদক পেয়ে আমি আনন্দিত, গৌরান্বিত। এমন আদর্শবান মানুষের নামের পদক আমাকে অনুপ্রেরণা যোগাবে। আমাদের তরুণ সমাজ তার (সুলতান) আদর্শে এগিয়ে যাবে।’

গত ১৫ জানুয়ারি থেকে এ মেলা শুরু হলেও পরদিন বিকেলে আনুষ্ঠানিক ভাবে মেলার উদ্বোধন করেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ও পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানির পৃষ্ঠপোষকতায় নড়াইল ভিক্টোরিয়া কলেজ সুলতান মঞ্চ চত্বরে সপ্তাহব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়

এছাড়া প্রাসধনী কোম্পানী কিউটের সহযোগিতায় মেলায় গ্রামীন খেলা আর্চারি, ভলিবল খেলা, কাবাডি, হ্যান্ডবল, দঁড়িটানা, ঘোড়ারগাড়ির দৌঁড়, লাঠিখেলা, কুস্তি, হা-ডু-ডু অনুষ্ঠিত হয়। এছাড়া স্থানীয় ৩১টি সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের অংশগ্রহণে গান, নাচ, নাটক,কবিগান, জারিগান ও অতিথি শিল্পী চন্দনা মজুমদার, কিরণ চন্দ্র রায় ও ইন্দ্রোমোহন রাজবংশী গান পরিবেশন করেন।

এদিকে, মেলার আনুষ্ঠানিকতা শেষ হলেও মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্টলগুলো আরো দু’দিন থাকবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।


শত ভাবনার বিকাশে বাতিঘরে লেখক-পাঠক
‘দেশপ্রেমের পাশাপাশি পুরো মানবজাতির কল্যাণে বিশ্বপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। সবার
বিস্তারিত
প্রকাশিত হলো সুরাইয়া ইসলামের কাব্যগ্রন্থ
একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তরুণ কবি সুরাইয়া ইসলামের কাব্যগ্রন্থ ‘দোলনা
বিস্তারিত
প্রকাশিত হলো কবি ফেরদৌস মাহমুদের
একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে কবি ফেরদৌস মাহমুদের কবিতার বই ‘পাখিরা
বিস্তারিত
‘বিকশিত হোক শত ভাবনা’ বইয়ের
তেত্রিশ গুণীজনের কথামালার সময়োপযোগী সংকলন গ্রন্থ ‘বিকশিত হোক শত ভাবনা’
বিস্তারিত
ব্রাহ্মণবাড়িয়ায় নিজ শহরে শায়িত কবি
আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদকে রবিবার বিকালে
বিস্তারিত
কবি আল মাহমুদের জানাজা বায়তুল
কবি আল মাহমুদের জানাজা আজ শনিবার (১৬ ফেব্রুয়ারি) বাদ জোহর
বিস্তারিত