আজ নায়ক মান্নার নবম মৃত্যুবার্ষিকী

আজ শুক্রবার ১৭ ফেব্রুয়ারী জনপ্রিয় চিত্রনায়ক মান্নার নবম মৃত্যুবার্ষিকী। ২০০৮ সালের এই দিনে তুমুল জনপ্রিয় এই অভিনেতা আকস্মিকভাবে না ফেরার দেশে পাড়ি জমান। দিনটির স্মরণে আজ মান্না ফাউন্ডেশন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়েছে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান শেলী মান্না  জানিয়েছেন, ‌‌‌‌`রাজধানীর উত্তরার বাসায় মান্নার জন্য কোরআন খতম ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া বিকেল থেকে মিলাদ ও আলোচনা সভারও আয়োজন করা হয়েছে।`এই অনুষ্ঠানে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেরই উপস্থিত থাকার কথা রয়েছে বলে জানান মান্নাপত্নী শেলী।

চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, `পরিচালক সমিতির পক্ষ থেকে মান্নার মৃত্যুবার্ষিকী নিয়ে দোয়া-মিলাদের আয়োজন করা হয়নি। তবে পরিচালক সমিতির পক্ষ থেকে তার বাসায় কথা রয়েছে।`

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অমিত হাসান বলেন, `আজ মান্না ভাইয়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এফডিসিতে শিল্পী সমিতির পক্ষ থেকে দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু তার বাসায় দিনব্যাপী আয়োজনের কারণে আমরা আজ কোনো আয়োজন করতে পারছি না।`

তিনি বলেন, `শনিবার (১৮ ফেব্রুয়ারি) বাদ আসর এফডিসির জামে মসজিদে মান্না ভাইকে নিয়ে শিল্পী সমিতির তরফ থেকে দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।`১৯৮৪ সালে বিএফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমে মান্না চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার প্রথম আভিনীত ছবি ‘তওবা’(১৯৮৪)। মান্না প্রায় সাড়ে তিনশ ছবিতে অভিনয় করেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে- ‘সিপাহী’, ‘যন্ত্রণা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘ত্রাশ’, ‘জনতার বাদশা’, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘দেশ দরদী’, ‘অন্ধ আইন’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘অবুঝ শিশু’, `সিটি টেরর`, ‘মায়ের মর্যাদা’, ‘মা বাবার স্বপ্ন’, ‘হৃদয় থেকে পাওয়া’`মনের সাথে যুদ্ধ`, `বড় লোকের জামাই` ইত্যাদি।

উল্লেখ্য, ১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় জন্মগ্রহণ করেন মান্না। তার আসল নাম এস এম আসলাম তালুকদার।


খবরটি পঠিত হয়েছে ২৯৮০ বার

‌‘ডুব’র প্রথম পোস্টার প্রকাশ করলেন
‘বুকের ভেতর বয়ে চলে পাহাড় নামের নদী। আহারে জীবন, আহা
বিস্তারিত
কানাডায় সিনে উৎসবে বাংলাদেশের ৩
চলতি বছরের ১১ মে কানাডার টরেন্টোতে বসবে ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল
বিস্তারিত
সোহেল রানাকে শুভেচ্ছা জানাল একঝাঁক
বয়স কম হয়নি মোটেও। ক’দিন আগেই গলায় অস্ত্রোপচার করে খবরে
বিস্তারিত
ঢাকাই ছবিতে প্রিয়াঙ্কা, নায়ক নিরব
ঢাকাই সিনেমায় একের পর এক আসছেন ভারতীয় অভিনেতা-অভিনেত্রীরা। ইদানিং প্রথম
বিস্তারিত
পোশাক নিয়ে মোনালির জবাব
ভারতীয় কণ্ঠশিল্পী মোনালি ঠাকুর। বর্তমানে ‘রাইজিং স্টার’ নামের একটি গানের
বিস্তারিত
মু্ক্তির আগেই রেকর্ড ‘হাফ গার্লফ্রেন্ড’র
অর্জুন কাপুর ও শ্রদ্ধা কাপুরকে নিয়ে হাফ গার্লফ্রেন্ড শিরোনামের সিনেমা
বিস্তারিত