আজ নায়ক মান্নার নবম মৃত্যুবার্ষিকী

আজ শুক্রবার ১৭ ফেব্রুয়ারী জনপ্রিয় চিত্রনায়ক মান্নার নবম মৃত্যুবার্ষিকী। ২০০৮ সালের এই দিনে তুমুল জনপ্রিয় এই অভিনেতা আকস্মিকভাবে না ফেরার দেশে পাড়ি জমান। দিনটির স্মরণে আজ মান্না ফাউন্ডেশন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়েছে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান শেলী মান্না  জানিয়েছেন, ‌‌‌‌`রাজধানীর উত্তরার বাসায় মান্নার জন্য কোরআন খতম ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া বিকেল থেকে মিলাদ ও আলোচনা সভারও আয়োজন করা হয়েছে।`এই অনুষ্ঠানে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেরই উপস্থিত থাকার কথা রয়েছে বলে জানান মান্নাপত্নী শেলী।

চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, `পরিচালক সমিতির পক্ষ থেকে মান্নার মৃত্যুবার্ষিকী নিয়ে দোয়া-মিলাদের আয়োজন করা হয়নি। তবে পরিচালক সমিতির পক্ষ থেকে তার বাসায় কথা রয়েছে।`

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অমিত হাসান বলেন, `আজ মান্না ভাইয়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এফডিসিতে শিল্পী সমিতির পক্ষ থেকে দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু তার বাসায় দিনব্যাপী আয়োজনের কারণে আমরা আজ কোনো আয়োজন করতে পারছি না।`

তিনি বলেন, `শনিবার (১৮ ফেব্রুয়ারি) বাদ আসর এফডিসির জামে মসজিদে মান্না ভাইকে নিয়ে শিল্পী সমিতির তরফ থেকে দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।`১৯৮৪ সালে বিএফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে কার্যক্রমে মান্না চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার প্রথম আভিনীত ছবি ‘তওবা’(১৯৮৪)। মান্না প্রায় সাড়ে তিনশ ছবিতে অভিনয় করেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে- ‘সিপাহী’, ‘যন্ত্রণা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘ত্রাশ’, ‘জনতার বাদশা’, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘দেশ দরদী’, ‘অন্ধ আইন’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘অবুঝ শিশু’, `সিটি টেরর`, ‘মায়ের মর্যাদা’, ‘মা বাবার স্বপ্ন’, ‘হৃদয় থেকে পাওয়া’`মনের সাথে যুদ্ধ`, `বড় লোকের জামাই` ইত্যাদি।

উল্লেখ্য, ১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় জন্মগ্রহণ করেন মান্না। তার আসল নাম এস এম আসলাম তালুকদার।


খবরটি পঠিত হয়েছে ৩৬৮০ বার

হঠাৎ উধাও সাবিলা নূর
হঠাৎ উধাও হয়ে গেলেন ছোট পর্দার তুমুল জনপ্রিয় অভিনেত্রী সাবিলা
বিস্তারিত
মিলনকে সঙ্গে নিয়ে ‘আলতাবানু’ হচ্ছেন
ছোট পর্দার তুমুল জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। অভিনয় করেছেন
বিস্তারিত
ঐশ্বরিয়ার বাড়িতে রাণী মুখার্জী
অভিষেক বচ্চনের সঙ্গে এক সময় নাকি প্রেম ছিল রাণী মুখার্জীর।
বিস্তারিত
সুস্মিতা ও তার মেয়ের নাচের
১৯৯৪ সালে মিস ইউনিভার্স খেতাব জয় তাকে তুলে এনেছিল অনন্য
বিস্তারিত
পর্দায় ফের দেখা যাবে অমিতাভ-জয়াকে!
একজন হলেন বাংলার মেয়ে। অন্যজন সেলিব্রিটি জামাই। আবার একসঙ্গে দেখা
বিস্তারিত
বিয়ে করলেন এলভিন
পর্দায় নয়, এবার বাস্তবেই বিয়ের পিঁড়িতে বসলেন মডেল-অভিনেত্রী তাসনোভা এলভিন।
বিস্তারিত