শিক্ষকদের সক্রিয় রাজনীতি না করার আহ্বান

শিক্ষকদের দলীয় রাজনীতিতে সক্রিয় হওয়ায় তাদের সমলোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘শিক্ষকদের একটা স্বকীয়তা বা স্বতন্ত্র বৈশিষ্ট্য থাকতে হবে। আপনারা একটা দালের সাপোর্ট করতে পারেন বা একটা আদর্শে বিশ্বাস করতে পারেন। কিন্তু সব কিছু আওয়ামী লীগের সঙ্গে গুলিয়ে ফেলবেন না, সব কিছু আওয়ামী সরকারের সঙ্গে গুলিয়ে ফেলবেন না। আপনারা যত সক্রিয় রাজনীতি কম করবেন ততই ভালো।’

আজ শুক্রবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে শিক্ষক সমিতি আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন ক্ষমতাসীন সরকারের দলের প্রভাবশালী এই নেতা।

ওবায়দুল কাদের ছাত্র রাজনীতির সমলোচনা করে বলেন, সাধারণ ছেলে-মেয়েরা যে রাজনীতি পছন্দ করে না, যে স্লোগান পছন্দ করে না বা যে বক্তব্য পছন্দ করে না, সেই রাজনীতি করে কোনো লাভ নেই। আমাদেরকে সাধারণ ছেলে-মেয়েদের কাছে নিজেদেরকে মেধা, যোগ্যতা, নৈতিকতা ও ভালো আচারণ দিয়ে আকর্ষণীয় করে তুলতে হবে।

এ সময় তিনি বলেন, ভালো কথা বললে হবে না, ভালো কাজ করার দৃষ্টান্ত রাখতে হবে।
মতবিনিময় সভায় শিক্ষক সমিতির পক্ষ থেকে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের সময় ১৮ ফেব্রুয়ারি নিহত রাবি শিক্ষক ড. শামসুজ্জোহার মৃত্যুদিবসকে জতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবি জানালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আপনাদের এই দাবি যৌক্তিক। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আপনাদের দাবি উত্থাপন করব।’

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. শহীদুল্লাহ-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ্ আজম শান্তুনুর সঞ্চলনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, রাবির সাবেক ভিসি প্রফেসর ড. সাইদুর রহমান খান ও বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর রকীব আহমেদ।


খবরটি পঠিত হয়েছে ৪৪০০ বার

‘সুন্দরবনে বিরূপ প্রভাব ফেলবে না
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রামপাল বিদ্যুৎকেন্দ্রে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কারণে
বিস্তারিত
নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। এ সময়
বিস্তারিত
‌‘ভাষা শহীদদের প্রতি তার কোনো
শহীদ দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিতে গিয়ে খালেদা
বিস্তারিত
চাঁদনি চক মার্কেটে ছুরিকাঘাতে ব্যবসায়ী
রাজধানীর নিউমার্কেট এলাকার চাঁদনী চক মার্কেটের সামনে ছুরিকাঘাতে খোকন মোল্লা
বিস্তারিত
আবুল হোসেনকে মন্ত্রী হিসেবে দেখতে
আওয়ামী লীগ নেতা সৈয়দ আবুল হোসেনকে আবারো মন্ত্রী হিসেবে দেখতে
বিস্তারিত
এমপি লিটন হত্যায় কাদের খান
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা
বিস্তারিত