শিক্ষকদের সক্রিয় রাজনীতি না করার আহ্বান

শিক্ষকদের দলীয় রাজনীতিতে সক্রিয় হওয়ায় তাদের সমলোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘শিক্ষকদের একটা স্বকীয়তা বা স্বতন্ত্র বৈশিষ্ট্য থাকতে হবে। আপনারা একটা দালের সাপোর্ট করতে পারেন বা একটা আদর্শে বিশ্বাস করতে পারেন। কিন্তু সব কিছু আওয়ামী লীগের সঙ্গে গুলিয়ে ফেলবেন না, সব কিছু আওয়ামী সরকারের সঙ্গে গুলিয়ে ফেলবেন না। আপনারা যত সক্রিয় রাজনীতি কম করবেন ততই ভালো।’

আজ শুক্রবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে শিক্ষক সমিতি আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন ক্ষমতাসীন সরকারের দলের প্রভাবশালী এই নেতা।

ওবায়দুল কাদের ছাত্র রাজনীতির সমলোচনা করে বলেন, সাধারণ ছেলে-মেয়েরা যে রাজনীতি পছন্দ করে না, যে স্লোগান পছন্দ করে না বা যে বক্তব্য পছন্দ করে না, সেই রাজনীতি করে কোনো লাভ নেই। আমাদেরকে সাধারণ ছেলে-মেয়েদের কাছে নিজেদেরকে মেধা, যোগ্যতা, নৈতিকতা ও ভালো আচারণ দিয়ে আকর্ষণীয় করে তুলতে হবে।

এ সময় তিনি বলেন, ভালো কথা বললে হবে না, ভালো কাজ করার দৃষ্টান্ত রাখতে হবে।
মতবিনিময় সভায় শিক্ষক সমিতির পক্ষ থেকে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের সময় ১৮ ফেব্রুয়ারি নিহত রাবি শিক্ষক ড. শামসুজ্জোহার মৃত্যুদিবসকে জতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবি জানালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আপনাদের এই দাবি যৌক্তিক। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আপনাদের দাবি উত্থাপন করব।’

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. শহীদুল্লাহ-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ্ আজম শান্তুনুর সঞ্চলনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, রাবির সাবেক ভিসি প্রফেসর ড. সাইদুর রহমান খান ও বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর রকীব আহমেদ।


খবরটি পঠিত হয়েছে ৪৭৬০ বার

জঙ্গি আস্তানায় ৪ মরদেহ, অভিযান
সিলেটের দক্ষিণ সুরমায় জঙ্গি আস্তানা আতিয়া মহল ঘিরে চলা অভিযানের
বিস্তারিত
‘যে কোন সময় শেষ হতে
সিলেটে জঙ্গিদের নিরস্ত্র করার মাধ্যমে আস্তানার নিয়ন্ত্রন গ্রহণ করার পর
বিস্তারিত
‘একদিনের বাঁশি বাজানোর ঘোষণায় দেশ
একদিনের বাঁশি বাজানোর ঘোষণায় দেশ স্বাধীন হয়নি বলে মন্তব্য করে
বিস্তারিত
অভিনেতা মিজু আহমেদ মারা গেছেন
জনপ্রিয় অভিনেতা মিজু আহমেদ আর নেই। ট্রেনে করে দিনাজপুরে যাওয়ার পথে
বিস্তারিত
প্রাণভিক্ষা চাইলেন মুফতি হান্নান
ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা ও তিনজনকে হত্যার
বিস্তারিত
মহিলা সিটে পুরুষ বসলে জেল-জরিমানা
গণপরিবহনে নারী, শিশু, প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য সংরক্ষিত আসনে অন্য
বিস্তারিত