তোমাদের জন্য মেলায় নতুন বই

আসাদ চৌধুরীর বই : বাবুই প্রকাশনা মেলায় এনেছে আসাদ চৌধুরীর বই রাজকন্যা ও একটি মটরশুঁটি। এটি অনুবাদ গল্পের বই।
ফকরুল চৌধুরীর আমার পৃথিবী : ভাষাপ্রকাশ মেলায় এনেছে ফকরুল চৌধুরীর লেখা ‘আমার পৃথিবী সিরিজ’ এর ১০টি বই। আজব পৃথিবী, সাগর তলার জগৎ, মরুভূমি, রাতের জীবজন্তু, পানি, মহাকাশ, চাঁদ, নদীর কথা, ডাইনোসর ও পাহাড় পর্বত শীর্ষক এ বইগুলোর শিল্প নির্দেশনা দিয়েছেন ধ্রুব এষ। প্রতিটি বইয়ের দাম ১০০ টাকা। সচিত্র রঙিন এ বইগুলো শিশুদের জানার জন্য বেশ উপযোগী।
আরিফুন নেছা সুখীর ব্যাঙের পুত্র ড্যাঙ : গ্রন্থমেলায় এসেছে আরিফুন নেছা সুখীর বই ‘ব্যাঙের পুত্র ড্যাঙ’। প্রকাশ করেছে ডাংগুলি। পাওয়া যাবে গ্রন্থমেলার কলি প্রকাশনীর স্টলে। স্টল নম্বর ৩৬৭-৩৬৮। দাম ৫০ টাকা।
রণজিৎ সরকারের বই : এবারের গ্রন্থমেলায় রণজিৎ সরকারের শিশু ও কিশোরদের নিয়ে লেখা চারটি বই এসেছে। এর মধ্যে জাতীয় চার নেতার জীবনের ওপর লেখা গল্পের বই আছে। বইটির নাম ‘গল্পে গল্পে জাতীয় চার নেতা’। প্রকাশ করেছে শব্দশৈলী। রূপপ্রকাশন থেকে এসেছে একটি কিশোর উপন্যাস ‘ফার্স্ট গার্লের সেলফি কা-’। উপন্যাসের কাহিনী সেলফি নিয়ে। ‘সুম্মিতা নিয়মিত স্কুলে যায়’ শিক্ষামূলক গল্পের বই। বইটি প্রকাশ করেছে শিশুরাজ্য প্রকাশন। বাবুই থেকে এসেছে গল্পের বই ‘পরীর সাথে দেশ ঘুরি’।
নাজমুল হক ইমনের বই : এবারের একুশে গ্রন্থমেলায় নাজমুল হক ইমনের নতুন বই প্রকাশিত হয়েছে। শিশুদের জন্য তিনি লিখেছেন ‘ভূতের বাচ্চা পুটু’ ও ‘ঢিসিম’ এবং ‘সাহাবের গোয়েন্দা বাহিনী রিটার্নস’। ‘ভূতের বাচ্চা পুটু’, ও ‘সাহাবের গোয়েন্দা বাহিনী রিটার্নস’ প্রকাশ করেছে গ্রাফোসম্যান পাবলিকেশন। ‘ঢিসিম’ প্রকাশ করেছে আলোকবর্তিকা প্রকাশনী। প্রচ্ছদ ও অলংকরণ মোস্তাফিজ কারিগর। দাম ১০০ টাকা। 
রুকাইয়া সুলতানা মুনের ভূতের বই : নাবা প্রকাশন থেকে এসেছে রুকাইয়া সুলতানা মুনের ভূতের বই যেখানে ভূতের ভয়। প্রচ্ছদ আল জাবের। দাম ১০০ টাকা।
মাহফুজ রহমানের পরি আর ভাইরাস :  মেলায় এসেছে মাহফুজ রহমানের বই পরি আর ভাইরাস। আঁকা এসএম রাকিবুর রহমান। প্রকাশক করেছে সমগ্র প্রকাশন। দাম ১০০ টাকা।
এখন রূপোশ অনেক ছোটো : সাইয়েদ জামিলের লেখা এখন রূপোশ অনেক ছোটো বইটি এনেছে সাহস পাকলিকেশন্স। স্টল নম্বর ৩৬৯।

গ্রন্থনা : গাজী আবদুল মান্নান


টুপুনের বাবার রবিঠাকুর
বাবাটা আবার কবিতা-টবিতা অনেক পছন্দ করেন। রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল
বিস্তারিত
আলোর ঝলক
হঠাৎ দেখি ওই আকাশটা  মুখ করেছে ভার, কালো রঙে ছেয়ে আছে
বিস্তারিত
দাদুর অন্যরকম মিস কল
বুড়ো মানুষের ছেলেমানুষি আচরণ দেখে ও হাস্যকর বক্তব্য শুনে ও
বিস্তারিত
মা
মা যে আমার নয়নমণি পূর্ণ চাঁদের আলো লতার মতো জড়িয়ে
বিস্তারিত
দুটি টিয়া পাখি
এঁকেছে : জায়না আলম পিয়া সপ্তম শ্রেণি, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড
বিস্তারিত
মায়ের মুখ
কেমন ছিল মুখটি মায়ের হয়নি দেখা তা আমায় রেখে মা হয়েছেন
বিস্তারিত