গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে ‘বৃষ্টিপ্রেম ও সত্যভামার অভিমান’

অমর একুশে গ্রন্থমেলা প্রায় শেষ হওয়ার পথে। প্রতিদিনই এখনও নতুন নতুন বই আসছে বইমেলায়। সম্প্রতি প্রকাশিত হয়েছে ঔপনাস্যিক ও কবি লাবণ্য কান্তার কবিতার বই ‘বৃষ্টিপ্রেম ও সত্যভামার অভিমান’।
বইটিতে একটি কাব্যগীতিসহ মোট ৫২টি কবিতা রয়েছে। সবগুলো কবিটাই বৃষ্টিপ্রেম নিয়ে রচিত। কাব্যগীতিটিতে প্রেমের প্রতীক হিসেবে পৌরাণিক নারী সত্যভামাকে  আনা হয়েছে। বইয়ের থিমটি কোন রুপক নয় বরং কৃষ্ণের সঙ্গে সত্যভামার কিসের এতো  অভিমান ছিলো, তা জানতে এই বইটি পড়তে পারেন পাঠক।
বইটি প্রকাশিত হয়েছে ‘পাঠসূত্র’ থেকে এবং প্রচ্ছদ এঁকেছেন মোবাশ্বির আলম মজুমদার। পাওয়া যাচ্ছে বইমেলার ৪৫০-৪৫১ নম্বর স্টলে। ৮০ পৃষ্ঠার বইটির মূল্য ১৫০ টাকা।
লাবণ্যকান্তা বর্তমানে লেখালেখির কাজেই জড়িত আছেন। তার প্রকাশিত উপনাস দুটি হলো ‘একাত্তরের কালো প্রচ্ছদ’, ‘দুজনে দেখা হলো’। তাছাড়া মেঘপত্র, শাঁখ, আলোকবর্তিকা, শান্তিদূত, গৌতমী সাময়িকী থেকে তার গদ্য ও কবিতা প্রকাশিত হচ্ছে। বাংলাদেশের ৭১ জন কবিদের কবিতা নিয়ে কাব্য সংকলন ‘বাংলাদেশের ৭১ কবিতা’ তে তার কবিতা প্রকাশিত হয়েছে, যা কলকাতা বইমেলায় স্থান পেয়েছে এবং হিন্দি ও ইংরেজি ভাষায় অনুবাদ হওয়ার কথা রয়েছে।


'তবু আমারে দেব না ভুলিতে'
'আমি চিরতরে দূরে চলে যাব/তবু আমারে দেব না ভুলিতে'- লিখেছিলেন
বিস্তারিত
আমাদের চলচ্চিত্রে একজন জহির রায়হান
জহির রায়হান। একাধারে একজন সাহিত্যিক, সাংবাদিক, রাজনৈতিক কর্মী, মুক্তিযোদ্ধা। আরও
বিস্তারিত
সময়ের কবিতা
আজ শুধু কাঁদিতে চাইনা করিতে চাই চিৎকার ,  ধর্ষিতা খুনের
বিস্তারিত
আষাঢ়ের কদমফুল
আষাঢ় মাসে বরষা আসে হাসছে কদমফুলে , চমক আনে বাদলও
বিস্তারিত
কবি হেলাল হাফিজ হাসপাতালে ভর্তি
গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছেন জনপ্রিয় কবি
বিস্তারিত
মা আমার মা
হৃদয় আকুল, করে যে ব্যাকুল সে আমার মা, শতো মমতা
বিস্তারিত