ভাড়ায় মিলবে নাতি-নাতনি!

কবেই ফুরিয়ে গেছে যৌথ পরিবার! ব্যস্ত দুনিয়ায় দাদু-দিদিমার পাশে নাতি-নাতনিদের ঘোরাফেরা এখন অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই দিনে দিনে নিঃসঙ্গ হয়ে পড়েছেন তারা। আর এই নিঃসঙ্গতা কাটাতে এবার ভাড়াতেই মিলছে নাতি-নাতনি।

সম্প্রতি ভারতের বেশ কিছু সংস্থা বয়স্কদের নিঃসঙ্গতা ঘোচাতে এ  অভিনব পন্থা নিয়েছে। টাকার বিনিময়ে এই সংস্থাগুলি অল্পবয়সী ছেলে মেয়েদের পাঠাবে প্রৌঢ়-প্রৌঢ়াদের কাছে। সপ্তাহে বারকয়েক এসে তারা ঘুরে যাবে। কখনও জটিল ধাঁধা সমাধান করে দিবে। কখনও বা পড়ে কিছু শোনাবে। দরকার হলে টুকটাক বাইরে বেড়াতেও নিয়ে যাবে। আর কিছু না হলে স্রেফ পাশে বসে গল্পগুজব। মোট কথা নিঃসঙ্গতার দীর্ঘ প্রহর তারা ভরিয়ে তুলবে তাদের উপস্থিতিতে।

এক সংস্থার পক্ষ থেকে জানানো হচ্ছে, মাসে অন্তত তিন-চারজন করে গ্রাহক বাড়ছে তাদের। অর্থাৎ নিঃসঙ্গতার থাবা এতটাই প্রবল যে অচেনা কাউকে বাড়িতে নিতেও দ্বিধা করছেন না তারা।

তবে এর জন্য ঘণ্টা হিসেবে তাদের দিতে হচ্ছে ১৫০ টাকা। কিংবা মাসে ২০ হাজার টাকা। বেশিরভাগ কলেজ ছাত্র-ছাত্রীরাই হাতখরচ তুলে নিতে বেছে নিচ্ছেন এই পেশা। তবে শুধু তারাই নয়,অন্যান্যরাও আসছেন এই পেশায়। যার যেরকম পছন্দ সেই অনুযায়ী লোক পাঠায় সংস্থাগুলি।


জীবিত নারীকে রাখা হলো লাশঘরের
দক্ষিণ আফ্রিকার এক নারীকে লাশঘরের ফ্রিজে জীবিত পাওয়ার পর তোলপাড়
বিস্তারিত
হানিমুনে গিয়ে কিপটেমি করায় স্বামীকে
বিবাহ বিচ্ছেদের ঘটনা এই যুগে যথেষ্ট সহজ হয়ে গেছে। গত
বিস্তারিত
বরকে ছিনিয়ে নিতে বিয়ের আসরে
সাবেক প্রেমিকের বিয়েতে কনে সেজে পৌঁছে গেলেন সাবেক প্রেমিকা। ভালোবাসার
বিস্তারিত
স্বামী পেটানোয় বিশ্বের এক নম্বর
মিশরের নারীদেরকে স্ত্রী হিসেবে পেতে অনেক পুরুষই মনে মনে চান।
বিস্তারিত
যে কারণে জাপানের ব্যবসায়ী-চাকরিজীবীরা রাতে
দীর্ঘ কর্ম সংস্কৃতির জন্য জাপানের একটি খ্যাতি রয়েছে। যেটাকে অনেকে
বিস্তারিত
ছাত্রদের পাশ করাতে বিছানায় ডাকতেন
ইওকাসতা নামের চল্লিশোর্ধ স্কুল শিক্ষিকা ছাত্রদের পাস করিয়ে দিতে একটি
বিস্তারিত