চুল ও ত্বকের যত্নে দইয়ের জাদু

যারা নিয়মিত দই খান তারা ব্যাপক উপকার লাভ করেছেন। এমনকি যারা মাঝে মধ্যে উপভোগ করেন, তারাও কিছু না কিছু উপকার পেয়েছেন। বহু মাহাত্ম্যে পরিপূর্ণ একটি দুগ্ধজাত পণ্য দই।

চুল ও খুশকির দেখভাল : চুল ও ত্বকের নানা সমস্যা দূর করে দই। খুশকি দূর করতে এর কার্যকারিতা দারুণ। দইয়ের সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস ও সামান্য লবণ মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি চুলের গোড়ায় মাখুন। খুশকি চলে যাবে। পাতলা দইয়ে অলিভ ওয়েল মিশিয়ে মাথায় দিন। একই কাজ হবে।  
মৃত ত্বক দূরীকরণে : দইয়ে রয়েছে ল্যাকটিক এসিড। ত্বকের মৃত উপাদান দূর করতে এর জুড়ি নেই। ত্বকে মসৃণতা আনে দই। সামান্য পরিমাণ ওটমিল পাউডার দইয়ে মিশিয়ে নিন। ডিমের সাদা অংশ নিন। এটা ত্বকে মেখে নিন।
ব্লিচিং : দই কিন্তু কার্যকর ব্লিচিং এজেন্ট। দইয়ের কমলার ছাল মিশিয়ে নিতে পারেন। কমলার ছাল নিজেই ব্লিচিং এজেন্ট। দই ও কমলার মিশেলে যে জিনিসটি পাবেন তা ত্বকের রং উজ্জ্বল করবে। দইয়ে আছে জিঙ্ক যা সূর্যরশ্মি থেকে ত্বককে রক্ষা করবে।
ঠোঁটের যত্নে : বিশেষ করে শীতে ত্বক শুষ্ক হয়ে ফেটে যায়। এর জন্যে বাজার থেকে লিপ জেল কেনার প্রয়োজন নেই। সামান্য দইয়ে দুই-তিন টুকরা জাফরান মিশিয়ে নিন। এটি ঠোঁটে ২০ মিনিট দিয়ে রাখুন। ঠোঁটের যাবতীয় সমস্যা দূর হয়ে যাবে। এর সঙ্গে সামন্যা সরিষার তেলও মিশিয়ে নিতে পারেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

 


পুরুষের যেসব গুণাবলী নারীদের পছন্দ
প্রকৃতির অমোঘ নিয়মে নারী ও পুরুষ একে অন্যের প্রতি আকর্ষণ
বিস্তারিত
লাভজনক ১৫টি পার্ট টাইম ব্যবসার
পার্ট টাইম ব্যবসা বলতে সেই সকল ব্যবসাকে বোঝাঁয় যখন আপনি
বিস্তারিত
বিবাহিত জীবন সুখের করতে পড়ুন
অনেকগুলো স্বপ্নের জাল বুনে একজন নারী স্বামীর সংসার শুরু করেন।
বিস্তারিত
অতিরিক্ত পেস্ট দিয়ে দাঁত মাজলে
দাঁত মাজার সময় টুথব্রাশে একটু বেশি পেস্ট লাগিয়ে নিতে আমরা
বিস্তারিত
অল্প পুঁজিতে ১২ রকমের লাভজনক
এই ব্যবসাগুলোর বৈশিষ্ট্য হচ্ছে একটি সাধারণ স্তরে থাকা সকল উদ্যোক্তা
বিস্তারিত
আড়াই ঘণ্টা হাঁটলেই আয়ু বাড়ে
সবাই-ই চান ফিট থাকতে। আপনিও ফিট থাকতে পারবেন যদি নিয়ম
বিস্তারিত