মধুখালীর অসহায় মা-বাবার পাশে কাদের সিদ্দিকী

‘আমি বঙ্গবন্ধু পুত্র, আজীবন আপনাদের পাশে আছি’

বাংলাদেশ কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন আমি বঙ্গবন্ধুর পুত্র, আজীবন অসহায় দরিদ্র পরিবারের পাশে থাকবো। আমি পত্রিকায় খবর দেখে ঢাকা থেকে ছুটে এসেছি ফরিদপুরের মধুখালী উপজেলা ব্রাসদী গ্রামের অসহায় পরিবার জহুরা বেগম ও পাঁচু সরদারের পরিবারের খোঁজ খবর নিতে। ভরণ-পোষন এর ব্যাপারে মা-বাবা সন্তানের বিরুদ্ধে মামলা করেছে এটা আমার জীবনের প্রথম জানা। সন্তান পিতা মাতার ভরণ-পোষণ দিবে এটাই নৈতিক দ্বায়িত্ব। আমি আজীবন রাজনীতি করি আমার পিতা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে।এ প্রসঙ্গে তিনি আরও বলেন রাষ্ট্র, সমাজ ও ব্যক্তি সবাই পিতা-মাতার যথাযথ সম্মান দিতে ব্যর্থ হয়েছে। তাই এখন পিতা-মাতাকে দুমুঠো ভাতের জন্য আদালতে যেতে হচ্ছে, এটা আমাদের সকলের লজ্জার। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে সন্তানের বিরুদ্ধে ভরণ-পোষণের দাবিতে ফরিদপুর আমলী আদালতে মামলার বাদী মধুখালী উপজেলার ব্যাসদী গ্রামের পাচুঁ সরদারের স্ত্রী জোহুরা বেগমের সঙ্গে দেখা করতে এসে উপরোক্ত কথাগুলো বলেন। 
তিনি এলাকার সামাজিক দূর্বলতার কথা উল্লেখ করে বলেন, এত সুন্দর ঘর-বাড়ি থাকার পরও সন্তান মা-বাবাকে খাবার দেবে না এটা মানুষত্বর মধ্যে পড়ে না। তিনি অসহায় জহুরা বেগম ও তার স্বামী পাঁচু সরদারের শাড়ি, লুঙ্গি, পানজামী ও নগদ টাকা প্রদান করেন। এ ছাড়া তিনি আজীবন জহুরা বেগম ও পাঁচু সরদারের প্রতি মাসে ৩ হাজার টাকা করে মাসিক খরচ প্রদানের প্রতিশ্রুতি দেন। 
এসময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, যুগ্ম-সাধারণ সম্পাদক প্রিন্সিপ্যাল ইকবাল সিদ্দিকী, একান্ত সচিব ও কেন্দ্রীয় নেতা ফরিদ আহমেদ।


‘তা‌রেক রহমানের বিরু‌দ্ধে গ্রেফতারি প‌রোয়ানার
রাজনৈ‌তিকভাবে হয়রা‌নির উদ্দে‌শ্যেই সরকার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র
বিস্তারিত
ফখরুলের বিরুদ্ধে নাশকতার মামলার কার্যক্রম
রাজধানীর পল্টন থানায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে 
বিস্তারিত
আ.লীগকে প্রশ্নপত্র জালিয়াতির ‘মূল হোতা’
আওয়ামী লীগ দেশজুড়ে সব প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির মূল হোতা
বিস্তারিত
খালেদার সঙ্গে সুষমার বৈঠক
ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা
বিস্তারিত
বিএনপির স্থায়ী কমিটির সভা সোমবার
বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সভা বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক
বিস্তারিত
‘রোহিঙ্গা সংকটে সরকারের নৈতিক অবস্থান
জোর করে ক্ষমতায় থাকা সরকারের রোহিঙ্গা সংকট নিরসনে নৈতিক কোনো
বিস্তারিত