মধুখালীর অসহায় মা-বাবার পাশে কাদের সিদ্দিকী

‘আমি বঙ্গবন্ধু পুত্র, আজীবন আপনাদের পাশে আছি’

বাংলাদেশ কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন আমি বঙ্গবন্ধুর পুত্র, আজীবন অসহায় দরিদ্র পরিবারের পাশে থাকবো। আমি পত্রিকায় খবর দেখে ঢাকা থেকে ছুটে এসেছি ফরিদপুরের মধুখালী উপজেলা ব্রাসদী গ্রামের অসহায় পরিবার জহুরা বেগম ও পাঁচু সরদারের পরিবারের খোঁজ খবর নিতে। ভরণ-পোষন এর ব্যাপারে মা-বাবা সন্তানের বিরুদ্ধে মামলা করেছে এটা আমার জীবনের প্রথম জানা। সন্তান পিতা মাতার ভরণ-পোষণ দিবে এটাই নৈতিক দ্বায়িত্ব। আমি আজীবন রাজনীতি করি আমার পিতা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে।এ প্রসঙ্গে তিনি আরও বলেন রাষ্ট্র, সমাজ ও ব্যক্তি সবাই পিতা-মাতার যথাযথ সম্মান দিতে ব্যর্থ হয়েছে। তাই এখন পিতা-মাতাকে দুমুঠো ভাতের জন্য আদালতে যেতে হচ্ছে, এটা আমাদের সকলের লজ্জার। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে সন্তানের বিরুদ্ধে ভরণ-পোষণের দাবিতে ফরিদপুর আমলী আদালতে মামলার বাদী মধুখালী উপজেলার ব্যাসদী গ্রামের পাচুঁ সরদারের স্ত্রী জোহুরা বেগমের সঙ্গে দেখা করতে এসে উপরোক্ত কথাগুলো বলেন। 
তিনি এলাকার সামাজিক দূর্বলতার কথা উল্লেখ করে বলেন, এত সুন্দর ঘর-বাড়ি থাকার পরও সন্তান মা-বাবাকে খাবার দেবে না এটা মানুষত্বর মধ্যে পড়ে না। তিনি অসহায় জহুরা বেগম ও তার স্বামী পাঁচু সরদারের শাড়ি, লুঙ্গি, পানজামী ও নগদ টাকা প্রদান করেন। এ ছাড়া তিনি আজীবন জহুরা বেগম ও পাঁচু সরদারের প্রতি মাসে ৩ হাজার টাকা করে মাসিক খরচ প্রদানের প্রতিশ্রুতি দেন। 
এসময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, যুগ্ম-সাধারণ সম্পাদক প্রিন্সিপ্যাল ইকবাল সিদ্দিকী, একান্ত সচিব ও কেন্দ্রীয় নেতা ফরিদ আহমেদ।


খবরটি পঠিত হয়েছে ১৬০০০ বার

‘লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া সুষ্ঠু
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, লেভেল প্লেয়িং ফিল্ড
বিস্তারিত
দেশে ফিরলেন এরশাদ
ভারতে পাঁচ দিনের ব্যক্তিগত সফর শেষে আজ বৃহস্পতিবার দুপুরে দেশে
বিস্তারিত
‌‘সরকার বলে কিছু নেই দেশে’
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দেশের একটি বৃহত্তর
বিস্তারিত
হাওরে বিএনপির ত্রাণ তৎপরতায় বাধার
হাওর অঞ্চলে ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রাণ দিতে গিয়ে বিএনপির নেতারা বাধার
বিস্তারিত
ছাত্রলীগকে হাওরে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার
সুনামগঞ্জের হাওর এলাকায় বন্যার পানিতে ফসলী জমি তলিয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্তদের
বিস্তারিত
মে দিবসে অনুমতি পেলে সমাবেশ
মে দিবস উপলক্ষে ঢাকায় সমাবেশ করতে চায় বিএনপি। তবে পুলিশের
বিস্তারিত