পল্লী বিদ্যুৎ লাইন নির্মানে অর্থ আদায়ের অভিযোগ

নড়াইলের লোহাগড়ায় পল্লী বিদ্যুৎ লাইন নির্মানে অনৈতিক ভাবে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার জয়পুর ইউনিয়নের ধানাইড় গ্রামে। ইতিমধ্যে ওই এলাকায় লাইন নির্মানের বৈদ্যুতি খুটি চলেও এসেছে। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, একটি সক্রিয় দালাল চক্র গ্রাহক প্রতি ২ হাজার ২০০ টাকা হাতিয়ে নিচ্ছে। অন্যথায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না মর্মে হুমকি দিয়ে চলেছে। 

ধানাইড় গ্রামের মুক্তিযোদ্ধা লুৎফার রহমান ভূঁইয়া বলেন, “বিদ্যুতের বিষয়ে আড়িয়ারা গ্রামের ফারুক শেখের ছেলে কাশেম আমাদের বাড়িতে গিয়ে টাকা চাইলে ছেলে মেয়েরা বলে লাইন নির্মানে কোন টাকা লাগেনা। জবাবে কাশেম জানায়, তাহলে কোন দিনই এ বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া গেলনা। 

একই গ্রামের মানিক ভুইয়া বলেন, আড়িয়ারা গ্রামের কাশেম আমার নিকট থেকে ২ হাজার ২০০ টাকা নিয়েছে। কি বাবদ টাকা নিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিয়ে দেবে বলে টাকা নিয়েছে সে। কাশেম আমাকে বলে, আর যদি টাকা না দেও তালি মিটার পাবা না। 

ওই গ্রামের শামছুল হক কাজী বলেন, কাশেমসহ আরও কয়েকজন এই টাকা আমাদের কাছ থেকে নিয়েছে। শুধু কাশেমের দোষ দেওয়া যাবে না। তার সাথে আরও অনেকে জড়িত আছে। বিদ্যুৎ আসলে বিদ্যুত দেবে বলে আড়িয়ারার কাশেম আমাদের নিকট থেকে দুইহাজার দুইশত টাকা করে নিয়েছে বলে জানায়, ধানাইড় গ্রামের লায়েক খাঁ, ঝন্টু মিয়াসহ অনেকে। 

কাশেমের সাথে মুঠোফেনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বিকার করে বলেন, আমি তো বিদ্যুৎ লাইলেন লোক না। তাহলে গ্রাহক কেন আমাকে টাকা দিবে।  

এ বিষয়ে কথা হয় যশোর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন লক্ষীপাশা সাব জোনাল অফিসের এমজিএম কম শরিফুল ইসলামের সাথে। তিনি বলেন, “শুনেছি কাশেম নামের এক লোক ওই এলাকার সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে অর্থ আদায় করছে। বিদ্যুৎ লাইন নির্মানে কোন টাকা লাগে না বিষয়টি জনসাধারনের অবগতির জন্য তাৎক্ষনিক ভাবে আমরা মাইকিং করেছি”। এ ঘটনায় সচেতন মহলের দাবি, অর্থ আদায়ের বিষয়টি অতি দ্রুত বিদ্যুৎ বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা খতিয়ে দেখবেন।


শামীম-আইভি সমর্থকদের সংঘর্ষ, মেয়রসহ আহত
সড়কে হকার বসানোকে কেন্দ্র করে মেয়র সেলিনা আক্তার আইভী ও
বিস্তারিত
জয়পুরহাটে তাপমাত্রা বেড়েছে, কমেনি শীতের
তাপমাত্রা পরিমাপের স্কেল অনুযায়ী বাড়লেও সীমান্ত জেলা জয়পুরহাটে কমেনি হাঁড়
বিস্তারিত
পাবনায় ৪৮ ঘন্টায় শিশুসহ ১১৭ জন
পাবনায় শীতজনিত ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ৪৮ ঘন্টায় ডায়রিয়ায়
বিস্তারিত
গোয়াল ঘরে আগুন: পুড়ে মরল
জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের গোয়ালঘরে আগুন দিয়ে পুড়িয়ে
বিস্তারিত
দামুড়হুদায় ৬৪ ভরি স্বর্ণাঙ্কারসহ গ্রেফতার
ভারত থেকে পাচার করে নিয়ে আসা ৬৪ ভরি স্বণাঙ্কারসহ কামাল
বিস্তারিত
অস্ত্রসহ সুন্দরবনের জলদস্যুদের আত্মসমর্পণ
অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করবেন সুন্দরবনের জলদস্যু ‘বড় ভাই’, ‘ভাই
বিস্তারিত