সাক্কুকে খুঁজে পাচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী

দুর্নীতির মামলায় পরোয়ানা জারির পর থেকেই খুঁজে পাওয়া যাচ্ছে না কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) দ্বিতীয় মেয়াদে নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুকে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা  কুমিল্লা ও ঢাকায় খুঁজেও তার কোনো হদিস পাননি।

এর ইমধ্যে বিএনপি সমর্থীত এই মেয়রকে গ্রেফতারে আদালতের পরোয়ানা পৌঁছে গেছে কুমিল্লার কোতোয়ালি ও ঢাকার গুলশান থানায়। এদিকে বন্ধ রয়েছে সাক্কুর ব্যবহৃত ২টি  মুঠোফোনও। ফলে তার অবস্থান সম্পর্কে অনেকটাই অন্ধকারে আইন প্রয়োগকারী সংস্থা।

মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে পরোয়ানা জারির পর থেকে শুরু হয়েছে নতুন গুঞ্জন। কে হচ্ছেন কুমিল্লা সিটির প্যানেল মেয়র।  নজরদারি বাড়ানো হয়েছে সাক্কুর নানুয়াদিঘীর পাড়ার বাসভবনে।

মামলার এজহার থেকে জানা যায়, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি ঢাকার রমনা থানায় সাক্কু তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক শাহিন আরা মমতাজ।

দুদকের দেয়া সম্পদ বিবরণীতে সাক্কু ৪ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৯শ’ ৩৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ১শ’ ২০ টাকার সম্পদের তথ্য গোপন করেন।৮ বছর তদন্ত শেষে গেলো বছরের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র দেন। তবে অভিযোগ থেকে তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলীকে অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

গেলো মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সিনিয়র বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। এছাড়াও তার সকল স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ করার নির্দেশ দেন। আসছে ৯ মে গ্রেপ্তারের বিষয়ে প্রতিবেদন দেয়ার দিন ঠিক করেছেন আদালত।


খবরটি পঠিত হয়েছে ৫৭০০ বার

তিস্তায় নিখোঁজ বিজিবি সদস্যকে উদ্ধারে
লালমনিরহাটের দহগ্রাম সীমান্তে ভারতীয় গরু পাচার প্রতিরোধ করতে গিয়ে তিস্তা
বিস্তারিত
লন্ডনের গ্রেনফেল টাওয়ারে নিহতদের ২
লন্ডনের ২৪তলা ভবন গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহত ৭৯ জনের মধ্যে
বিস্তারিত
আমরা সকলের সহযোগিতা চাই: প্রধানমন্ত্রী
দেশব্যাপী এবার নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে ঈদের জামাত সম্পন্ন হওয়ায় সন্তোষ
বিস্তারিত
‘শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দেশের মানুষ একটি গ্রহণযোগ্য ও
বিস্তারিত
বান্দরবা‌নে গাড়ি খা‌দে, ৩ শিশুর
বান্দরবা‌নের লামায় মি‌রিঞ্জা পর্যটন এলাকায় জীপ গাড়ি খা‌দে প‌ড়ে ৩
বিস্তারিত
ঈদ নামাজে দেশের উন্নতি ও
বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত
বিস্তারিত