সাক্কুকে খুঁজে পাচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী

দুর্নীতির মামলায় পরোয়ানা জারির পর থেকেই খুঁজে পাওয়া যাচ্ছে না কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) দ্বিতীয় মেয়াদে নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুকে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা  কুমিল্লা ও ঢাকায় খুঁজেও তার কোনো হদিস পাননি।

এর ইমধ্যে বিএনপি সমর্থীত এই মেয়রকে গ্রেফতারে আদালতের পরোয়ানা পৌঁছে গেছে কুমিল্লার কোতোয়ালি ও ঢাকার গুলশান থানায়। এদিকে বন্ধ রয়েছে সাক্কুর ব্যবহৃত ২টি  মুঠোফোনও। ফলে তার অবস্থান সম্পর্কে অনেকটাই অন্ধকারে আইন প্রয়োগকারী সংস্থা।

মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে পরোয়ানা জারির পর থেকে শুরু হয়েছে নতুন গুঞ্জন। কে হচ্ছেন কুমিল্লা সিটির প্যানেল মেয়র।  নজরদারি বাড়ানো হয়েছে সাক্কুর নানুয়াদিঘীর পাড়ার বাসভবনে।

মামলার এজহার থেকে জানা যায়, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি ঢাকার রমনা থানায় সাক্কু তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক শাহিন আরা মমতাজ।

দুদকের দেয়া সম্পদ বিবরণীতে সাক্কু ৪ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৯শ’ ৩৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ১শ’ ২০ টাকার সম্পদের তথ্য গোপন করেন।৮ বছর তদন্ত শেষে গেলো বছরের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র দেন। তবে অভিযোগ থেকে তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলীকে অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

গেলো মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সিনিয়র বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। এছাড়াও তার সকল স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ করার নির্দেশ দেন। আসছে ৯ মে গ্রেপ্তারের বিষয়ে প্রতিবেদন দেয়ার দিন ঠিক করেছেন আদালত।


মালয়েশিয়ায় ভূমিধসে বাংলাদেশিসহ নিহত ৪
মালয়েশিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য পেনাংয়ে নির্মাণাধীন ভবনে ভূমিধসে বাংলাদেশিসহ চারজন নির্মাণ
বিস্তারিত
‘উন্নয়ন চাইলে আ. লীগকে ক্ষমতায়
প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বলেছেন,
বিস্তারিত
দুর্যোগপূর্ণ আবহাওয়া, নৌযান চলাচল বন্ধ
দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশের সব রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা
বিস্তারিত
শিশু হৃদয়ের লাশ ৬ দিন
রাজধানীর মুগদা এলাকার মাণ্ডা খাল থেকে নিখোঁজের ৭ দিন পর
বিস্তারিত
বাঙালির বন্ধু ফাদার রিগন আর
একজন বাঙালি, মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশের বন্ধু ফাদার মারিনো রিগন আর
বিস্তারিত
সারাদিন বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী
নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় শনিবারও (২১ অক্টোবর) সারাদিন
বিস্তারিত