সাক্কুকে খুঁজে পাচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী

দুর্নীতির মামলায় পরোয়ানা জারির পর থেকেই খুঁজে পাওয়া যাচ্ছে না কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) দ্বিতীয় মেয়াদে নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুকে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা  কুমিল্লা ও ঢাকায় খুঁজেও তার কোনো হদিস পাননি।

এর ইমধ্যে বিএনপি সমর্থীত এই মেয়রকে গ্রেফতারে আদালতের পরোয়ানা পৌঁছে গেছে কুমিল্লার কোতোয়ালি ও ঢাকার গুলশান থানায়। এদিকে বন্ধ রয়েছে সাক্কুর ব্যবহৃত ২টি  মুঠোফোনও। ফলে তার অবস্থান সম্পর্কে অনেকটাই অন্ধকারে আইন প্রয়োগকারী সংস্থা।

মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে পরোয়ানা জারির পর থেকে শুরু হয়েছে নতুন গুঞ্জন। কে হচ্ছেন কুমিল্লা সিটির প্যানেল মেয়র।  নজরদারি বাড়ানো হয়েছে সাক্কুর নানুয়াদিঘীর পাড়ার বাসভবনে।

মামলার এজহার থেকে জানা যায়, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি ঢাকার রমনা থানায় সাক্কু তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক শাহিন আরা মমতাজ।

দুদকের দেয়া সম্পদ বিবরণীতে সাক্কু ৪ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৯শ’ ৩৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ১শ’ ২০ টাকার সম্পদের তথ্য গোপন করেন।৮ বছর তদন্ত শেষে গেলো বছরের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র দেন। তবে অভিযোগ থেকে তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলীকে অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

গেলো মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সিনিয়র বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। এছাড়াও তার সকল স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ করার নির্দেশ দেন। আসছে ৯ মে গ্রেপ্তারের বিষয়ে প্রতিবেদন দেয়ার দিন ঠিক করেছেন আদালত।


ঈদে ঢাকা-বরিশাল নৌরুটে কেবিন বুকিংয়ের
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-বরিশাল নৌরুটের বেসরকারি লঞ্চের স্পেশাল সার্ভিসের
বিস্তারিত
মমতার সঙ্গে আলাদা বৈঠক হবে
ভারত সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাদা বৈঠক হবে পশ্চিমবঙ্গের
বিস্তারিত
কঙ্গোতে নৌকা ডুবে ৪৯ জনের
কঙ্গোলিস রেডিও জানিয়েছে, পশ্চিম আফ্রিকার দেশ কঙ্গোতে নৌকা ডুবে ৪৯
বিস্তারিত
জাতীয় কবির সমাধিতে সর্বস্তরের মানুষের
১১৯তম জন্মবার্ষিকীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে ফুল দিয়ে
বিস্তারিত
ছয়দিনে কথিত বন্দুকযুদ্ধে অর্ধ শতাধিক
আইনশৃঙ্খলার বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আজসহ ছয়দিনে অর্ধ শতাধিক মানুষ
বিস্তারিত
রোহিঙ্গা শিশুদের দায়িত্ব পুরো বিশ্বকে
রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ যে ভালোবাসার নজির স্থাপন করেছে, তাতে
বিস্তারিত