সাক্কুকে খুঁজে পাচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী

দুর্নীতির মামলায় পরোয়ানা জারির পর থেকেই খুঁজে পাওয়া যাচ্ছে না কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) দ্বিতীয় মেয়াদে নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুকে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা  কুমিল্লা ও ঢাকায় খুঁজেও তার কোনো হদিস পাননি।

এর ইমধ্যে বিএনপি সমর্থীত এই মেয়রকে গ্রেফতারে আদালতের পরোয়ানা পৌঁছে গেছে কুমিল্লার কোতোয়ালি ও ঢাকার গুলশান থানায়। এদিকে বন্ধ রয়েছে সাক্কুর ব্যবহৃত ২টি  মুঠোফোনও। ফলে তার অবস্থান সম্পর্কে অনেকটাই অন্ধকারে আইন প্রয়োগকারী সংস্থা।

মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে পরোয়ানা জারির পর থেকে শুরু হয়েছে নতুন গুঞ্জন। কে হচ্ছেন কুমিল্লা সিটির প্যানেল মেয়র।  নজরদারি বাড়ানো হয়েছে সাক্কুর নানুয়াদিঘীর পাড়ার বাসভবনে।

মামলার এজহার থেকে জানা যায়, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি ঢাকার রমনা থানায় সাক্কু তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক শাহিন আরা মমতাজ।

দুদকের দেয়া সম্পদ বিবরণীতে সাক্কু ৪ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৯শ’ ৩৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ১শ’ ২০ টাকার সম্পদের তথ্য গোপন করেন।৮ বছর তদন্ত শেষে গেলো বছরের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র দেন। তবে অভিযোগ থেকে তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলীকে অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

গেলো মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সিনিয়র বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। এছাড়াও তার সকল স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ করার নির্দেশ দেন। আসছে ৯ মে গ্রেপ্তারের বিষয়ে প্রতিবেদন দেয়ার দিন ঠিক করেছেন আদালত।


খবরটি পঠিত হয়েছে ৫৮০০ বার

হজ ভিসার আবেদন চলবে রোববার
বাংলাদেশি হজযাত্রীদের ভিসার আবেদন গ্রহণের সময় রোববার (২০ আগস্ট) পর্যন্ত
বিস্তারিত
ট্রেনের দ্বিতীয় দিনের অগ্রিম টিকিট
ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিন শনিবার (১৯ আগস্ট)
বিস্তারিত
নওগাঁয় বাঁশবোঝাই ট্রাক উল্টে নিহত
নওগাঁর মান্দা উপজেলায় বাঁশবোঝাই একটি ট্রাক উল্টে এতে থাকা ছয়জন
বিস্তারিত
‘ত্রাণ নিয়ে ছিনিমিনি হলে ক্ষমা
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, এ
বিস্তারিত
শাহবাগে ইমরানের ওপর ফের হামলা
রাজধানীর শাহবাগ এলাকায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের ওপর
বিস্তারিত
‘সব যাত্রীকেই হজে পাঠাতে পারব’
সব হজযাত্রীকে নিরাপদে সৌদি আরব পাঠাতে পারব বলে দাবি করেছেন
বিস্তারিত