শাহিনের দায়িত্ব নিল সখীপুর উপজেলা চেয়ারম্যান

টাঙ্গাইলের সখীপুর উপজেলার কচুয়া গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে শাহিন (১৩)। তিন ভাইয়ের মধ্যে সে বড়।  সমাপনী শেষ করে সবার মতো স্কুলে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হবার কথা। তার সঙ্গে যারা সমাপনী শেষ করেছে অনেকেই স্থানীয় কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়েছে। সেও নিজ গ্রামের ওই স্কুলে কিছুদিন তাদের সঙ্গে ক্লাস করেছে। কিন্তু বাবা মিনহাজ উদ্দিন আদম দালালের চক্করে বিদেশ যাবার জন্য টাকা দিয়ে মার খেয়ে পরিবার পরিজন নিয়ে সব হারিয়ে পথে বসেছে।  

ঋণের কিস্তি ও সুদের টাকা এবং স্ত্রী, পুত্রসহ পরিবারের ভরণ পোষন তার বাবার জন্য কঠিন হয়ে পড়ে। বন্ধ হয়ে যায় তার লেখাপড়া। স্বপ্নের সংসার সব উল্টা পাল্টা হয়ে যায়। এমতাবস্থায় বছরের শুরুতেই বাবার সঙ্গে কচুয়া বাজারের একটি চায়ের দোকানে সহযোগি হয়ে কাজ করতে থাকে শাহিন। স্কুলে যাওয়া এবং পড়াশুনার কথা সে প্রায় ভুলতেই বসেছে। 

বৃহস্পতিবার রাতে কচুয়া বাজারে আওয়ামী লীগের কার্যালয়ে সখীপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শওকত শিকদার স্থানীয় লোকজন ও নেতা কর্মীদের নিয়ে মতবিনিময় করেন। এ সময় শাহিন নামের ওই ছেলেটি চা পরিবেশন করতে আসলে উপজেলা চেয়ারম্যানের নজরে আসে। পরে শাহিনের পড়ালেখার আগ্রহের কথা জেনে তার বাবাকে ডেকে এনে উপজেলা চেয়ারম্যান স্বপ্রনোদিত হয়ে একসঙ্গে দুটি স্কুলড্রেস বানাতে দেন এবং লেখাপড়ার যাবতীয় খরচ বহন করার প্রতিশ্রুতি দেন। এ সময় শাহিনের চোখে মুখে আনন্দ অশ্রু টলমল করতে দেখা যায়। 

উপজেল চেয়ারম্যান শওকত শিকদার বলেন, এ দেশে শিশুশ্রম বন্ধে সরকার বদ্ধ পরিকর। তাছাড়া শাহিনের এখন পড়ালেখা করার বয়স কাজ করার নয়। এভাবে শাহিনের মত আর কাউকে টাকার অভাবে পড়ালেখা বন্ধ হতে দেওয়া যাবে না।


নাটোরে ট্রাকচাপায় স্ত্রী-সন্তানসহ ব্যবসায়ীর মৃত্যু
নাটোরের বাগাতিপাড়ায় বালিবোঝাই ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক ব্যবসায়ীর স্ত্রী-সন্তানসহ মৃত্যু
বিস্তারিত
রূপগঞ্জে পরকীয়ার জেরে স্কুলশিক্ষার্থী খুন,
নারায়ণগঞ্জের রূপগঞ্জে শনিবার রাতে বড়ভাইয়ের পরকীয়ার জেরে মাহিম (১৪) নামে
বিস্তারিত
কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে নারীর
সিলেট-আখাউড়া রেলপথের মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলওয়ে স্টেশনের দৌলতপুর এলাকায়
বিস্তারিত
এবার চির বিদায় নিলেন আংকুরা
প্রথমে সুরমা বেগম। তার পরে বোনের মেয়ে শিশু খাদিজা বেগমের
বিস্তারিত
ষষ্ঠ দিনে ২ লাশ উদ্ধার,
মুন্সীগঞ্জের মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় ট্রলার মালিক জাকির দেওয়ানকে গ্রেফতার
বিস্তারিত
শিক্ষা প্রসারে বহুমুখী পদক্ষেপ নিয়েছে
শিক্ষার প্রসারে সরকার বহুমুখী পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে মন্ত্রী পরিষদ
বিস্তারিত