শাহিনের দায়িত্ব নিল সখীপুর উপজেলা চেয়ারম্যান

টাঙ্গাইলের সখীপুর উপজেলার কচুয়া গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে শাহিন (১৩)। তিন ভাইয়ের মধ্যে সে বড়।  সমাপনী শেষ করে সবার মতো স্কুলে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হবার কথা। তার সঙ্গে যারা সমাপনী শেষ করেছে অনেকেই স্থানীয় কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়েছে। সেও নিজ গ্রামের ওই স্কুলে কিছুদিন তাদের সঙ্গে ক্লাস করেছে। কিন্তু বাবা মিনহাজ উদ্দিন আদম দালালের চক্করে বিদেশ যাবার জন্য টাকা দিয়ে মার খেয়ে পরিবার পরিজন নিয়ে সব হারিয়ে পথে বসেছে।  

ঋণের কিস্তি ও সুদের টাকা এবং স্ত্রী, পুত্রসহ পরিবারের ভরণ পোষন তার বাবার জন্য কঠিন হয়ে পড়ে। বন্ধ হয়ে যায় তার লেখাপড়া। স্বপ্নের সংসার সব উল্টা পাল্টা হয়ে যায়। এমতাবস্থায় বছরের শুরুতেই বাবার সঙ্গে কচুয়া বাজারের একটি চায়ের দোকানে সহযোগি হয়ে কাজ করতে থাকে শাহিন। স্কুলে যাওয়া এবং পড়াশুনার কথা সে প্রায় ভুলতেই বসেছে। 

বৃহস্পতিবার রাতে কচুয়া বাজারে আওয়ামী লীগের কার্যালয়ে সখীপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শওকত শিকদার স্থানীয় লোকজন ও নেতা কর্মীদের নিয়ে মতবিনিময় করেন। এ সময় শাহিন নামের ওই ছেলেটি চা পরিবেশন করতে আসলে উপজেলা চেয়ারম্যানের নজরে আসে। পরে শাহিনের পড়ালেখার আগ্রহের কথা জেনে তার বাবাকে ডেকে এনে উপজেলা চেয়ারম্যান স্বপ্রনোদিত হয়ে একসঙ্গে দুটি স্কুলড্রেস বানাতে দেন এবং লেখাপড়ার যাবতীয় খরচ বহন করার প্রতিশ্রুতি দেন। এ সময় শাহিনের চোখে মুখে আনন্দ অশ্রু টলমল করতে দেখা যায়। 

উপজেল চেয়ারম্যান শওকত শিকদার বলেন, এ দেশে শিশুশ্রম বন্ধে সরকার বদ্ধ পরিকর। তাছাড়া শাহিনের এখন পড়ালেখা করার বয়স কাজ করার নয়। এভাবে শাহিনের মত আর কাউকে টাকার অভাবে পড়ালেখা বন্ধ হতে দেওয়া যাবে না।


খবরটি পঠিত হয়েছে ৫৩৯২০ বার

রংপুর ৩৫ কেজি গাঁজাসহ গ্রেফতার
রংপুরের বিনোদপুর রেলগেটের পাশে ঢাকা-বগুড়া মহাসড়কে অভিযান চালিয়ে ৩৫ কেজি
বিস্তারিত
গজারিয়ায় অবৈধ অস্ত্রসহ যুবক আটক
মুন্সীগঞ্জের গজারিয়ায় অবৈধ অস্ত্রসহ এক যুবককে আটক করেছে পুলিশ। গজারিয়া
বিস্তারিত
সাঁথিয়ায় শতাধিক পরীক্ষার্থীর ভবিষ্যৎ বিপর্যয়
পাবনার সাঁথিয়ায় এইচএসসি পরীক্ষার্থীদের নন-প্রোগ্রামেবল ক্যালকুলেটর ব্যবহার করতে না দেয়ায়
বিস্তারিত
সখীপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস
‘বিরোধ হলে শুধু মামলা নয় লিগ্যাল এইড অফিসে আপোষও হয়’
বিস্তারিত
ঝালকাঠিতে র‌্যাবের অভিযানে পিস্তল-গুলিসহ আটক
ঝালকাঠির নলছিটি উপজেলা থেকে একটি বিদেশী রিভলবার ও ০৩ রাউন্ড
বিস্তারিত
সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার
সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের বিশেষ অভিযানে ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে।
বিস্তারিত