‘কাউকে নির্বাচনে আনার দায়িত্ব নেবে না সরকার’

নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির সাংবিধানিক অধিকার উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সরকার কাউকে ডেকে এনে নির্বাচনে অংশগ্রহণ করাবে না। পর পর দু’বার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করলে নিবন্ধন বাতিলেরও আশঙ্কা রয়েছে। দলের অস্তিত্ব রক্ষার স্বার্থেই তারা নির্বাচনে অংশগ্রহণ করবে।’

আজ শুক্রবার দুপুরে নোয়াখালীর নেয়াজপুর ইউনিয়নের ভুলুয়া ডিগ্রি কলেজ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধে বৃহত্তর নোয়াখালী অঞ্চলের বিএলএফ এর ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট মমিন উল্লাহর কবরে দোয়া শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘দলে যারা বিশৃঙ্খলা করছে তাদের তালিকা তৈরি করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সে তালিকা জমা হবে। আগামী নির্বাচনে মনোনয়ন দেওয়ার সময় বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা বুঝতে পারবেন তাদের অবস্থান।’

তিনি নেতাকর্মীদেরকে সংগঠন-বিরোধী কার্যকলাপ থেকে সরে আসার আহ্বান জানান।
এ সময় আরও উপস্থিত ছিলেন- নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, ভুলুয়া ডিগ্রি কলেজ অধ্যক্ষ আবু জাফর মো. হারুনসহ আরো অনেকে।

এছাড়াও সেতুমন্ত্রী বিকেলে মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মোমিন উল্লার স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। পরে তিনি সন্ধ্যায় নোয়াখালীর সর্ববৃহৎ আধুনিক শীতাতপ নিয়ন্ত্রিত শপিং মল মোরশেদ আলম কমপ্লেক্সের উদ্বোধন করবেন।


আপিল করেছেন খালেদা জিয়া, বৃহস্পতিবার
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ
বিস্তারিত
ভাষা ও সংস্কৃতির স্বকীয়তা বজায়
নিজ ভাষা ও সংস্কৃতির স্বকীয়তা বজায় রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী
বিস্তারিত
‘নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে,
আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশগহণ না করলেও সমস্যা নেই বলে
বিস্তারিত
চাঁদপুরে মাসুদ রানা হত্যা মামলায়
চাঁদপুরের মতলব উত্তরে মো. মাসুদ রানা ওরফে মাসুদকে (২৩) হত্যার
বিস্তারিত
খালেদা জিয়াকে মুক্ত করতে ঐক্যের
কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে ও নিরপেক্ষ সরকারের
বিস্তারিত
‘রায়ের পর্যবেক্ষণের অধিকাংশই মিথ্যা’
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে উল্লিখিত পর্যবেক্ষণ অধিকাংশই অসত্য (মিথ্যা)
বিস্তারিত