দেশে ২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন

বাংলাদেশে ১৬ কোটি মানুষের স্বাস্থ্য সেবায়,২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন। তাহলে এই দেশের প্রত্যকটি ঘরে ঘরে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা সম্ভব হবে। অথচ মানুষের স্বাস্থ্য সেবায় নিয়োজিত মাত্র ৭০ হাজার চিকিৎসক। 

আজ শুক্রবার দুপুরে কিশোরগঞ্জর ভৈরবে নিউ টাউনে ৬ জেলার কর্মরত চিকিৎসকদের সমাবেশে এসব কথা বলেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র সভাপতি ও সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জামাল মহিউদ্দিন। এসময় তিনি রোগীদেরকে কখনো বোঝা হিসেবে না দেখে বন্ধু হিসেবে দেখার জন্য চিকিৎসকদের পরামর্শ দেন। এছাড়াও কর্মক্ষেত্রে সততা ও সচ্ছতা বজায়ে রাখার জন্য নিদের্শ দেন তিনি।

ভৈরব ডক্টরস ক্লাবের আয়োজনে চিকিৎসক সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ঢাকা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. সোহরাওয়ার্দী, কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুল রহমান, নরসিংদী জেলা সিভিল সার্জন রাজিয়া সুলতানা, গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. সৈয়দ মনজুরুল হক, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক, ভৈরব পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মির্জা মো. সুলায়মান। 

এতে সভাপত্বি করেন ভৈরব ডক্টরস ক্লাবের সভাপতি ডা. মো. আজিজুল হক স্বপন ও সঞ্চালনায় ছিলেন একই সংগঠনের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান কবির।

এছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালের অন্তত তিন শতাধিক কর্মকর্তা, চিকিৎসক ও কর্মচারীসহ স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।


খবরটি পঠিত হয়েছে ৭৮৪০ বার

রাজধানীতে জাল নোটসহ প্রতারক চক্র
রাজধানীর মোহাম্মদপুর ও ফার্মগেট এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৪৮ লাখ
বিস্তারিত
সাংবাদিক শিমুল হত্যা: ৭ আসামির
সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার
বিস্তারিত
ষাঁড়ের ওজন ১২ মণ!
ঝালকাঠির রাজাপুরে ১২মণ ওজনের এক ষাঁড়ের সন্ধান পাওয়া গেছে। উপজেলা
বিস্তারিত
স্কুলছাত্রী উক্ত্যক্তের অভিযোগে আটক চার
সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলায় স্কুলছাত্রীদের উক্ত্যক্ত করার অভিযোগে চার কলেজছাত্রকে
বিস্তারিত
তিস্তার ভাঙনে বিলীন ৫ শতাধিক
উত্তরাঞ্চলে বিভিন্ন নদনদীর পানি কমতে শুরু করায় বন্যা পরিস্থিতির সার্বিক
বিস্তারিত
জুরাইনে ‌‘বন্দুকযুদ্ধে’ আসামি নিহত
রাজধানীর জুরাইন কবরস্থান এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মামুন নামের এক
বিস্তারিত