দেশে ২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন

বাংলাদেশে ১৬ কোটি মানুষের স্বাস্থ্য সেবায়,২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন। তাহলে এই দেশের প্রত্যকটি ঘরে ঘরে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা সম্ভব হবে। অথচ মানুষের স্বাস্থ্য সেবায় নিয়োজিত মাত্র ৭০ হাজার চিকিৎসক। 

আজ শুক্রবার দুপুরে কিশোরগঞ্জর ভৈরবে নিউ টাউনে ৬ জেলার কর্মরত চিকিৎসকদের সমাবেশে এসব কথা বলেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র সভাপতি ও সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জামাল মহিউদ্দিন। এসময় তিনি রোগীদেরকে কখনো বোঝা হিসেবে না দেখে বন্ধু হিসেবে দেখার জন্য চিকিৎসকদের পরামর্শ দেন। এছাড়াও কর্মক্ষেত্রে সততা ও সচ্ছতা বজায়ে রাখার জন্য নিদের্শ দেন তিনি।

ভৈরব ডক্টরস ক্লাবের আয়োজনে চিকিৎসক সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ঢাকা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. সোহরাওয়ার্দী, কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুল রহমান, নরসিংদী জেলা সিভিল সার্জন রাজিয়া সুলতানা, গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. সৈয়দ মনজুরুল হক, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক, ভৈরব পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মির্জা মো. সুলায়মান। 

এতে সভাপত্বি করেন ভৈরব ডক্টরস ক্লাবের সভাপতি ডা. মো. আজিজুল হক স্বপন ও সঞ্চালনায় ছিলেন একই সংগঠনের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান কবির।

এছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালের অন্তত তিন শতাধিক কর্মকর্তা, চিকিৎসক ও কর্মচারীসহ স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।


লোহাগাড়ায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে চালক নিহত
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি হাজি রাস্তার মাথা এলাকায়
বিস্তারিত
হবিগঞ্জে বিএনপির বিক্ষোভে পুলিশের গুলি,
কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে হবিগঞ্জ জেলা বিএনপির বিক্ষোভ মিছিল
বিস্তারিত
রাজশাহীতে দুই বাসের সংঘর্ষে নিহত
রাজশাহীর গোদাগাড়ীতে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত এবং
বিস্তারিত
বেনাপোলে বিজিবির গুলিতে যুবক নিহত
যশোরের বেনাপোল সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র সঙ্গে গুলি বিনিময়ে ইব্রাহিম
বিস্তারিত
চৌদ্দগ্রামে কভার্ডভ্যান চাপায় নারী নিহত
কুমিল্লার চৌদ্দগ্রামে অজ্ঞাতনামা কভার্ডভ্যান চাপায় মায়া বেগম (৪৫) নামের এক
বিস্তারিত
অ্যাপোলো হাসপাতালকে ৫ লাখ টাকা
রাজধানীর অ্যাপোলো হাসপাতালে অভিযান চালিয়ে ল্যাবে রোগ নির্ণয়ের জন্য মেয়াদোত্তীর্ণ
বিস্তারিত