দেশে ২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন

বাংলাদেশে ১৬ কোটি মানুষের স্বাস্থ্য সেবায়,২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন। তাহলে এই দেশের প্রত্যকটি ঘরে ঘরে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা সম্ভব হবে। অথচ মানুষের স্বাস্থ্য সেবায় নিয়োজিত মাত্র ৭০ হাজার চিকিৎসক। 

আজ শুক্রবার দুপুরে কিশোরগঞ্জর ভৈরবে নিউ টাউনে ৬ জেলার কর্মরত চিকিৎসকদের সমাবেশে এসব কথা বলেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র সভাপতি ও সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জামাল মহিউদ্দিন। এসময় তিনি রোগীদেরকে কখনো বোঝা হিসেবে না দেখে বন্ধু হিসেবে দেখার জন্য চিকিৎসকদের পরামর্শ দেন। এছাড়াও কর্মক্ষেত্রে সততা ও সচ্ছতা বজায়ে রাখার জন্য নিদের্শ দেন তিনি।

ভৈরব ডক্টরস ক্লাবের আয়োজনে চিকিৎসক সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ঢাকা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. সোহরাওয়ার্দী, কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুল রহমান, নরসিংদী জেলা সিভিল সার্জন রাজিয়া সুলতানা, গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. সৈয়দ মনজুরুল হক, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক, ভৈরব পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মির্জা মো. সুলায়মান। 

এতে সভাপত্বি করেন ভৈরব ডক্টরস ক্লাবের সভাপতি ডা. মো. আজিজুল হক স্বপন ও সঞ্চালনায় ছিলেন একই সংগঠনের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান কবির।

এছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালের অন্তত তিন শতাধিক কর্মকর্তা, চিকিৎসক ও কর্মচারীসহ স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।


খবরটি পঠিত হয়েছে ৭২৬০ বার

চাঁদপুরে পুলিশের উপর ছাত্রলীগ-যুবলীগের হামলা
চাঁদপুরে মোটরসাইকেলে তিন জন আরোহী থাকার কারণ দেখিয়ে মামলা করতে
বিস্তারিত
প্রবাসীর স্ত্রীকে বিয়ের আশ্বাসে ধর্ষণ
ঝালকাঠিতে চাচাতো ভাইয়ের স্ত্রীকে ধর্ষণের অভিযোগে দেবর  রেজাউল করিম কাজল
বিস্তারিত
ঈদে মৌলভীবাজারের ব্যবসায়ীদের মাথায় হাত
এখনও খুশি নন মৌলভীবাজারের ব্যবসায়ীরা। পড়েছেন দ্বিধা-দ্বন্ধে। বাজারে ক্রেতা আছে।
বিস্তারিত
রাজশাহীতে দুর্ঘটনায় বৈজ্ঞানিক কর্মকর্তা নিহত
মোহনপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে রাজশাহী সাইন্স ল্যাবরেটরির পরিচালক ড. মনসুর
বিস্তারিত
এনএসআই উপ-পরিচালকের স্ত্রীর আত্মহত্যা
সাতক্ষীরায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) উপ-পরিচালকের স্ত্রী আজমিরা পারভিন
বিস্তারিত
বগুড়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২
ঢাকা-বগুড়া মহাসড়কের বগুড়ার শেরপুর অংশে আজ শুক্রবার দুপুর ১ টার
বিস্তারিত