দেশে ২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন

বাংলাদেশে ১৬ কোটি মানুষের স্বাস্থ্য সেবায়,২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন। তাহলে এই দেশের প্রত্যকটি ঘরে ঘরে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা সম্ভব হবে। অথচ মানুষের স্বাস্থ্য সেবায় নিয়োজিত মাত্র ৭০ হাজার চিকিৎসক। 

আজ শুক্রবার দুপুরে কিশোরগঞ্জর ভৈরবে নিউ টাউনে ৬ জেলার কর্মরত চিকিৎসকদের সমাবেশে এসব কথা বলেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র সভাপতি ও সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জামাল মহিউদ্দিন। এসময় তিনি রোগীদেরকে কখনো বোঝা হিসেবে না দেখে বন্ধু হিসেবে দেখার জন্য চিকিৎসকদের পরামর্শ দেন। এছাড়াও কর্মক্ষেত্রে সততা ও সচ্ছতা বজায়ে রাখার জন্য নিদের্শ দেন তিনি।

ভৈরব ডক্টরস ক্লাবের আয়োজনে চিকিৎসক সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ঢাকা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. সোহরাওয়ার্দী, কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুল রহমান, নরসিংদী জেলা সিভিল সার্জন রাজিয়া সুলতানা, গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. সৈয়দ মনজুরুল হক, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক, ভৈরব পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মির্জা মো. সুলায়মান। 

এতে সভাপত্বি করেন ভৈরব ডক্টরস ক্লাবের সভাপতি ডা. মো. আজিজুল হক স্বপন ও সঞ্চালনায় ছিলেন একই সংগঠনের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান কবির।

এছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালের অন্তত তিন শতাধিক কর্মকর্তা, চিকিৎসক ও কর্মচারীসহ স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।


সাঁথিয়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ
পুর্ব শত্রুতার জেরে পাবনার সাঁথিয়ায় ২টি পুকুরে বিষ প্রয়োগ করে
বিস্তারিত
বাংলাদেশ থেকে গুড়া দুধ প্রত্যাহার
শিশুখাদ্যে সালমোনেলা নামের ব্যাক্টেরিয়া থাকতে পারে আশংকায় ফ্রান্সের শিশু খাদ্য
বিস্তারিত
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়
বঙ্গোপসাগরের বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থান করা লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর,
বিস্তারিত
অবৈধ সম্পদের মামলায় স্ত্রীসহ পুলিশ
পুলিশ সুপার (এসপি) সুভাস চন্দ্র সাহা ও তার স্ত্রী রীণা
বিস্তারিত
গাজীপুরে দুটি ঝুটের গুদাম আগুন
গাজীপুর সিটি করপোরেশনের দেওলিয়াবাড়ি এলাকায় ২টি ঝুটের গুদাম আগুনে পুড়ে
বিস্তারিত
‘সেবা গ্রহীতাদের ৬৭ শতাংশই ঘুষ
৬৭ শতাংশ মানুষ সেবা নিতে গিয়ে কোনো না কোনোভাবে ঘুষ
বিস্তারিত