দেশে ২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন

বাংলাদেশে ১৬ কোটি মানুষের স্বাস্থ্য সেবায়,২ লাখ ৭০ হাজার চিকিৎসকের প্রয়োজন। তাহলে এই দেশের প্রত্যকটি ঘরে ঘরে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা সম্ভব হবে। অথচ মানুষের স্বাস্থ্য সেবায় নিয়োজিত মাত্র ৭০ হাজার চিকিৎসক। 

আজ শুক্রবার দুপুরে কিশোরগঞ্জর ভৈরবে নিউ টাউনে ৬ জেলার কর্মরত চিকিৎসকদের সমাবেশে এসব কথা বলেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র সভাপতি ও সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জামাল মহিউদ্দিন। এসময় তিনি রোগীদেরকে কখনো বোঝা হিসেবে না দেখে বন্ধু হিসেবে দেখার জন্য চিকিৎসকদের পরামর্শ দেন। এছাড়াও কর্মক্ষেত্রে সততা ও সচ্ছতা বজায়ে রাখার জন্য নিদের্শ দেন তিনি।

ভৈরব ডক্টরস ক্লাবের আয়োজনে চিকিৎসক সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ‘র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ঢাকা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. সোহরাওয়ার্দী, কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুল রহমান, নরসিংদী জেলা সিভিল সার্জন রাজিয়া সুলতানা, গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. সৈয়দ মনজুরুল হক, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক, ভৈরব পৌর মেয়র এড. ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মির্জা মো. সুলায়মান। 

এতে সভাপত্বি করেন ভৈরব ডক্টরস ক্লাবের সভাপতি ডা. মো. আজিজুল হক স্বপন ও সঞ্চালনায় ছিলেন একই সংগঠনের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান কবির।

এছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালের অন্তত তিন শতাধিক কর্মকর্তা, চিকিৎসক ও কর্মচারীসহ স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।


মুন্সীগঞ্জে ১০ লাখ মিটার কারেন্ট
মুন্সীগঞ্জ সদর উপজেলার মেঘনা নদী অংশের বকচর, চর ঝাপটার এলাকায়
বিস্তারিত
সখীপুরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যু
টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনায় দেওয়ান আবদুর রহমান নামের এক বৃদ্ধের
বিস্তারিত
বিশ্বের ১৬৯ দেশে ৬০তম জোটা
বিশ্ব স্কাউট সংস্থার পরিচালনায় ২০ ও ২১ অক্টোবর বিশ্বের ১৬৯
বিস্তারিত
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এ
বিস্তারিত
জলাবদ্ধতাসহিষ্ণু আখে নতুন আশা
বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট, ঈশ্বরদী; পাবনার ফিজিওলজি অ্যান্ড সুগার কেমিস্ট্র
বিস্তারিত
সহপাঠীকে ধর্ষণের অভিযোগে মামলা
নেত্রকোনা সদর উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক স্কুলছাত্রীকে (১৬) ধর্ষণের
বিস্তারিত