প্রেম ভাঙার লক্ষণ

প্রেম সবার জীবনেই আসে। এক্ষেত্রে সবচেয়ে বড় ফ্যাক্টর হিসেবে কাজ করে মতের মিল। তবে প্রেম গড়ার পর তা যেন ভেঙে না যায় তাঁর প্রতি সহানুভূতিশীল ও যত্নবান হন 'আদর্শ প্রেমিক'। প্রেম যেমন হয়, তেমন ভাঙেও, এটা স্বাভাবিক নিয়ম। কীভাবে বুঝবেন আপনার প্রেম 'পালাই' 'পালাই' করছে-
কথপোকথনে ছন্দপতন
ঝগড়া নয়। মানুষ ঝগড়া তাঁদের সঙ্গেই করেন যারা তাঁদের জীবনে গুরুত্বপূর্ণ এবং একটা অর্জিত অধিকার থেকে মতের অমিল থেকে ঝগড়া হয়। কথপোকথনে ছন্দপতন মানে আংশিক অর্থে এড়িয়ে যাওয়া। মতের অমিল হতেই পারে, কিন্তু তা গুরুত্ব হারালে, বুঝতে হবে প্রেম পালাচ্ছে।
প্রতি ক্ষেত্রে 'ছোট করা'
মানসিকভাবে আঘাত ও মানুষ হিসেবে 'ছোট' করা, প্রেম ভাঙার লক্ষণ। একজন আদর্শ প্রেমিক বা প্রেমিকা আপনার স্বপ্নে সঠিক ও ইতিবাচক মনোভাব পোষণ করবেন, যা আপনার জীবনের অগ্রগতির বাহক। খারাপ সময়েও পাশে দাঁড়াবে।
একসঙ্গে থেকেও মনে হবে একা
দু'জনে হাতে হাত, এই পথ যদি না শেষ হয়... ভাবনায় ভাবিত, অথচ তবুও মনে হচ্ছে একা একা, তাহলেই প্রেমের গাড়ির ব্রেক ডাউন। পথ সেখানেই শেষ বা শেষের শুরু।
শারীরিক নির্যাতন
যে প্রেমিক বা প্রেমিকা শারীরিক নির্যাতন করেন তিনি প্রেমে ১০০% হলে আপনাকে দুঃখ দিতে ১০০০% হতেও পিছপা হবেন না। প্রেমে বন্ধুত্ব একটা আত্মিক যোগ ঘটায়, সেখানে গালমন্দ স্বাভাবিক, কিন্তু যে কথায় মনকে আঘাত করা যায়, এমন অভিজ্ঞতার সম্মুখীন বার বার হলে, এটা মেনে নেওয়াই ভাল মনের কষ্ট দিয়ে সম্পর্ক টেকে না।

 


পায়ে লিখেই জীবন গড়ার স্বপ্ন
মানুষ যেকোনও লেখালেখির কাজ সাধারণত হাত দিয়েই করে থাকে। হতে
বিস্তারিত
বিরিয়ানির হাঁড়িতে লাল কাপড় থাকে
বিরিয়ানি পছন্দ করেন না এমন লোক বাংলাদেশে খুঁজে পাওয়া কষ্ট
বিস্তারিত
ফের প্রকৃতির বুকে বিলুপ্ত হয়ে
প্রায় ১ লক্ষ ৩৬ হাজার বছর আগে সমুদ্রের তলদেশে নিশ্চিহ্ন
বিস্তারিত
সবচেয়ে বেশি হাসে যে দেশের
‘কোন দেশের মানুষ সবচেয়ে বেশি হাসে?’ এই প্রশ্নের জবাব খুঁজতে
বিস্তারিত
ভালোবেসে পালিয়ে বেড়ানো যুগলেরা
ভারতে বেশিরভাগ পরিবারই নিজেদের ধর্ম ও জাত বা বর্ণের মধ্যেই
বিস্তারিত
পৃথিবীর যে ৯টি ছবি আজও
বলা হয়ে থাকে, একটি ছবিতে যা প্রকাশ করা যায়, তা
বিস্তারিত