কোটি টাকার মদ খেয়েছে ইঁদুর!

ইঁদুরদেরও যে মদ্যপানের অভ্যাস আছে জানতেন কি? বিহারে নাকি বোতল বোতল মদ সাবাড় করে দিয়েছে ইঁদুররা। বেকায়দায় পড়ে এমনটাই দাবি করল বিহার পুলিশ। কত টাকার মদ্যপান করেছে ইঁদুর? শুনলে ভিরমি খেতে পারেন। প্রায় কোটি টাকার মদ!

সম্প্রতি কয়েকজন পুলিশ অফিসার পাটনার এসএসপি মনু মহরাজের কাছে এই ‘গল্প’ ফেঁদেছেন। পুলিশের এই বক্তব্য শুনে নাকি মহারাজ এতই রেগে গিয়েছেন, যে তিনি পাটনা-জুড়ে পুলিস অফিসারদের শ্বাস পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন। কারও শ্বাস-প্রশ্বাসে মদের গন্ধ মিললেই তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারেন বলেও ইঙ্গিত দিয়েছেন। তাঁকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি অবশ্য গোটা ঘটনার কথা অস্বীকার করেছেন।

যদিও এতে অবশ্য ‘মাতাল’ ইঁদুরের গল্পের আকর্ষণ কমছে না। গতবছরের এপ্রিল মাস থেকেই বিহারে মদ নিষিদ্ধ করেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। গোটা বছর ধরে পুলিশি ধরপাকড়ে উদ্ধার হয় প্রায় ৫ লক্ষ লিটার মদ। যার মধ্যে ৩ লক্ষ লিটার দেশি মদ ও বাকিটা বিদেশি। উদ্ধার হওয়া এই বিপুল পরিমাণ মদ রাজ্যের একাধিক ‘মালখানা’য় মজুত করা হয়। বাজেয়াপ্ত মদের বাজারদর প্রায় কোটি টাকা বলেও জানায় পুলিশ।

এই পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু গত মঙ্গলবার আসন্ন পুর নির্বাচনের আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে পাটনার এসএসপি সমস্ত স্টেশন হাউস অফিসারদের এক বৈঠকে ডাকলে বাধে বিপত্তি। বৈঠকে মনু মহারাজ আচমকাই জানতে চান, গোটা বছর ধরে উদ্ধার হওয়া মদ কী অবস্থায় রয়েছে? এমন প্রশ্নের জন্য প্রস্তুত ছিলেন না পুলিশ উপস্থিত পুলিশ অফিসাররা। তাঁরা আমতা আমতা করে জানান, মদের ছিটেফোঁটাও আর অবশিষ্ট নেই। অবাক মহারাজ তার কারণ জানতে চাইলে কয়েকজন পুলিশ অফিসার বলে দেন, “স্যার, মালখানায় এত ইঁদুর যে কী বলব আপনাকে। আমাদের মনে হয় ইঁদুরই সব মদ খেয়ে নিয়েছে।”

অধস্তনদের কাছ থেকে এই উত্তর শুনেই যা বোঝার বুঝে নেন মহারাজ। সঙ্গে সঙ্গে নির্দেশ দেন, গোটা পাটনায় অবিলম্বে সমস্ত পুলিশ অফিসারদের শ্বাস পরীক্ষা করতে হবে। যার শ্বাসে মদের নমুনা মিলবে, তাঁর বিরুদ্ধে নেওয়া হবে কড়া ব্যবস্থা। তবে বেকায়দায় পড়লেও মচকাতে নারাজ অভিযুক্ত পুলিশ অফিসাররা। কঙ্কারবাগের রবি ভূষণ এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তাঁর বক্তব্য, আমাদের নির্দেশ দিয়েছে মদের বোতল রক্ষা করতে।

সূত্র : ওয়েবসাইট


হাসি ও গম্ভীর মুখের পার্থক্য
আমরা কথায় কথায় কাউকে না কাউকে ছাগল বলে ফেলি। ছাগল
বিস্তারিত
স্কুলে শিক্ষক একজন, শিক্ষার্থীও এক!
ভারতের কলকাতার ঝাঁ চকচকে গুরুগ্রাম (গুরগাঁও) থেকে মাত্র ৬০ কিমি
বিস্তারিত
হাতে হেঁটে ১০ কিমি. পাড়ি!
প্রবল ইচ্ছাশক্তির কঠিন পরীক্ষা দিয়েছেন সোলায়মান মাগোমেদয়। রাশিয়ার দাগেনস্টানের ৫৩
বিস্তারিত
৬৬ বছর পর নখ কাটলেন
হাতের নখ কাটাতে ভারতের পুনে থেকে নিউ ইয়র্কে উড়ে গেলেন
বিস্তারিত
দুই মাথাওয়ালা বাছুর দুধ পান
দুই মাথাওয়ালা এই বাছুরের জন্ম হয়েছে ব্রাজিলের গোইয়া প্রদেশের কাইয়াপোনিয়া
বিস্তারিত
১৮৫ কেজি ওজনের উড়ন্ত মাছ!
গল্পের মতো মনে হলেও সত্যি। মাছও উড়তে পারে। এতদিন নাম
বিস্তারিত