এভারেস্ট চূড়ায় বিয়ে

বিয়ে মানেই জীবনের নতুন অধ্যায়। আর এটাকে চির স্মরণীয় করে রাখতে মানুষ কত কিছুই না করে। তাদেরই দুইজন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ৩৫ বছর বয়সী জেমস সিসম ও ৩২ বছর বয়সী অ্যাশলে স্কিমিয়েদার। তারা ভূপৃষ্ঠ থেকে ১৭ হাজার কিলোমিটার উচু মাউন্ট এভারেস্টের চূড়ায় ওঠে বিয়ে করেন। এ জন্য তারা টানা তিন সপ্তাহ ট্রেকিং করেন।

বিয়ের অনুষ্ঠানের ছবি তোলার জন্য তারা একজন ফটোগ্রাফারও সেখানে নিয়ে যান। চার্লিটন চার্চিল নামে ওই ফটোগ্রাফার পাত্র-পাত্রী এভারেষ্টে ওঠার পুরো ঘটনা এবং বিয়ের আনুষ্ঠানিকতার ছবি তোলেন।

জেমস ও অ্যাশলে বলেন, সবাই যেভাবে বিয়ে করে তা থেকে একটু আলাদা ভাবে আমরা বিয়েটা করতে চেয়েছি। একবছর ধরে আমরা এ নিয়ে পরিকল্পনা করি। এরপর সিদ্ধান্ত নিই বিয়ে হবে এভারেষ্টের চূড়ায়। কনে অ্যাশলে পরেন সাদা গাউন আর বর জেমস পরেছিলেন কালো স্যুট-প্যান্ট।

চার্চিল ইন্সটাগ্রামে লিখেছেন, জেমস ও অ্যাশলে যেখানে বিয়ে করেন সেখানে তাপমাত্রা ছিলো মাইনাস পাঁচ থেকে পাঁচ ডিগ্রি। জুস আর স্যুপ খেয়ে শরীরের তাপমাত্রা ঠিক রাখতে হচ্ছিলো সবাইকে।

চার্চিল আরো জানান, আমাদের মোট দেড় ঘণ্টা সময় দেয়া হয়েছিল। এর মধ্যে আমরা এভারেষ্টে উঠেছি, খাওয়া-দাওয়া করেছি এবং ওরা বিয়ে করেছে। সূত্র: ডেইলি মেইল


হাসি ও গম্ভীর মুখের পার্থক্য
আমরা কথায় কথায় কাউকে না কাউকে ছাগল বলে ফেলি। ছাগল
বিস্তারিত
স্কুলে শিক্ষক একজন, শিক্ষার্থীও এক!
ভারতের কলকাতার ঝাঁ চকচকে গুরুগ্রাম (গুরগাঁও) থেকে মাত্র ৬০ কিমি
বিস্তারিত
হাতে হেঁটে ১০ কিমি. পাড়ি!
প্রবল ইচ্ছাশক্তির কঠিন পরীক্ষা দিয়েছেন সোলায়মান মাগোমেদয়। রাশিয়ার দাগেনস্টানের ৫৩
বিস্তারিত
৬৬ বছর পর নখ কাটলেন
হাতের নখ কাটাতে ভারতের পুনে থেকে নিউ ইয়র্কে উড়ে গেলেন
বিস্তারিত
দুই মাথাওয়ালা বাছুর দুধ পান
দুই মাথাওয়ালা এই বাছুরের জন্ম হয়েছে ব্রাজিলের গোইয়া প্রদেশের কাইয়াপোনিয়া
বিস্তারিত
১৮৫ কেজি ওজনের উড়ন্ত মাছ!
গল্পের মতো মনে হলেও সত্যি। মাছও উড়তে পারে। এতদিন নাম
বিস্তারিত