এভারেস্ট চূড়ায় বিয়ে

বিয়ে মানেই জীবনের নতুন অধ্যায়। আর এটাকে চির স্মরণীয় করে রাখতে মানুষ কত কিছুই না করে। তাদেরই দুইজন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ৩৫ বছর বয়সী জেমস সিসম ও ৩২ বছর বয়সী অ্যাশলে স্কিমিয়েদার। তারা ভূপৃষ্ঠ থেকে ১৭ হাজার কিলোমিটার উচু মাউন্ট এভারেস্টের চূড়ায় ওঠে বিয়ে করেন। এ জন্য তারা টানা তিন সপ্তাহ ট্রেকিং করেন।

বিয়ের অনুষ্ঠানের ছবি তোলার জন্য তারা একজন ফটোগ্রাফারও সেখানে নিয়ে যান। চার্লিটন চার্চিল নামে ওই ফটোগ্রাফার পাত্র-পাত্রী এভারেষ্টে ওঠার পুরো ঘটনা এবং বিয়ের আনুষ্ঠানিকতার ছবি তোলেন।

জেমস ও অ্যাশলে বলেন, সবাই যেভাবে বিয়ে করে তা থেকে একটু আলাদা ভাবে আমরা বিয়েটা করতে চেয়েছি। একবছর ধরে আমরা এ নিয়ে পরিকল্পনা করি। এরপর সিদ্ধান্ত নিই বিয়ে হবে এভারেষ্টের চূড়ায়। কনে অ্যাশলে পরেন সাদা গাউন আর বর জেমস পরেছিলেন কালো স্যুট-প্যান্ট।

চার্চিল ইন্সটাগ্রামে লিখেছেন, জেমস ও অ্যাশলে যেখানে বিয়ে করেন সেখানে তাপমাত্রা ছিলো মাইনাস পাঁচ থেকে পাঁচ ডিগ্রি। জুস আর স্যুপ খেয়ে শরীরের তাপমাত্রা ঠিক রাখতে হচ্ছিলো সবাইকে।

চার্চিল আরো জানান, আমাদের মোট দেড় ঘণ্টা সময় দেয়া হয়েছিল। এর মধ্যে আমরা এভারেষ্টে উঠেছি, খাওয়া-দাওয়া করেছি এবং ওরা বিয়ে করেছে। সূত্র: ডেইলি মেইল


জীবিত নারীকে রাখা হলো লাশঘরের
দক্ষিণ আফ্রিকার এক নারীকে লাশঘরের ফ্রিজে জীবিত পাওয়ার পর তোলপাড়
বিস্তারিত
হানিমুনে গিয়ে কিপটেমি করায় স্বামীকে
বিবাহ বিচ্ছেদের ঘটনা এই যুগে যথেষ্ট সহজ হয়ে গেছে। গত
বিস্তারিত
বরকে ছিনিয়ে নিতে বিয়ের আসরে
সাবেক প্রেমিকের বিয়েতে কনে সেজে পৌঁছে গেলেন সাবেক প্রেমিকা। ভালোবাসার
বিস্তারিত
স্বামী পেটানোয় বিশ্বের এক নম্বর
মিশরের নারীদেরকে স্ত্রী হিসেবে পেতে অনেক পুরুষই মনে মনে চান।
বিস্তারিত
যে কারণে জাপানের ব্যবসায়ী-চাকরিজীবীরা রাতে
দীর্ঘ কর্ম সংস্কৃতির জন্য জাপানের একটি খ্যাতি রয়েছে। যেটাকে অনেকে
বিস্তারিত
ছাত্রদের পাশ করাতে বিছানায় ডাকতেন
ইওকাসতা নামের চল্লিশোর্ধ স্কুল শিক্ষিকা ছাত্রদের পাস করিয়ে দিতে একটি
বিস্তারিত