মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াও তারুণ্যে

মাদকের কারণে সামাজিক অবক্ষয় ও নৈতিক মূল্যবোধ। মাদক কেড়ে নিচ্ছে জীবন; বাড়ছে পারিবারিক সহিংসতা, নারী নির্যাতন, আত্মহননসহ অনেক ধরনের অপরাধ। সুন্দরের পথে আহ্বানে সে মাদকসেবীদের কর্মসংস্থানের ব্যবস্থাপনায় ডিএমপিকে আলোকিত বন্ধু ফোরামের পক্ষ থেকে রইল অভিনন্দন

মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশের প্রতি মমত্ববোধ নিয়ে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিয়ে, সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে তারুণ্যেকে এগিয়ে আসতে হবে। তারুণ্যের শক্তি ও সম্ভাবনা দেশের উন্নয়নে অপরিসীম ভূমিকা পালন করে। শক্তি ও সাহসের কাছে যে কোনো অপশক্তি পরাজয় মানতে বাধ্য। সম্প্রতি ডিএমপির ওয়ারী বিভাগের আয়োজনে মাদক ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন আমন্ত্রিত অতিথিরা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, আবু হোসেন বাবলা, আলহাজ হাবিবুর রহমান মোল্লা ও অ্যাডভোকেট সানজিদা খানম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ (আইজিপি) এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম।
সভাপতিত্ব করেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম। সার্বিক সহযোগিতায় ছিলেন ওয়ারী বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ ফরিদ উদ্দিন। প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পৃথিবীর প্রতিটি দেশেই তরুণরা সমাজ ও রাষ্ট্রের উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত। দেশের অগ্রগতি ও উন্নয়নে সামাজিক ও মানবিক কর্মকা-ের মাধ্যমে নতুনদের এগিয়ে আসতে হবে। প্রধান আলোচকের বক্তব্যে আইজিপি বলেন, সমাজের সব শ্রেণীর মানুষের সহযোগিতা নিয়ে সুন্দর ও নিরাপদ দেশ গঠনে সেবক হয়ে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সারা জাতি আজ ঐক্যবদ্ধ।
বিভিন্ন সামাজিক সংগঠন, স্কুল-কলেজসহ শিক্ষাপ্রতিষ্ঠানে জনসচেতনতামূলক সভার মাধ্যমে ডিএমপির পুলিশ অগ্রণী ভূমিকা পালন করছে। অন্যদিকে শ্যামপুর শিল্প-মালিক সমিতির সহযোগিতায় ওয়ারী বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ ফরিদ উদ্দিনের নিরলস প্রচেষ্টায় ২৫ জন মাদক ব্যবসায়ী ও সেবীর কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ পুলিশ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মহতী কার্যক্রমে সৃষ্টির উৎকর্ষে নতুন মাত্রা যোগ দিতে পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক, পাঠক, শুভানুধ্যায়ীদের সংগঠন আলোকিত মানুষের বন্ধন নিয়ে এগিয়ে চলা দেশ গড়ার কাজে নিবেদিত সংগঠন আলোকিত বন্ধু ফোরামের পক্ষ থেকে রইল অভিনন্দন।


ইচ্ছাশক্তি থাকলে সফলতা অর্জন হয়
মানুষের মাঝে ইচ্ছাশক্তি থাকলে সফলতা অর্জন করা যায় খুব সহজেই।
বিস্তারিত
মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের কাছে
সমাজে সুন্দর পরিবেশ প্রতিষ্ঠিত করতে হলে বিবেক ও মানসিক চেতনা
বিস্তারিত
সম্মাননা স্মারক পেলেন সিকদার মো.
পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন আলোকিত বন্ধু ফোরামের
বিস্তারিত
যোগ্যতা ও সুদক্ষ নেতৃত্বে নির্মিত হবে
ভিন্নভাবে চিন্তা করার ও উদ্ভাবনের সাহস, অপরিচিত পথে চলার ও
বিস্তারিত
সড়ক চলাচলে সচেতনতার বিকল্প নেই
রাস্তাঘাট ও সড়ক চলাচলে সচেতনতার কোনো বিকল্প নেই। জীবনযাপনে প্রতিটি
বিস্তারিত
নতুনদের শক্তি ও সাহসের কাছে অপশক্তি
  ভিন্নভাবে চিন্তা করার ও উদ্ভাবনের সাহস, অপরিচিত পথে চলার ও
বিস্তারিত