ছাগলে খেল ৬২ হাজার রুপি

ভারতের উত্তর প্রদেশের কাননউজ জেলার সিলুয়াপুর গ্রামে ঘটেছে এক অঘটন। ক্ষুধার্ত অবস্থায় মালিকের পকেটে থাকা ৬২ হাজার রুপি খেয়েই পেট ভরিয়েছে ছাগল। গত সোমবার এই রুপি খাওয়ার ঘটনা ঘটায় পালিত ছাগল।

সিলুয়াপুর গ্রামের কৃষক সারভেশ কুমার পালের ছাগল ছিল এটি। বাড়ি নির্মাণে ইট কেনার জন্য প্যান্টের পকেটে ৬৬ হাজার রুপি রেখেছিলেন কৃষক সারভেশ। হঠাৎ তিনি খেয়াল করলেন ছাগলটি মুচ মুচ করে কিছু চিবাচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি বিপদটি টের পেলেন। কিন্তু ততক্ষণে পকেটে থাকা ২ হাজার রুপির ৩১টি নোট মানে ৬২ হাজার রুপি পুরোপুরি খেয়ে ফেলেছে ছাগল। মাত্র দুটি নোট অর্থাৎ ৪ হাজার রুপি তিনি কোনো রকমে রক্ষা করতে পেরেছেন।

সারভেশ বলেন, ‘আমি গোসল করছিলাম। রুপি আমার প্যান্টের পকেটে ছিল। আমার কুখ্যাত ছাগলটি সব ধরনের কাগজ খায়। সুযোগ পেয়ে সে তার প্রিয় খাবার খেয়ে নিল।’ একটি বড় হাসি দিয়ে সারভেশ বলেন, ‘কী আর করা! আমার ছাগলটি আমার সন্তানের মতো। মাত্র দুটি নোট উদ্ধার করা গেছে। সে দুটিও ছাগলের লালায় ভিজে খারাপ অবস্থায় রয়েছে।’

ঘটনাটি ছড়িয়ে পড়ার পর সারভেশের প্রতিবেশী এমনকি আশপাশের গ্রাম থেকেও লোকজন ছাগলটিকে এক নজর দেখার জন্য ভিড় করেছেন। অনেকে বিষয়টিতে মজা পেয়েছেন। তাঁরা ছাগলটির সঙ্গে সেলফিও তুলেছেন।

সারভেশ আরও বলেন, ‘এ ঘটনার পর অনেকেই আমাকে পরামর্শ দিয়েছে প্রাণী চিকিৎসকের কাছে নিয়ে যেতে। ওষুধ প্রয়োগে বমি করিয়ে রুপি উদ্ধার করতে বলেছেন। অনেকেই বলেছেন, ছাগলটি আমার জন্য দুর্ভাগ্য বয়ে এনেছে, তাই এটিকে কসাইয়ের কাছে বিক্রি করে দেয়া হোক। আরেক প্রতিবেশী তো মজা করে বলেছেন, ছাগলটিকে পুলিশে দেয়া উচিত, কারণ সে অপরাধ করেছে। কিন্তু আমরা আমাদের পোষা প্রাণীর প্রতি এত নিষ্ঠুর হতে পারি না। এটা আমাদের সন্তানের মতো।’ সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া


জীবিত নারীকে রাখা হলো লাশঘরের
দক্ষিণ আফ্রিকার এক নারীকে লাশঘরের ফ্রিজে জীবিত পাওয়ার পর তোলপাড়
বিস্তারিত
হানিমুনে গিয়ে কিপটেমি করায় স্বামীকে
বিবাহ বিচ্ছেদের ঘটনা এই যুগে যথেষ্ট সহজ হয়ে গেছে। গত
বিস্তারিত
বরকে ছিনিয়ে নিতে বিয়ের আসরে
সাবেক প্রেমিকের বিয়েতে কনে সেজে পৌঁছে গেলেন সাবেক প্রেমিকা। ভালোবাসার
বিস্তারিত
স্বামী পেটানোয় বিশ্বের এক নম্বর
মিশরের নারীদেরকে স্ত্রী হিসেবে পেতে অনেক পুরুষই মনে মনে চান।
বিস্তারিত
যে কারণে জাপানের ব্যবসায়ী-চাকরিজীবীরা রাতে
দীর্ঘ কর্ম সংস্কৃতির জন্য জাপানের একটি খ্যাতি রয়েছে। যেটাকে অনেকে
বিস্তারিত
ছাত্রদের পাশ করাতে বিছানায় ডাকতেন
ইওকাসতা নামের চল্লিশোর্ধ স্কুল শিক্ষিকা ছাত্রদের পাস করিয়ে দিতে একটি
বিস্তারিত