ইনস্টাগ্রামের আর্কাইভ ফিচার চালু

ফেসবুক মালিকানাধীন ইনস্টাগ্রাম ব্যক্তিগতভাবে শেয়ার করা ছবি দেখাতে ফটো-শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাটের ‘মেমোরিজ’ এর মতো ‘আর্কাইভ’ নামে ফিচার চালু করেছে।
এই ফিচার ব্যবহারকারীদের তাদের ছবি মুছে দেয়া থেকে বিরত রাখবে ও কিছু ছবি শেয়ার তাদের জন্য আরও সহজ করবে বলে আশা প্রকাশ করেছে ইনস্টাগ্রাম। বুধবার এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলে, ‘আপনি কী তা আপনার প্রোফাইল থেকে প্রকাশ পায় আর এটি সময়ের সঙ্গে বদলায়। আর্কাইভ ফিচারের মাধ্যমে আপনি আগের মুহূর্তগুলো ধরে রাখার সঙ্গে নিজের মতো করে প্রোফাইল সাজানোর সুযোগ পাবেন।’
এই ফিচার কোনো ব্যবহারকারীকে তার প্লাটফর্মে আগে শেয়ার করেছেন এমন পোস্ট না মুছে লুকিয়ে ফেলার সুযোগ দেবে। এ পোস্টগুলো আর্কাইভ সেকশনে সরিয়ে দিলে এগুলো শুধু ব্যবহারকারী নিজেই দেখতে পাবেন। এক প্রতিবেদনে বলা হয়, ‘আর্কাইভ’ ফিচারটির সঙ্গে ২০১৬ সালে স্ন্যাপচ্যাটে আনা ‘মেমোরিজ’ ফিচারের সাদৃশ্য রয়েছে। স্ন্যাপচ্যাটের ফিচার নকল করাটা নতুন কিছু নয়। সাম্প্রতিক সময়ে ভাইবার, হোয়াটসঅ্যাপসহ অন্য আরও কয়েকটি মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাটের ফিচার নকল করেছে বলে অভিযোগ উঠেছে। আর ফেসবুক এবং ইনস্টাগ্রাম এর আগেও এটির বেশ কিছু ফিচার নকল করেছে। সম্প্রতি স্ন্যাপচ্যাটের স্টোরিজ ফিচার নকল করে ফেসবুক। পরে স্ন্যাপচ্যাটের ‘সিক্রেট চ্যাট’ ফিচার নকল করে ভাইবার। 
সূত্র : প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ


খবরটি পঠিত হয়েছে ১৯৬০ বার

আইসিটি জব মার্কেট নিয়ে স্টাডি
বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের আগামী দিনের দক্ষ নেতৃত্ব ও চাকরি-সন্ধানীদের যথাযথ
বিস্তারিত
ফেসবুক তৈরি করছে ‘এআর চশমা’
ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ বলেছেন, ‘এআর’র জন্য শেষ গোল হবে
বিস্তারিত
অপোর এফ৩ ‘এফসি বার্সেলোনা লিমিটেড
তরুণদের কাছে বিশ্বের জনপ্রিয় ফুটবল ক্লাব এফসি বার্সেলোনা। ফোন যদি
বিস্তারিত
অ্যাসোসিও পুরস্কার পাচ্ছে বিআইটিএম
এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় ভূ-অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন
বিস্তারিত
ফেসবুকে নতুন ফিচার
ফেসবুক নিউজ ফিডে নতুন একটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে। এ
বিস্তারিত
ই-শপ চালু করল বাংলালিংক
ই-শপ মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ‘বাংলালিংক ই-শপ’ নামে একটি ই-কমার্স
বিস্তারিত