পাকিস্তানের জয়ে র‌্যাংকিংয়ে অবনতি বাংলাদেশের

ওয়ানডে র‌্যাংকিংয়ের অষ্টম স্থানে থেকে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরে অংশ নিয়েছিল পাকিস্তান। রূপকথার জন্ম দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে প্রথমবারের মতো টুর্নামেন্টের শিরোপা জিতেছে এই দলটিই। আর পাকিস্তান শিরোপা জেতায় ওয়ানডে র‌্যাংকিংয়ের আগের অবস্থান থেকে এক ধাপ পিছিয়ে গেছে বাংলাদেশ।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ওয়ানডে র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থানে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ আসরের লড়াই শুরু করেছিল বাংলাদেশ। টাইগাররা সেমিফাইনাল থেকে ছিটকে পড়ার পরও সেই র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন আসেনি। তবে ফাইনালে ভারতকে হারানোয় নিজেদের সপ্তম অবস্থান থেকে এক ধাপ উন্নতি হয়েছে পাকিস্তানের। আর পাকিস্তানের এমন সাফল্যে ওয়ানডে র‌্যাংকিংয়ে সাতে নেমে গেছে মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ।

ভান্ডারে ৯৪ রেটিং পয়েন্ট থাকা বাংলাদেশের অবস্থান এখন সপ্তম। আর গতকালের জয়ে ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয়ে উঠেছে পাকিস্তান। এ ছাড়া ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানে রয়েছে  শ্রীলঙ্কা। ১১৯ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানেডে র‌্যাংকিংয়ের শীর্ষে  রয়েছে দক্ষিণ আফ্রিকা। ১১৭ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। আর ১১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে এবারের আসরের রানার্সআপ দল ভারত।


রশিদ খানের ঘূর্ণিতে উড়ে গেল
আগের ম্যাচে সবচেয়ে কম বয়সী বোলার হিসেবে ৫ উইকেট শিকার
বিস্তারিত
স্প্যানিশ ফুটবলে পাতানো ম্যাচ, আটক
এবার স্প্যানিশ ফুটবলে জুয়ারীদের কাল থাবা। দেশটির নীচু সারির লিগে
বিস্তারিত
‘পোশাক খুলে পড়ার পর কান্নায়
দক্ষিণ কোরিয়াতে চলছে শীতকালীন অলিম্পিক। কিন্তু এবারের আসরে একের পর
বিস্তারিত
বিশ্বক্রিকেটে কোহলির ‌‘আধিপত্যে’ মুগ্ধ সৌরভ
ভারত অধিনায়ক বিরাট কোহলির ধারাবাহিক পারফরম্যান্স অবাক করেছে সাবেক অধিনায়ক
বিস্তারিত
কেকেআর’র নেতৃত্ব দিতে তৈরি লিন
গৌতম গম্ভীরের পর কেকেআরের নতুন অধিনায়ক কে? কলকাতা নাইট রাইডার্সের
বিস্তারিত
কোহলি-স্মিথকে ছাড়িয়ে ধারাবাহিক মুশফিক
ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর মতে, গেল বছর টেস্ট ক্রিকেটে বিরাট
বিস্তারিত