‘চিকেন’ খাওয়ার জন্য ৭ দিনের ছুটি চাইলেন রেলকর্মী!

একটানা দীর্ঘদিন কাজ করতে কার ভাল লাগে? টুক করে একটু ছুটি তো নেওয়াই যায়। কতই না বাহানা আছে। আজ শরীর খারাপ, কাল খালাতো বোনের বিয়ে, পরশু দাদা-নানার কুলখানি– এই বাহানা তো দেওয়াই যায়। আর ছুটি প্রিয় মানুষজন দিয়েই থাকেন। কিন্তু মুরগির মাংস খাওয়ার জন্য ছুটি কি চাওয়া যায়? হ্যাঁ, নিশ্চয়ই যায়। ‘চিকেন’ খাওয়ার জন্যই সাত দিনের ছুটি চেয়েছেন ভারতীয় রেলের এক কর্মী। আর তার এই আরজিতে পড়ে গেছে স্টেশন মাস্টারের শিলমোহরও।

ছত্তিশগড়ের বিলাসপুর জেলায় ঘটেছে এই ঘটনা। সেখানকার দীপকা এলাকায় রেলের অফিসে কাজ করেন পঙ্কজ রাজ নামের ওই ব্যক্তি। যার ‘চিকেন’ খাওয়ার জন্য ছুটির আরজি এখন ভাইরাল তকমা পেয়েছে নেট দুনিয়ায়। হিন্দিতে লেখা এই চিঠিতে পঙ্কজ জানিয়েছেন, সামনেই শ্রাবণ মাস। আর এই মাসে তার বাড়ির মানুষজন কেউ আমিষ খান না। তাই তিনিও মুরগির মাংস এই সময় খেতে পারবেন না। এতে তার শরীর দুর্বল হয়ে পড়বে। সেই কারণেই তিনি জুন মাসের ২০ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত ছুটি চান। যাতে এই ক’দিনে তিনি মনের যাবতীয় ইচ্ছে মিটিয়ে ‘চিকেন’ খেতে পারেন, আর নিজের শরীরের জন্য যথেষ্ট পরিমাণে শক্তি সঞ্চয় করে নিতে পারেন।

এহেন কারণে ছুটি আবেদন নাকচ করতে পারেননি দীপকার স্টেশন মাস্টারও। পঙ্কজের ‘চিকেন’ খাওয়ার জন্য ছুটির আরজিতে ইতিমধ্যেই পড়ে গিয়েছে শিলমোহর। অবশ্য রেলের এই কর্মী শ্রাবণ মাসের আগে ‘চিকেন’ কতটা পরিমাণ খাচ্ছেন? সেই প্রশ্নের উত্তর মেলেনি।


এক ছোবলে ৮৬০ ভোল্ট কারেন্ট,
একদিকে ধ্বংসের আর্তনাদ, অন্যদিকে নতুন প্রজাতির খোঁজ। আমাজনের পরতে পরতে
বিস্তারিত
কুকুর-মুরগীরসহ এক মোটরসাইকেলে ৭ জন!
সাধারণত একটি মোটরসাইকেলে দুই থেকে তিনজন চড়তে পারেন। তবে একটি
বিস্তারিত
জন্মের পর ডেলিভারি রুমেই দাঁড়িয়ে
ইন্টারনেটের সৌজন্যে একটা অবিশ্বাস্য ও অদ্ভুত ঘটনার সাক্ষী হলো গোটা
বিস্তারিত
প্রেমে ব্যর্থ হয়ে কুকুরকে বিয়ে
ডেটিংয়ে ব্যর্থ হয়েছেন ২২১ বার! আবার বিয়েও ভেঙেছে চার বার।
বিস্তারিত
দুটি কলা ৪৪২ টাকায় বিক্রি,
মাত্র এক জোড়া কলার দাম ৪৪২টাকা! শুনলেই চক্ষু চড়ক গাছ।
বিস্তারিত
পেটের ভেতরে এত কিছু! হতভম্ব
পেটে অসহ্য ব্যথা। সন্দেহ হওয়ায় এক্স-রে করে দেখতে বলেন চিকিত্সক।
বিস্তারিত