‘লাইক’ পেতে ১৫ তলার জানলা দিয়ে ঝোলানো হল শিশুকে!

ছবিটি দেখলে শিউরে উঠবেন না, এমন কে আছে! একটি শিশুকে এক হাইরাইজের জানলা দিয়ে ঝুলিয়ে রেখে ছবি তোলা হয়েছে। তার পর সেই ছবিতে ক্যাপশন লেখা হয়েছে— ১০০০ লাইক চাই, নইলে একে আমি নীচে ফেলে দেব। এমন অমানবিক পোস্ট খুব দ্রুত ভাইরাল হয়ে যায়। প্রতিবাদের ঢেউ ওঠে সোশ্যাল মিডিয়ায়। ব্যাপার গড়ায় আদালত পর্যন্ত।  
ফেসবুক বা অন্য সোশ্যাল মিডিয়ায়, জনপ্রিয় হতে চেয়ে বিচিত্র সব পোস্ট করতে দেখা যায় অনেককেই। কিন্তু এই ঘটনা যেন সেই সব ঘটনাকেই ছাপিয়ে গিয়েছে। যেখানে কেবল ‘লাইক’-এর মোহে পড়ে একটি শিশুর প্রাণ নিয়েও ছিনিমিনি খেলা হয়েছে। 
ঘটনা আলজিরিয়ার। এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, পনেরো তলা থেকে এই শিশুটিকে ঝুলিয়ে রাখার মতো বিপজ্জনক ও চরম অমানবিক কাণ্ড ঘটানোর দায়ে অভিযুক্ত ব্যক্তিকে দু’বছরের জন্য কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। প্রথমে শোনা গিয়েছিল, ওই ব্যক্তি শিশুটির বাবা।  পরে জানা যায়, ওই ব্যক্তি শিশুটির বাবা নন। তবে ওই পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ আত্মীয়। 
যদিও ওই ব্যক্তি আদালতে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। তিনি জানিয়েছেন, যে ছবি আদালতে পেশ করা হয়েছে সেটি আসল ছবি নয়। তিনি শিশুটিকে ঘেরা ব্যালকনিতে ঝুলিয়ে ধরে ছবি তুলেছিলেন। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সেটিকে এডিট করে সরিয়ে দেওয়া হয়েছে। 
শিশুটির বাবাও আদালতে আবেদন করেন, অভিযুক্ত ব্যক্তিকে যেন ছেড়ে দেওয়া হয়। তিনি জানান, ওই ব্যক্তি নিছকই মজা করে ছবিটি তুলেছেন। কোনওভাবেই শিশুটিকে বিপদে ফেলার চেষ্টা করেননি। 
আদালত কোনও আবেদনে কান দেয়নি। বিচারক জানিয়ে দেন, ছবি থেকে এটা পরিষ্কার, শিশুটির জীবনকে বিরাট ঝুঁকির মধ্যে ফেলা হয়েছিল। সুতরাং শাস্তি ওই ব্যক্তিকে পেতেই হবে। এর পরই তিনি ওই ব্যক্তিকে দু’বছরের জন্য শ্রীঘরে পাঠানোর নির্দেশ দেন।


হাসি ও গম্ভীর মুখের পার্থক্য
আমরা কথায় কথায় কাউকে না কাউকে ছাগল বলে ফেলি। ছাগল
বিস্তারিত
স্কুলে শিক্ষক একজন, শিক্ষার্থীও এক!
ভারতের কলকাতার ঝাঁ চকচকে গুরুগ্রাম (গুরগাঁও) থেকে মাত্র ৬০ কিমি
বিস্তারিত
হাতে হেঁটে ১০ কিমি. পাড়ি!
প্রবল ইচ্ছাশক্তির কঠিন পরীক্ষা দিয়েছেন সোলায়মান মাগোমেদয়। রাশিয়ার দাগেনস্টানের ৫৩
বিস্তারিত
৬৬ বছর পর নখ কাটলেন
হাতের নখ কাটাতে ভারতের পুনে থেকে নিউ ইয়র্কে উড়ে গেলেন
বিস্তারিত
দুই মাথাওয়ালা বাছুর দুধ পান
দুই মাথাওয়ালা এই বাছুরের জন্ম হয়েছে ব্রাজিলের গোইয়া প্রদেশের কাইয়াপোনিয়া
বিস্তারিত
১৮৫ কেজি ওজনের উড়ন্ত মাছ!
গল্পের মতো মনে হলেও সত্যি। মাছও উড়তে পারে। এতদিন নাম
বিস্তারিত