‘লাইক’ পেতে ১৫ তলার জানলা দিয়ে ঝোলানো হল শিশুকে!

ছবিটি দেখলে শিউরে উঠবেন না, এমন কে আছে! একটি শিশুকে এক হাইরাইজের জানলা দিয়ে ঝুলিয়ে রেখে ছবি তোলা হয়েছে। তার পর সেই ছবিতে ক্যাপশন লেখা হয়েছে— ১০০০ লাইক চাই, নইলে একে আমি নীচে ফেলে দেব। এমন অমানবিক পোস্ট খুব দ্রুত ভাইরাল হয়ে যায়। প্রতিবাদের ঢেউ ওঠে সোশ্যাল মিডিয়ায়। ব্যাপার গড়ায় আদালত পর্যন্ত।  
ফেসবুক বা অন্য সোশ্যাল মিডিয়ায়, জনপ্রিয় হতে চেয়ে বিচিত্র সব পোস্ট করতে দেখা যায় অনেককেই। কিন্তু এই ঘটনা যেন সেই সব ঘটনাকেই ছাপিয়ে গিয়েছে। যেখানে কেবল ‘লাইক’-এর মোহে পড়ে একটি শিশুর প্রাণ নিয়েও ছিনিমিনি খেলা হয়েছে। 
ঘটনা আলজিরিয়ার। এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, পনেরো তলা থেকে এই শিশুটিকে ঝুলিয়ে রাখার মতো বিপজ্জনক ও চরম অমানবিক কাণ্ড ঘটানোর দায়ে অভিযুক্ত ব্যক্তিকে দু’বছরের জন্য কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। প্রথমে শোনা গিয়েছিল, ওই ব্যক্তি শিশুটির বাবা।  পরে জানা যায়, ওই ব্যক্তি শিশুটির বাবা নন। তবে ওই পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ আত্মীয়। 
যদিও ওই ব্যক্তি আদালতে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। তিনি জানিয়েছেন, যে ছবি আদালতে পেশ করা হয়েছে সেটি আসল ছবি নয়। তিনি শিশুটিকে ঘেরা ব্যালকনিতে ঝুলিয়ে ধরে ছবি তুলেছিলেন। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সেটিকে এডিট করে সরিয়ে দেওয়া হয়েছে। 
শিশুটির বাবাও আদালতে আবেদন করেন, অভিযুক্ত ব্যক্তিকে যেন ছেড়ে দেওয়া হয়। তিনি জানান, ওই ব্যক্তি নিছকই মজা করে ছবিটি তুলেছেন। কোনওভাবেই শিশুটিকে বিপদে ফেলার চেষ্টা করেননি। 
আদালত কোনও আবেদনে কান দেয়নি। বিচারক জানিয়ে দেন, ছবি থেকে এটা পরিষ্কার, শিশুটির জীবনকে বিরাট ঝুঁকির মধ্যে ফেলা হয়েছিল। সুতরাং শাস্তি ওই ব্যক্তিকে পেতেই হবে। এর পরই তিনি ওই ব্যক্তিকে দু’বছরের জন্য শ্রীঘরে পাঠানোর নির্দেশ দেন।


পেটের ভেতরে এত কিছু! হতভম্ব
পেটে অসহ্য ব্যথা। সন্দেহ হওয়ায় এক্স-রে করে দেখতে বলেন চিকিত্সক।
বিস্তারিত
যে কারণে জরায়ু কেটে ফেলছেন
ঋতুচক্রের সময়ে মালিকের নানা গঞ্জনা শুনতে হয়, বেতন কাটা যায়।
বিস্তারিত
জানেন কালো বিড়াল অশুভ কেন?
সুদূর প্রাচীন কাল থেকেই মানুষের মধ্যে কিছু প্রচলিত বিশ্বাস রয়েছে।
বিস্তারিত
ভবিষ্যতে খাবার সংকটে পোকামাকড়ই সমাধান!
টিভি পর্দার জনপ্রিয় চরিত্র বেয়ার গ্রিলসকে নিশ্চয়ই চেনা আছে। প্রতিকূল
বিস্তারিত
নারীদের স্তন কেটে বিক্রির ব্যবসা,
নারীদের স্তন কেটে নিয়ে তা বিক্রি করে দিতেন এক লোক।
বিস্তারিত
অতিরিক্ত সুন্দরী হওয়ায় ট্রাফিকের জরিমানা!
গাড়িতে বসা অতিরিক্ত সুন্দরী নারী, আর এ কারণেই জরিমানা করে
বিস্তারিত