শিক্ষার্থী পেটানোসহ একাধিক অভিযোগ

জয়নগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা নিলুফারকে অপসারণ

শিক্ষার্থী পেটানোসহ একাধিক অভিযোগে ঈশ্বরদীর জয়নগর পাওয়ার গ্রীড কোম্পানীর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা নিলুফার ইয়াসমিনকে চাকুরি হতে অপসারণ করা হয়েছে। গত ৯ই জুলাই পাওয়ার গ্রীড কোম্পানীর ঢাকাস্থ প্রধান কার্যালয় হতে ৪১২০ নম্বর স্মারকে প্রেরিত পত্রে এই সিদ্ধান্ত জানানো হয় বলে বিদ্যালয় সূত্র নিশ্চিত করেছে।

পত্রে বলা হয়, পিজিসিবি’র চাকুরি বিধি ২০১৬ এর ৯.৩ ধারার বিধান অনুযায়ী এবং তার চাকুরির ৮ নং শর্ত অনুসারে চাকুরি চুক্তি বাতিল করা হল।

জানা গেছে, চলতি বছরের ৬ই এপ্রিল ৭ম শ্রেণির ছাত্র শাহারিয়ার হোসেন শান্তকে ক্লাশে বেদম পিটানোর কারণে শান্ত অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে ঈশ্বরদী হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর ১১ই এপ্রিল শান্ত লিখিতভাবে অভিযোগ কর্তৃপক্ষ বরাবরে অভিযোগ দাখিল এবং ভীত হয়ে স্কুল পরিত্যাগের জন্য টিসি প্রদানের জন্য আবেদন করে। এছাড়া স্কুলের আরও ৪৫ জন শিক্ষার্থী শিক্ষিকা নিলুফারের বিরুদ্ধে অভিযোগ এনে স্কুল ত্যাগের জন্য টিসি প্রদানের দাবি করেন। এছাড়া স্কুলের সকল শিক্ষক ও কর্মচারী নিলুফারের আচরণে বিক্ষুদ্ধ ছিল বলে জানা গেছে।

এই অবস্থায় অভিভাবক ও এলাকাবাসী নিলুফারের বিরুদ্ধে বিচারের দাবি জানায়। বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে পিজিসিবি’র প্রধান কার্যালয় গত ১৭ই এপ্রিল রাজশাহী জিএমডি’র নির্বাহী প্রকৌশলী এমরান আলীকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে শিক্ষিকা নিলুফারের চাকুরি চুক্তি বাতিল করা হয়।

শিক্ষকরা জানান, নিলুফার চাকুরি চ্যুতির খবর পেয়ে বিভিন্ন ভাবে প্রধান শিক্ষকসহ শিক্ষক-কর্মচারীদের হুমকি দিচ্ছে। শুক্রবার  এ ব্যাপারে প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান,  পাওয়ার গ্রীড কোম্পানীর প্রধান কার্যালয় হতে তদন্ত পূর্বক তাকে অপসারণ করা হয়েছে। এতে আমার কোন হাত নেই। তদুপরি, নিলুফার আমাকে হুমকি-ধামকী দিচ্ছে যে, আমার বিরুদ্ধে সন্ত্রাসী কার্যক্রমসহ সম্মানহানী করার জন্য নারী ঘটিত শক্তি প্রয়োগ করবে।


পেকুয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্র ও
কক্সবাজারের পেকুয়ায় ৭টি আগ্নেয়াস্ত্র ও ৩৮ রাউন্ড গুলিসহ আন্তঃজেলা ডাকাত
বিস্তারিত
মঠবাড়িয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে জখম
পিরোজপুরের মঠবাড়িয়ায় পূর্ব বিরোধের জেরে উপজেলার তুষখালী বাজারের কসমেটিক্স ব্যবসায়ী
বিস্তারিত
এই যুবকের পিতার নাম আওয়ামী
জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) স্বামীর স্থানে পিতা, মায়ের স্থানে স্বামী- এমন
বিস্তারিত
ঐতিহ্যবাহী শ্যামাসুন্দরীর খালের প্রাণ ফেরানোর
১৩০ বছরের পুরোনো ঐতিহ্যবাহী খাল শ্যামাসুন্দরীর প্রাণ ফেরানোর উদ্যোগ নেয়া
বিস্তারিত
অবশেষে বৃদ্ধাশ্রমে মারা গেলেন সেই
সিরাজগঞ্জ বাজার স্টেশনে রেখে যাওয়া সেই বৃদ্ধা শ্যামলী (৬৬) বার্ধক্যজনিত
বিস্তারিত
সাভারে শিশুকে ধর্ষণ, অভিযুক্ত কিশোর
সাভারে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কিশোর সাকিব
বিস্তারিত