শিক্ষার্থী পেটানোসহ একাধিক অভিযোগ

জয়নগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা নিলুফারকে অপসারণ

শিক্ষার্থী পেটানোসহ একাধিক অভিযোগে ঈশ্বরদীর জয়নগর পাওয়ার গ্রীড কোম্পানীর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা নিলুফার ইয়াসমিনকে চাকুরি হতে অপসারণ করা হয়েছে। গত ৯ই জুলাই পাওয়ার গ্রীড কোম্পানীর ঢাকাস্থ প্রধান কার্যালয় হতে ৪১২০ নম্বর স্মারকে প্রেরিত পত্রে এই সিদ্ধান্ত জানানো হয় বলে বিদ্যালয় সূত্র নিশ্চিত করেছে।

পত্রে বলা হয়, পিজিসিবি’র চাকুরি বিধি ২০১৬ এর ৯.৩ ধারার বিধান অনুযায়ী এবং তার চাকুরির ৮ নং শর্ত অনুসারে চাকুরি চুক্তি বাতিল করা হল।

জানা গেছে, চলতি বছরের ৬ই এপ্রিল ৭ম শ্রেণির ছাত্র শাহারিয়ার হোসেন শান্তকে ক্লাশে বেদম পিটানোর কারণে শান্ত অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে ঈশ্বরদী হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর ১১ই এপ্রিল শান্ত লিখিতভাবে অভিযোগ কর্তৃপক্ষ বরাবরে অভিযোগ দাখিল এবং ভীত হয়ে স্কুল পরিত্যাগের জন্য টিসি প্রদানের জন্য আবেদন করে। এছাড়া স্কুলের আরও ৪৫ জন শিক্ষার্থী শিক্ষিকা নিলুফারের বিরুদ্ধে অভিযোগ এনে স্কুল ত্যাগের জন্য টিসি প্রদানের দাবি করেন। এছাড়া স্কুলের সকল শিক্ষক ও কর্মচারী নিলুফারের আচরণে বিক্ষুদ্ধ ছিল বলে জানা গেছে।

এই অবস্থায় অভিভাবক ও এলাকাবাসী নিলুফারের বিরুদ্ধে বিচারের দাবি জানায়। বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে পিজিসিবি’র প্রধান কার্যালয় গত ১৭ই এপ্রিল রাজশাহী জিএমডি’র নির্বাহী প্রকৌশলী এমরান আলীকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে শিক্ষিকা নিলুফারের চাকুরি চুক্তি বাতিল করা হয়।

শিক্ষকরা জানান, নিলুফার চাকুরি চ্যুতির খবর পেয়ে বিভিন্ন ভাবে প্রধান শিক্ষকসহ শিক্ষক-কর্মচারীদের হুমকি দিচ্ছে। শুক্রবার  এ ব্যাপারে প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান,  পাওয়ার গ্রীড কোম্পানীর প্রধান কার্যালয় হতে তদন্ত পূর্বক তাকে অপসারণ করা হয়েছে। এতে আমার কোন হাত নেই। তদুপরি, নিলুফার আমাকে হুমকি-ধামকী দিচ্ছে যে, আমার বিরুদ্ধে সন্ত্রাসী কার্যক্রমসহ সম্মানহানী করার জন্য নারী ঘটিত শক্তি প্রয়োগ করবে।


ব্যাগে মিলল শিশুর কাটা মাথা,
নেত্রকোনায় এক শিশুর গলাকাটা মাথা নিয়ে ঘুরাফেরা করার সময় জনতার
বিস্তারিত
খালেদার মুক্তিতে আন্দোলনের প্রস্তুতি নিন:
বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের মামলা-হামলায় তার
বিস্তারিত
এরশাদের সমাধি অঙ্গনে দিনব্যাপী কোরানখানি
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা পল্লীবন্ধু মরহুম
বিস্তারিত
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির আরো অবনতি,
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির আরো অবনতি ঘটেছে। বন্যাকবালিত এলাকার প্রায় ৯০
বিস্তারিত
সোনাগাজীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাদ্রাসা শিক্ষকের
সোনাগাজীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুল কুদ্দুস (৫০) নামে এক মাদ্রাসা শিক্ষকের
বিস্তারিত
টাঙ্গাইলে বানের পানি কেড়ে নিল
টাঙ্গাইলের কালিহাতীতে বানের পানিতে ডুবে প্রাণ গেল দুই বোনের। বৃহস্পতিবার
বিস্তারিত