কানের ভেতর পোকার বাসা!

কানে ভীষণ ব্যথা ছিল ছেলেটার। আর সহ্য করতে না পেরে ডাক্তারের কাছে গিয়েছিল। টর্চ দিয়ে কানের ভিতরে পরীক্ষা করে দেখে অবাক ডাক্তার। কিশোরের কানের ভেতরে বাসা বেঁধেছে একগাদা পোকা। প্রত্যেকটি দিব্যি ঘুরে বেড়াচ্ছে সেখানে। আর এর জন্যই যন্ত্রণায় কাতরাচ্ছে কিশোরটি।

পোকাগুলি না বের করলে এভাবেই যন্ত্রণা পেতে হবে কিশোরকে। তাই তৎক্ষণাৎ পোকাগুলি বাইরে বের করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। কান পরিষ্কার করার যন্ত্র দিয়ে একটি একটি করে পোকা বের করতে শুরু করেন তিনি। ভিডিওতে তুলে রাখা হয় এই দৃশ্য। ভিডিওটি আপলোড হওয়া মাত্রই সাড়া পড়ে যায় নেট দুনিয়ায়।

জানা গেছে, ঘটনাটি ঘটেছে কাজাখস্তানে। সেখানেই বাস করে ওই কিশোর। কানের ব্যথায় অতিষ্ঠ হয়ে স্থানীয় ডাক্তারের কাছে যায় সে। কিন্তু কেমন করে কানের ভিতরে ছিল এই ধূসর রংয়ের পোকাগুলি? প্রাথমিকভাবে ডাক্তাররা মনে করছেন, মাছি জাতীয় কোনও প্রাণী কিশোরের কানে ডিম পেড়েছিল হয়তো। সেখান থেকেই লার্ভার মতো এই পোকাগুলির জন্ম হয়েছে। শরীরের ভেতর থেকে প্রোটিন শুষে নিয়েই সেগুলি এতদিন বেঁচে ছিল।

অবশ্য মানুষের কানের ভেতরে এভাবে পোকামাকড় ঢুকে যাওয়ার ঘটনা নতুন নয়। কিছুদিন আগেই এমন ঘটনার সাক্ষী হয়েছিলেন ভারতের বেঙ্গালুরুর বাসিন্দা লক্ষ্মী। বারান্দায় ঘুমোতে গিয়ে তার কানের ভেতরে প্রবেশ করেছিল একটি আস্ত মাকড়সা। সেক্ষেত্রে অবশ্য লক্ষ্মীর কানের ভেতরে ওষুধ প্রয়োগ করায় নিজে থেকেই বেরিয়ে এসেছিল মাকড়সাটি।

কিন্তু কাজাখস্তানের কিশোরের পরিস্থিতি আরও গুরুতর ছিল। কারণ তার কানের ভেতরের পোকাগুলি ছিল খুবই ছোট। তাই খুব সাবধানে একটি একটি করে সেগুলি বের করতে হয়েছে ডাক্তারদের।

সূত্র : ওয়েবসাইট


হাসি ও গম্ভীর মুখের পার্থক্য
আমরা কথায় কথায় কাউকে না কাউকে ছাগল বলে ফেলি। ছাগল
বিস্তারিত
স্কুলে শিক্ষক একজন, শিক্ষার্থীও এক!
ভারতের কলকাতার ঝাঁ চকচকে গুরুগ্রাম (গুরগাঁও) থেকে মাত্র ৬০ কিমি
বিস্তারিত
হাতে হেঁটে ১০ কিমি. পাড়ি!
প্রবল ইচ্ছাশক্তির কঠিন পরীক্ষা দিয়েছেন সোলায়মান মাগোমেদয়। রাশিয়ার দাগেনস্টানের ৫৩
বিস্তারিত
৬৬ বছর পর নখ কাটলেন
হাতের নখ কাটাতে ভারতের পুনে থেকে নিউ ইয়র্কে উড়ে গেলেন
বিস্তারিত
দুই মাথাওয়ালা বাছুর দুধ পান
দুই মাথাওয়ালা এই বাছুরের জন্ম হয়েছে ব্রাজিলের গোইয়া প্রদেশের কাইয়াপোনিয়া
বিস্তারিত
১৮৫ কেজি ওজনের উড়ন্ত মাছ!
গল্পের মতো মনে হলেও সত্যি। মাছও উড়তে পারে। এতদিন নাম
বিস্তারিত