‘রাস্তা’ তৈরি করলে ‘রোডম্যাপ’ সার্থক

নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচনের জন্য রাস্তা তৈরির পরামর্শ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাস্তা তৈরির পরই রোডম্যাপ দেয়া সার্থক হবে বলে মনে করেন তিনি।

আজ সোমবার সকালে রাজধানীর মওলানা ভাসানী মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন তিনি। ‘বিএনপির ভিশন : নারী সমাজের উন্নয়ন ও অগ্রগতির মিশন’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

বিএনপির চেয়ারপারসন ঘোষিত ভিশন টোয়েন্টি থার্টি সম্পর্কে মহিলা দলের নেতাকর্মীদের দিকনির্দেশনামূলক বক্তব্য দেয়ার পাশাপাশি মির্জা ফখরুল কথা বলেন নিবার্চন কমিশন ঘোষিত রোডম্যাপ নিয়েও।

বিএনপি মহাসচিব বলেন, ‘ইলেকশন করবে কে? রাজনৈতিক দলগুলো তো? রাজনৈতিক দলগুলোকে যে আপনি নির্বাচনে নিয়ে যাবেন তার রাস্তা কোথায়? হোয়্যার ইজ দ্য রোড? ম্যাপ দিয়ে দিচ্ছেন, এই করতে হবে, রাস্তাই নাই। রাস্তা তো আপনারা খানাখন্দ খুঁড়ে-টুঁড়ে শেষ করে দিয়েছেন। নির্বাচনে যেন বিরোধী দল যেতে না পারে তার জন্য আপনারা ব্যবস্থা করছেন। আমাদের খুব পরিষ্কার কথা। আমরা নির্বাচন কমিশনকে বলতে চাই, আগে নির্বাচনের পরিবেশ তৈরি করেন, রাস্তা তৈরি করেন। তাহলে রোডম্যাপ দেয়াটা সার্থক হবে, অন্যথায় হবে না।’

মির্জা ফখরুল আরও বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়, ভোটের অধিকার ফিরে পেতে চায় এবং সেই অধিকার ফিরিয়ে আনার লড়াইয়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘ওরাই সবকিছু করবে। মিটিং করবে, ইলেকশন করবে, বিনা ভোটে নির্বাচন করবে, ক্ষমতায় যাবে, মন্ত্রী হবে, এমপি হবে, হাজার হাজার কোটি টাকা লুট করবে। আর আমরা আপনার ওই সাধারণ মানুষ, আমরা শুধু হাততালি বাজাব। আহা বেশ বেশ আহা বেশ। এটা হবে না। আমরা এই দেশে সবার অধিকার প্রতিষ্ঠিত করতে চাই। সব গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে চাই এবং আমাদের সেই ব্যবস্থা তৈরি করতে হবে।’


‌‘ডিএনসিসি নির্বাচন স্থগিত সরকারের নীল
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন স্থগিত করা সরকারের নীল
বিস্তারিত
‘নারায়ণগঞ্জের ঘটনার তদন্ত চলছে’
নারায়ণগঞ্জ শহরে হকার ও সংসদ সদস্য শামীম ওসমানের সমর্থকদের সঙ্গে
বিস্তারিত
এটা নির্বাচন কমিশনের চরম ব্যর্থতা:
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনের তফসিলের কার্যকারিতা তিন
বিস্তারিত
আদালতের সিদ্ধান্ত মেনে নিতে হবে:
যতক্ষণ সিদ্ধান্ত বহাল থাকবে ততক্ষণ আমাদের সিদ্ধান্ত মেনে নিতে হবে।
বিস্তারিত
খালেদা জিয়া বৃহস্পতিবার পর্যন্ত জামিন
জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন
বিস্তারিত
সুষ্ঠু নির্বাচন আয়োজনে কমিশনের প্রতি
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র পদে আবারও লড়বেন গণসংহতি
বিস্তারিত