জামিন পেলেন সাতক্ষীরার ৭ সাংবাদিক

সাতক্ষীরার দৈনিক সাতনদী সম্পাদকের দায়ের করা মামলায় জামিন পেলেন প্রেসক্লাব সভাপতি-সম্পাদকসহ সাতক্ষীরার সাত সাংবাদিক। আজ সোমবার দুপুরে তারা স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান তা মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত সাংবাদিকরা হলেন-সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আবদুল বারী, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক ও মোজাফফর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, সাবেক যুগ্ম সম্পাদক ইয়ারব হোসেন ও দৈনিক পত্রদূতের ফটো সাংবাদিক আবদুর রহিম।

২০১১ সালের ২৭ অক্টোবর সাতক্ষীরার সাংবাদিকদের মধ্যে দ্বন্দ্বের জেরে এক অপ্রীতিকর ঘটনায় একটি ফৌজদারি মামলার সৃষ্টি হয়। মামলাটি দায়ের করেন বর্তমানে দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান হাবিব। এ মামলায় বিবাদি করা হয় উক্ত সাত সাংবাদিককে। সম্প্রতি সিআইডি’তে স্থানান্তরিত হলে মামলাটিতে চার্জশিট দেয়া হয় এবং আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

বিবাদি পক্ষে মামলাটি পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আলম। তাকে সহায়তা করেন সাবেক পিপি অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলি, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু ,সাবেক এপিপি অ্যাডভোকেট এবিএম সেলিম, অ্যাডভোকেট আবদুস সামাদ, অ্যাডভোকেট খায়রুল বদিউজ্জামান, অ্যাডভোকেট  বাসারতউল্লাহ আওরঙ্গী বাবলা, অ্যাডভোকেট  মনিরউদ্দিন, অ্যাডভোকেট আবদুল্লাহ হাবিবসহ এক ডজনেরও বেশি জ্যেষ্ঠ আইনজীবী। 

এ সময় আদালতে অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো কলেজ
শিক্ষক ও অভিভাবকদের প্রাণান্ত প্রচেষ্টার পরও বাঁচানো গেল না কুমিল্লা
বিস্তারিত
কলকাতায় সংবর্ধিত হবেন ৩০ মুক্তিযোদ্ধা
কলকাতায় বিজয় দিবসের উৎসবে ৩০ জন মুক্তিযোদ্ধা ও ছয়জন সেনা
বিস্তারিত
গাজীপুরে ভাগনি হত্যায় মামার ফাঁসির
গাজীপুরের শ্রীপুর উপজেলায় সাত বছরের ভাগনিকে হত্যার দায়ে মামাকে ফাঁসির
বিস্তারিত
ঢাকা আহছানিয়া মিশন এর শিশু
বাংলাদেশ সরকারের অর্থায়নে ঢাকা আহছানিয়া মিশন কর্তৃক পরিচালিত সেকেন্ড চান্স
বিস্তারিত
তিস্তার চরে আলু ক্ষেত পরিচর্যায়
পাঁচ থেকে ছয় দিন পরেই রংপুরের বাজারে  আগাম আলু উঠতে
বিস্তারিত
মেয়র পদে আওয়ামীলীগ-বিএনপির মনোনয়ন পত্র
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত সাবেক মেয়র
বিস্তারিত