জামিন পেলেন সাতক্ষীরার ৭ সাংবাদিক

সাতক্ষীরার দৈনিক সাতনদী সম্পাদকের দায়ের করা মামলায় জামিন পেলেন প্রেসক্লাব সভাপতি-সম্পাদকসহ সাতক্ষীরার সাত সাংবাদিক। আজ সোমবার দুপুরে তারা স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান তা মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত সাংবাদিকরা হলেন-সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আবদুল বারী, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক ও মোজাফফর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, সাবেক যুগ্ম সম্পাদক ইয়ারব হোসেন ও দৈনিক পত্রদূতের ফটো সাংবাদিক আবদুর রহিম।

২০১১ সালের ২৭ অক্টোবর সাতক্ষীরার সাংবাদিকদের মধ্যে দ্বন্দ্বের জেরে এক অপ্রীতিকর ঘটনায় একটি ফৌজদারি মামলার সৃষ্টি হয়। মামলাটি দায়ের করেন বর্তমানে দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান হাবিব। এ মামলায় বিবাদি করা হয় উক্ত সাত সাংবাদিককে। সম্প্রতি সিআইডি’তে স্থানান্তরিত হলে মামলাটিতে চার্জশিট দেয়া হয় এবং আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

বিবাদি পক্ষে মামলাটি পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আলম। তাকে সহায়তা করেন সাবেক পিপি অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলি, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু ,সাবেক এপিপি অ্যাডভোকেট এবিএম সেলিম, অ্যাডভোকেট আবদুস সামাদ, অ্যাডভোকেট খায়রুল বদিউজ্জামান, অ্যাডভোকেট  বাসারতউল্লাহ আওরঙ্গী বাবলা, অ্যাডভোকেট  মনিরউদ্দিন, অ্যাডভোকেট আবদুল্লাহ হাবিবসহ এক ডজনেরও বেশি জ্যেষ্ঠ আইনজীবী। 

এ সময় আদালতে অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


‘ভৈরবের নামে সারা বিশ্বে বাংলাদেশকে
ব্যপক উন্নয়ন ও অগ্রগতির মাধ্যমে ভৈরবের নামে বাংলাদেশকে একদিন সারা
বিস্তারিত
রূপগঞ্জে ঘুষ গ্রহণকালে ভূমি অফিসের
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঘুষ গ্রহণকালে দুর্নীতি দমন কমিশনের কাছ হাতেনাতে গ্রেফতার
বিস্তারিত
সাপের ভ্যাকসিন রাখার দাবিতে মানববন্ধন
টাঙ্গাইলের সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের ভ্যাকসিন রাখার দাবিতে মানববন্ধন
বিস্তারিত
দোকান কর্মচারীকে ঢাবি ছাত্রলীগের নির্যাতন,
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্তৃক দুই
বিস্তারিত
দুই দোকান কর্মকর্তাকে নির্যাতন
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই দোকান কর্মকর্তাকে হলে আটকে রেখে
বিস্তারিত
ঈশ্বরগঞ্জে ৪৯ মণ্ডপে পূজা অনুষ্ঠিত
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ১১টি ইউনিয়নসহ পৌর শহরে ৪৯টি পূজা মণ্ডপে  শারদীয়
বিস্তারিত