মুশফিকের পাশে ক্রিকেটাররা

কয়েক দিন আগে টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে জড়িয়ে বিপিএল-ফ্রাঞ্চাইজি বরিশাল বুলসের স্বত্বাধিকারী এম এ আউয়াল বাজে মন্তব্য করে বসেন। এটা সংবাদ সম্মেলনে বলতে গিয়ে কেঁদে ফেলেন মুশফিক। তবে মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

সংগঠনটি মনে করে, ‘টেস্ট অধিনায়কের বিরুদ্ধে আউয়াল চৌধুরী সংবাদমাধ্যমে যে বক্তব্য দিয়েছেন, তা অযাচিত ও অসম্মানজনক।’ যদিও এ ব্যাপারে বিপিএল গভর্নিং কাউন্সিল উদ্যোগ নিয়েছে। অসম্মানজনক বক্তব্যের বিরুদ্ধে বিপিএল গভর্নিং কাউন্সিল খুব ত্বরিত ব্যবস্থা গ্রহণকে সাধুবাদ জানিয়েছেন ক্রিকেটাররা। তারা মনে করেন, ‘সকল সম্মানিত সংগঠক, ক্রিকেট অনুরাগী ও সংশ্লিষ্ট ব্যক্তিরা ক্রিকেটের উজ্জ্বল ভাবমূর্তি গড়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলসহ সকল ক্রিকেটারের প্রতি সম্মানজনক আচরণ করে যাবেন।’

বিপিএলে গতবার মুশফিকুর খেলেছেন বরিশাল বুলসের হয়ে। এই দলটির আইকন খেলোয়াড়্ও ছিলেন তিনি। বিপিএলে বরিশালের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। কিন্তু মুশিফক যথেষ্ট ভালো খেলেছেন। দলটির হয়ে সবচেয়ে বেশি রানও এসেছে তার ব্যাট থেকে। ১২ ম্যাচে ৩৭.৮৮ গড়ে তার রান ৩৪১।  

তবে মুশফিকের অধিনায়কত্ব পছন্দ করেননি বরিশালের স্বত্বাধিকারী। শুধু অধিনায়কত্বই নয়, গত শুক্রবার এক টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে বাংলাদেশ টেস্ট অধিনায়কের ‘শৃঙ্খলা’ ও ‘দায়িত্ববোধ’ নিয়েও প্রশ্ন তুলেছেন বরিশাল ফ্র্যাঞ্চাইজির অন্যতম এই মালিক। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিকের কাছে ব্যাপারটি পছন্দ হয়নি। তাই তিনি তাকে কারণ দর্শানোর নোটিশ দেবেন বলে জানিয়েছেন।


‘আমার মন্তব্য না করাই ভালো’
ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের শুরুটা দারুন হয়েছিল। টানা জিতে অন্যরকম বার্তাই
বিস্তারিত
কোহলিদের খাবার নিয়ে ‘ঘাপলা’য় চাকরি
দক্ষিণ আফ্রিকার মাটিতে একের পর এক জিতে জয়ে সৌধ নির্মাণ
বিস্তারিত
তৃতীয় বিয়ে করলেন ইমরান খান
সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নিজের তৃতীয় বিয়ে সেরে ফেলেছেন পাকিস্তানের
বিস্তারিত
৫-৩ ব্যবধানে রিয়াল মাদ্রিদের জয়
চ্যাম্পিয়নস লিগে রিয়াল বেতিসের বিপক্ষে ৮ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে জিতে
বিস্তারিত
এবার হোয়াইটওয়াশ বাংলাদেশ
ঘরের মাঠে ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল বাংলাদেশ দল। জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড
বিস্তারিত
বাংলাদেশের সামনে ২১০ রানের পাহাড়
‘ক্যাচ মিস তো ম্যাচ মিস’, পুরোনো হলেও প্রবাদটি বহুল প্রচলিত।
বিস্তারিত