মুশফিকের পাশে ক্রিকেটাররা

কয়েক দিন আগে টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে জড়িয়ে বিপিএল-ফ্রাঞ্চাইজি বরিশাল বুলসের স্বত্বাধিকারী এম এ আউয়াল বাজে মন্তব্য করে বসেন। এটা সংবাদ সম্মেলনে বলতে গিয়ে কেঁদে ফেলেন মুশফিক। তবে মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

সংগঠনটি মনে করে, ‘টেস্ট অধিনায়কের বিরুদ্ধে আউয়াল চৌধুরী সংবাদমাধ্যমে যে বক্তব্য দিয়েছেন, তা অযাচিত ও অসম্মানজনক।’ যদিও এ ব্যাপারে বিপিএল গভর্নিং কাউন্সিল উদ্যোগ নিয়েছে। অসম্মানজনক বক্তব্যের বিরুদ্ধে বিপিএল গভর্নিং কাউন্সিল খুব ত্বরিত ব্যবস্থা গ্রহণকে সাধুবাদ জানিয়েছেন ক্রিকেটাররা। তারা মনে করেন, ‘সকল সম্মানিত সংগঠক, ক্রিকেট অনুরাগী ও সংশ্লিষ্ট ব্যক্তিরা ক্রিকেটের উজ্জ্বল ভাবমূর্তি গড়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলসহ সকল ক্রিকেটারের প্রতি সম্মানজনক আচরণ করে যাবেন।’

বিপিএলে গতবার মুশফিকুর খেলেছেন বরিশাল বুলসের হয়ে। এই দলটির আইকন খেলোয়াড়্ও ছিলেন তিনি। বিপিএলে বরিশালের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। কিন্তু মুশিফক যথেষ্ট ভালো খেলেছেন। দলটির হয়ে সবচেয়ে বেশি রানও এসেছে তার ব্যাট থেকে। ১২ ম্যাচে ৩৭.৮৮ গড়ে তার রান ৩৪১।  

তবে মুশফিকের অধিনায়কত্ব পছন্দ করেননি বরিশালের স্বত্বাধিকারী। শুধু অধিনায়কত্বই নয়, গত শুক্রবার এক টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে বাংলাদেশ টেস্ট অধিনায়কের ‘শৃঙ্খলা’ ও ‘দায়িত্ববোধ’ নিয়েও প্রশ্ন তুলেছেন বরিশাল ফ্র্যাঞ্চাইজির অন্যতম এই মালিক। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিকের কাছে ব্যাপারটি পছন্দ হয়নি। তাই তিনি তাকে কারণ দর্শানোর নোটিশ দেবেন বলে জানিয়েছেন।


ইংল্যান্ড সফরে ভিসা জটিলতায় আমির
২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারির মাশুল কি এখনও গুনতে হচ্ছে
বিস্তারিত
আজও মুখোমুখি সাকিব-মোস্তাফিজ
দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল
বিস্তারিত
জিদানের ভুল ধরিয়ে দিতে প্রস্তুত
আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালের প্রথম লেগে পরস্পরের মুখোমুখি হতে
বিস্তারিত
আমিরকে ভিসা দিল না ইংল্যান্ড
মোহাম্মদ আমিরকে ভিসা দিলো না বৃটিশ হাইকমিশন। ফলে এই পেসারকে
বিস্তারিত
নেইমারকে পিএসজি ছাড়ার পরামর্শ দিলেন
বার্সেলোনা থেকে গত বছর ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান
বিস্তারিত
বিশ্ব একাদশের হয়ে খেলবেন তামিম-সাকিব
ইংল্যান্ডের লর্ডসে ৩১ মে একটি চ্যারিটি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ
বিস্তারিত