পোড়ানোর সময় কয়েকবার নড়ে উঠল লাশ!

পোড়ানোর জন্য চুল্লিতে ঢোকানোর আগে হঠাৎই বেশ কয়েকবার নড়ে উঠল লাশ! সঙ্গে মুখ থেকে বেরিয়ে এলো টাটকা রক্ত। এমন দৃশ্য দেখে হতভম্ব স্বজনরা দেহটি না পুড়িয়ে শ্মশান থেকে ফের ছুটলেন হাসপাতালে। মঙ্গলবার ভারতের পশ্চিমবঙ্গের কেওড়াতলা শ্মশানে এ ঘটনা ঘটে।

কলকাতার চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চ ইনস্টিটিউটে অরবিন্দ সরকার নামে হুগলীর এক ক্যান্সার আক্রান্ত রোগীর মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ ডেথ সার্টিফিকেটও দেয়। এরপর লাশ বাড়ি হয়ে পোড়ানোর জন্য নেয়া হয় কেওড়াতলা শ্মশানে। সেখানে চুল্লিতে ঢোকানোর পর স্বজনরা হঠাৎ করেই দেখেন, দেহটি নড়ছে! চোখের ভুল নয়। বেশ কয়েকবার নড়ে ওঠার পর মুখ থেকে রক্তও বেরোতে শুরু করে।

এমন ভৌতিক কাণ্ডে ভয় পেয়ে যান স্বজনরা। দ্রুত সেখান থেকে ওই ব্যক্তিকে নিয়ে যান টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালে। সেখানে সব শুনে এবং ডেথ সার্টিফিকেট  দেখে জরুরি বিভাগের চিকিৎসকেরও ভিরমি খাওয়ার অবস্থা।  

বাঙুর হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালে মৃত্যু হওয়া এক রোগী তাদের হাসপাতালে এসেছিল। রোগীর স্বজনদের কাছে ডেথ সার্টিফিকেটও ছিল। পরে তাদের হাসপাতালের চিকিৎসকরা দেহটি পরীক্ষা করে মৃত্যু নিশ্চিত করেছেন।

চিকিৎসকদের মতে, মৃত্যুর পর অনেক সময় ‘রিগর মরটিস’-এর জন্য লাশ নড়ে উঠতে পারে, চোখের পলক পড়তে পারে। এমনকী নার্ভ সঙ্কুচিত হওয়ায়, টান ধরায় দেহটি বেঁকেও যেতে পারে। কিন্তু মুখ থেকে রক্ত বেরিয়ে আসাটা বিরল ঘটনা।

কেউ কেউ মনে করছেন, খাটিয়ায় তোলার সময় লাশ দড়ি দিয়ে বাঁধা হয়। এ কারণে চাপে মুখ থেকে রক্ত বেরিয়ে আসতে পারে। সূত্র: সংবাদ প্রতিদিন।


হাসি ও গম্ভীর মুখের পার্থক্য
আমরা কথায় কথায় কাউকে না কাউকে ছাগল বলে ফেলি। ছাগল
বিস্তারিত
স্কুলে শিক্ষক একজন, শিক্ষার্থীও এক!
ভারতের কলকাতার ঝাঁ চকচকে গুরুগ্রাম (গুরগাঁও) থেকে মাত্র ৬০ কিমি
বিস্তারিত
হাতে হেঁটে ১০ কিমি. পাড়ি!
প্রবল ইচ্ছাশক্তির কঠিন পরীক্ষা দিয়েছেন সোলায়মান মাগোমেদয়। রাশিয়ার দাগেনস্টানের ৫৩
বিস্তারিত
৬৬ বছর পর নখ কাটলেন
হাতের নখ কাটাতে ভারতের পুনে থেকে নিউ ইয়র্কে উড়ে গেলেন
বিস্তারিত
দুই মাথাওয়ালা বাছুর দুধ পান
দুই মাথাওয়ালা এই বাছুরের জন্ম হয়েছে ব্রাজিলের গোইয়া প্রদেশের কাইয়াপোনিয়া
বিস্তারিত
১৮৫ কেজি ওজনের উড়ন্ত মাছ!
গল্পের মতো মনে হলেও সত্যি। মাছও উড়তে পারে। এতদিন নাম
বিস্তারিত