পোড়ানোর সময় কয়েকবার নড়ে উঠল লাশ!

পোড়ানোর জন্য চুল্লিতে ঢোকানোর আগে হঠাৎই বেশ কয়েকবার নড়ে উঠল লাশ! সঙ্গে মুখ থেকে বেরিয়ে এলো টাটকা রক্ত। এমন দৃশ্য দেখে হতভম্ব স্বজনরা দেহটি না পুড়িয়ে শ্মশান থেকে ফের ছুটলেন হাসপাতালে। মঙ্গলবার ভারতের পশ্চিমবঙ্গের কেওড়াতলা শ্মশানে এ ঘটনা ঘটে।

কলকাতার চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চ ইনস্টিটিউটে অরবিন্দ সরকার নামে হুগলীর এক ক্যান্সার আক্রান্ত রোগীর মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ ডেথ সার্টিফিকেটও দেয়। এরপর লাশ বাড়ি হয়ে পোড়ানোর জন্য নেয়া হয় কেওড়াতলা শ্মশানে। সেখানে চুল্লিতে ঢোকানোর পর স্বজনরা হঠাৎ করেই দেখেন, দেহটি নড়ছে! চোখের ভুল নয়। বেশ কয়েকবার নড়ে ওঠার পর মুখ থেকে রক্তও বেরোতে শুরু করে।

এমন ভৌতিক কাণ্ডে ভয় পেয়ে যান স্বজনরা। দ্রুত সেখান থেকে ওই ব্যক্তিকে নিয়ে যান টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালে। সেখানে সব শুনে এবং ডেথ সার্টিফিকেট  দেখে জরুরি বিভাগের চিকিৎসকেরও ভিরমি খাওয়ার অবস্থা।  

বাঙুর হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালে মৃত্যু হওয়া এক রোগী তাদের হাসপাতালে এসেছিল। রোগীর স্বজনদের কাছে ডেথ সার্টিফিকেটও ছিল। পরে তাদের হাসপাতালের চিকিৎসকরা দেহটি পরীক্ষা করে মৃত্যু নিশ্চিত করেছেন।

চিকিৎসকদের মতে, মৃত্যুর পর অনেক সময় ‘রিগর মরটিস’-এর জন্য লাশ নড়ে উঠতে পারে, চোখের পলক পড়তে পারে। এমনকী নার্ভ সঙ্কুচিত হওয়ায়, টান ধরায় দেহটি বেঁকেও যেতে পারে। কিন্তু মুখ থেকে রক্ত বেরিয়ে আসাটা বিরল ঘটনা।

কেউ কেউ মনে করছেন, খাটিয়ায় তোলার সময় লাশ দড়ি দিয়ে বাঁধা হয়। এ কারণে চাপে মুখ থেকে রক্ত বেরিয়ে আসতে পারে। সূত্র: সংবাদ প্রতিদিন।


জীবিত নারীকে রাখা হলো লাশঘরের
দক্ষিণ আফ্রিকার এক নারীকে লাশঘরের ফ্রিজে জীবিত পাওয়ার পর তোলপাড়
বিস্তারিত
হানিমুনে গিয়ে কিপটেমি করায় স্বামীকে
বিবাহ বিচ্ছেদের ঘটনা এই যুগে যথেষ্ট সহজ হয়ে গেছে। গত
বিস্তারিত
বরকে ছিনিয়ে নিতে বিয়ের আসরে
সাবেক প্রেমিকের বিয়েতে কনে সেজে পৌঁছে গেলেন সাবেক প্রেমিকা। ভালোবাসার
বিস্তারিত
স্বামী পেটানোয় বিশ্বের এক নম্বর
মিশরের নারীদেরকে স্ত্রী হিসেবে পেতে অনেক পুরুষই মনে মনে চান।
বিস্তারিত
যে কারণে জাপানের ব্যবসায়ী-চাকরিজীবীরা রাতে
দীর্ঘ কর্ম সংস্কৃতির জন্য জাপানের একটি খ্যাতি রয়েছে। যেটাকে অনেকে
বিস্তারিত
ছাত্রদের পাশ করাতে বিছানায় ডাকতেন
ইওকাসতা নামের চল্লিশোর্ধ স্কুল শিক্ষিকা ছাত্রদের পাস করিয়ে দিতে একটি
বিস্তারিত