আ.লীগ নেতার নামে মামলা

বিএনপির দুই চেয়ারম্যান প্রার্থীকে হুমকি দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করার অভিযোগ এনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারের নামে মামলা করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে যশোর কোতোয়ালি থানায় এ মামলা করেছেন এসআই মোকাদ্দেস আলী। মামলার আসামিরা হলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার, আরবপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহারুল ইসলাম ও দেয়াড়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ইউনিয়ন যুবলীগ সভাপতি আনিচুর রহমান আনিচ।
এ বিষয়ে জানতে চাইলে শাহীন চাকলাদার বলেন, ‘বিএনপি-জামায়াত পেট্রোল ঢেলে মানুষ পুড়িয়ে রক্তে রঞ্জিত করেছে রাজপথ। তাদের জনগণের কাছে ভোট চাওয়ার আগে কুকর্মের জন্য ক্ষমা চাওয়া উচিৎ। তারা ক্ষমা না চাওয়ায় পৌরসভাসহ বিভিন্ন নির্বাচনে জনগণ প্রত্যাখ্যান করেছে। এ বিষয়টি বুঝতে পেরে আরবপুর ও দেয়াড়া ইউনিয়নে তাদের প্রার্থী আগেভাবে নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়ায়। তারা নিজ ইচ্ছায় সরে দাঁড়িয়েছে। ফলে আমার নামে হুমির যে অভিযোগ করা হয়েছে সেটা শুনে বিস্মত হয়েছি। এ ধরনের ঘৃণ্য কাজ আমি করি না। তিনি এটাকে গভীর ষড়যন্ত্র বলে মনে করছেন। এর পেছনে বিএনপি-জামায়াতের এজেন্টের হাত রয়েছে।’
এদিকে, শাহীন চাকলাদারের নামে মিথ্যা মামলার খবরে নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিএনপি-জামায়াত জোটের আমল থেকে অত্যাচার-নির্যাতন সহ্য করে দলকে সুসংগঠিত করা এই নেতার নামে মামলা হওয়ায় তারা তীব্র আন্দোলন গড়ে তুলবেন বলে জানিয়েছেন।
উল্লেখ্য, ৩১ মার্চ যশোর সদর উপজেলার ১৫ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে চাঁচড়া স্থগিত এবং ১০টিতে নৌকা ও একটিতে (ফতেপুর) বিএনপি ভোটে জয়ী হয়েছে। আর দেয়াড়া, আরবপুর ও নরেন্দ্রপুর ইউনিয়নে বিএনপির প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। অভিযোগ রয়েছে এই তিন ইউনিয়নের মধ্যে দেয়াড়ার বিএনপির নেতা এনামুল হক চঞ্চল ও আরবপুরের সিরাজুল ইসলামকে হুমকি দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করেন শাহীন চাকলাদার। এ ঘটনায় মামলা হয়েছে।


আমি সাক্ষ্য দিচ্ছি, গত নির্বাচনে
১৪ দলের অন্যতম শরিক ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান
বিস্তারিত
সাঈদের সঙ্গে আরো ১৬ কাউন্সিলর
স্থানীয় সরকারের সিটি করপোরেশন আইনে বলা হয়েছে, মেয়র অথবা কাউন্সিলর
বিস্তারিত
জামায়াতকে তালাক দিতে বললেন জাফরুল্লাহ
২০ দলীয় জোট থেকে জামায়াতকে তালাক (বাদ) দিয়ে বিএনপিকে রাস্তায়
বিস্তারিত
যুবলীগের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক নিয়ে
যুবলীগ নেতাদের সঙ্গে আগামী রোববার গণভবনে বৈঠকে বসছেন আওয়ামী লীগ
বিস্তারিত
ছাত্রদলের সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ
ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে ২০শে নভেম্বর হাজির হতে নির্দেশ
বিস্তারিত
যে কারণে গণভবনে প্রবেশ নিষেধ
যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেস ২৩ নভেম্বর। কংগ্রেস সামনে রেখে সংগঠনটির
বিস্তারিত