‘নির্বাচনী ব্যবস্থার ধ্বংস বিএনপির হাতে’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ক্ষমতায় থাকার পথকে বৈধতা দিতে অনৈতিক ব্যবস্থার মধ্য দিয়ে রাজনৈতিক দল বিএনপির জন্ম। নির্বাচনী ব্যবস্থার ধ্বংস এই দলটির হাত ধরেই। নির্বাচনে ভোট প্রাপ্তি আর ফলাফলের মধ্যে কোন সম্পর্ক ছিল না। ভোটার তালিকায় ভুয়া ভোটার নিবন্ধনও তারাই করেছিল।

আজ শনিবার (১২ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা হলে শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, আজকে এদেশে নারীরা যে মাথা উঁচু করে চলতে পারছে তার জন্য স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য। আমরা যে দেশটির সঙ্গে ছিলাম তার বর্তমান অবস্থার দিকে তাকালেই তা উপলব্ধি করা যায়। ৭১’এ বঙ্গবন্ধু যদি তার বলিষ্ঠ কণ্ঠে বাঙালির স্বাধীনতার ডাক না দিতেন তাহলে আমাদের অবস্থাও হয়ত সে রকমই হত।

তিনি বলেন, নারীরা এখন রাজনীতি, অর্থনীতি, প্রশাসন সবক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে। আর এসব ক্ষেত্রে প্রথম নারী হিসেবে যেসব নজির স্থাপিত হয়েছে তার সবই শেখ হাসিনার আমলে। নারীদের মুক্তির সনদ দিয়েছেন তিনি। ছাত্রলীগের প্রতিটি কর্মীকে ভোটারদের পাশে গিয়ে এসব অবদানের কথা তুলে ধরার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যে কত উঁচুমানের দূরদর্শী রাজনৈতিক ছিলেন তার প্রমাণ তার লেখা বইয়ের ভবিষ্যদ্বাণীগুলো। আজ এত বছর পরে এসে বাণীগুলোর সত্যতা মিলছে। ৭১’এ যুদ্ধের পরে একেবারে শূন্য থেকে এদেশকে সাড়ে তিন বছরে যে পর্যায়ে নিয়ে গেছেন তা অতুলনীয়।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা হল শাখা ছাত্রলীগের সভাপতি বেনজির হোসেন নিশির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাকিয়া পারভিন, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, যুব মহিলা লীগের সদস্য হলের সাবেক সভাপতি জাকিয়া জামান নিপা, সাবেক সাধারণ সম্পাদক তানজিন শারমিন মিশরি, ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স, হলের সাবেক সভাপতি খাদিজাতুল কুবরা ও সাবেক সাধারণ সম্পাদক শেখ মারুফা নাবিলা। সভা সঞ্চালনা করেন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রওনক জাহান।


সরব হতে পারছে না বিএনপি
কোনো ভাবেই সরব হতে পারছে না ঢাকা মহানগর বিএনপি। ৮
বিস্তারিত
যুক্তরাষ্ট্রের জেরুজালেম স্বীকৃতিতে খালেদা জিয়ার
যুক্তরাষ্ট্র জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন
বিস্তারিত
'সরকারের সঙ্গে ভিন্নমত পোষণ করলেই
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জোর করে
বিস্তারিত
তথ্য–প্রমাণ ছাড়া শেখ হাসিনা কথা
ক্ষমা তো বিএনপিকে চাইতে হবে। এখন পর্যন্ত আওয়ামী লীগের ক্ষমা
বিস্তারিত
ভাতিজা শাহরিয়ারকে বহিষ্কার করলেন এরশাদ
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তার ভাতিজা সাবেক সাংসদ
বিস্তারিত
খালেদা জিয়া স্থায়ী কমিটির জরুরি
 স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডেকেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার
বিস্তারিত