‘নির্বাচনী ব্যবস্থার ধ্বংস বিএনপির হাতে’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ক্ষমতায় থাকার পথকে বৈধতা দিতে অনৈতিক ব্যবস্থার মধ্য দিয়ে রাজনৈতিক দল বিএনপির জন্ম। নির্বাচনী ব্যবস্থার ধ্বংস এই দলটির হাত ধরেই। নির্বাচনে ভোট প্রাপ্তি আর ফলাফলের মধ্যে কোন সম্পর্ক ছিল না। ভোটার তালিকায় ভুয়া ভোটার নিবন্ধনও তারাই করেছিল।

আজ শনিবার (১২ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা হলে শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, আজকে এদেশে নারীরা যে মাথা উঁচু করে চলতে পারছে তার জন্য স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য। আমরা যে দেশটির সঙ্গে ছিলাম তার বর্তমান অবস্থার দিকে তাকালেই তা উপলব্ধি করা যায়। ৭১’এ বঙ্গবন্ধু যদি তার বলিষ্ঠ কণ্ঠে বাঙালির স্বাধীনতার ডাক না দিতেন তাহলে আমাদের অবস্থাও হয়ত সে রকমই হত।

তিনি বলেন, নারীরা এখন রাজনীতি, অর্থনীতি, প্রশাসন সবক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে। আর এসব ক্ষেত্রে প্রথম নারী হিসেবে যেসব নজির স্থাপিত হয়েছে তার সবই শেখ হাসিনার আমলে। নারীদের মুক্তির সনদ দিয়েছেন তিনি। ছাত্রলীগের প্রতিটি কর্মীকে ভোটারদের পাশে গিয়ে এসব অবদানের কথা তুলে ধরার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যে কত উঁচুমানের দূরদর্শী রাজনৈতিক ছিলেন তার প্রমাণ তার লেখা বইয়ের ভবিষ্যদ্বাণীগুলো। আজ এত বছর পরে এসে বাণীগুলোর সত্যতা মিলছে। ৭১’এ যুদ্ধের পরে একেবারে শূন্য থেকে এদেশকে সাড়ে তিন বছরে যে পর্যায়ে নিয়ে গেছেন তা অতুলনীয়।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা হল শাখা ছাত্রলীগের সভাপতি বেনজির হোসেন নিশির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাকিয়া পারভিন, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, যুব মহিলা লীগের সদস্য হলের সাবেক সভাপতি জাকিয়া জামান নিপা, সাবেক সাধারণ সম্পাদক তানজিন শারমিন মিশরি, ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স, হলের সাবেক সভাপতি খাদিজাতুল কুবরা ও সাবেক সাধারণ সম্পাদক শেখ মারুফা নাবিলা। সভা সঞ্চালনা করেন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রওনক জাহান।


আড়াই বছর পর রাজধানীতে বিএনপির
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ‘মুক্তি ও সুচিকিৎসার’ দাবিতে রাজধানীর নয়া
বিস্তারিত
আমরা একটি স্বেচ্ছাচারমুক্ত বাংলাদেশ দেখতে
মাহি বি. চৌধুরী বলেন, আমরা একটি স্বেচ্ছাচারমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ দেখতে
বিস্তারিত
সমাবেশের প্রস্তুতি সম্পন্ন বিএনপির
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের
বিস্তারিত
বিসিসি মেয়রপ্রার্থী ঝুনু জাপা থেকে
আসন্ন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান
বিস্তারিত
১৪ দলের পরিধি বাড়াতে চান
ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের পরিধি বাড়ানোর উদ্যোগে আপত্তি
বিস্তারিত
ববিকে ছেড়ে এরশাদের ঘরে শাফিন
বিশিষ্ট সঙ্গীতশিল্পী শাফিন আহমেদ মাত্র দেড় বছর আগে ববি হাজ্জাজের
বিস্তারিত