তারেক মাসুদ-মিশুক মুনিরের মৃত্যুবার্ষিকী রোববার

বাংলা চলচ্চিত্রে নতুন ধারার নির্মাতা তারেক মাসুদ এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের সাবেক প্রধান সম্পাদক মিশুক মুনীরের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী রোববার (১৩ আগস্ট)। খ্যাতনামা পরিচালক ও চিত্রগ্রাহকের মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি পালন করছে সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

১৯৮৫ সালে বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানকে নিয়ে তারেক মাসুদ নির্মাণ করেন  প্রামাণ্যচিত্র ‘আদম সুরত’। এরপর ১৯৯৫ সালে নির্মাণ করেন মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র ‘মুক্তির গান’ ও ‘মুক্তির কথা’। ২০০২ সালে ‘মাটির ময়না’, ২০০৬ সালে ‘অন্তর্যাত্রা’, ‘রানওয়ে’ নির্মাণ করেন। তার সর্বশেষ ‘কাগজের ফুল’ চলচ্চিত্রটি নিমার্ণের আগেই তিনি সড়ক দূর্ঘটনায় মারা যান।

একই ঘটনায় নিহত মিশুক মুনির বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের প্রধান নির্বাহী এবং শহীদ বুদ্ধিজীবী মুনির চৌধুরীর ছেলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পড়াশুনা শেষে একই বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন তিনি। 

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জে নতুন চলচ্চিত্র ‘কাগজের ফুল’এর  শুটিং স্পট দেখে ফেরার সময় এক সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ, মিশুক মুনিরসহ আরও তিন জন প্রাণ হারান। 


২৬ ডিসেম্বর থেকে বেঙ্গল উচ্চাঙ্গ
 ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উত্সব ২০১৭’ আগামী ২৬ থেকে ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত
বিস্তারিত
বছরের শেষে বিজ্ঞাপনে শর্মিলী আহমেদ
২০১৭ সালের শেষ মাস চলছে। আর এ মাসে গত ৭
বিস্তারিত
বিয়ের সানাই বাজতে চলেছে অানুশকার
অনেক জল্পনা-কল্পনা আর লুকোচুরির অবসান ঘটিয়ে তাহলে আনুশকা শর্মার বিয়ের
বিস্তারিত
স্বপ্নচারিণী মাধুরী দীক্ষিত ঢাকায়
যার হাসির যাদুতে অসংখ্য হৃদয় তোলপাড় হয়ে যায়। যিনি নিখুঁত
বিস্তারিত
পাওলির বউভাত
ভারতের বাংলা ও হিন্দি ছবির আলোচিত তারকা পাওলি দাম বিয়ে
বিস্তারিত
সোনম কাপুর এবার উপস্থাপনায়
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনম কাপুর। সোনম কাপুর অনিল কাপুর এবং
বিস্তারিত