বোল্টের শেষ দৌড় শূন্য হাতে

ক্যারিয়ারের শেষ ইভেন্টে দৌড় শেষই করতে পারলেন না উসাইন বোল্ট। জ্যামাইকার জন্য হতাশার টুর্নামেন্টে ৪*১০০ মিটার রিলেতে সোনা জিতেছে গ্রেট ব্রিটেন।

১০০ মিটার স্পিন্টে ব্যর্থতার পর রিলেতে সোনা জিতে বিদায় নিতে চেয়েছিলেন অলিম্পিকে আটটি সোনা জয়ী বোল্ট। বিশ্বের অন্যতম সেরা এই অ্যাথলেটের বিদায়টা হলো চরম হতাশায়।

লন্ডন স্টেডিয়ামে শনিবার (১২ আগস্ট) রাতে ৩৭ দশমিক ৪৭ সেকেন্ড সময় নিয়ে সবার আগে দৌড় শেষ করে গ্রেট ব্রিটেন। ৩৭ দশমিক ৫২ সেকেন্ড সময় নিয়ে রূপা জিতেছে যুক্তরাষ্ট্র। ৩৮ দশমিক ০৪ সেকেন্ডে ব্রোঞ্জ জিতেছে জাপান।

সবার শেষে বোল্ট যখন ব্যাটন হাতে নেন, জ্যামাইকা তখন তৃতীয় অবস্থানে কিন্তু কিছুদূর যাওয়ার পরই পায়ে টান খেয়ে খোড়াতে শুরু করেন এবং পড়ে যান। 

দুই বছর পর পর হওয়া বিশ্ব চ্যাম্পিয়নশিপে এর আগে ২০১১ সালের আসরে ১০০ মিটারে ডিসকোয়ালিফাইড হয়েছিলেন বোল্ট। ওই একটি হতাশার অধ্যায় ছাড়া ২০০৯ থেকে এই আসরের আগ পর্যন্ত প্রতিটি ১০০ মিটার, ২০০ মিটার ও ৪*১০০ মিটার রিলেতে সোনা জিতেছিলেন তিনি।

আগেই জানিয়েছিলেন, বিদায়ী আসরে ২০০ মিটার দৌড়াবেন না তিনি। ১০০ ও ৪*১০০ মিটার রিলেতে সোনা জিতে সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের শেষটা রাঙানোর প্রত্যাশায় ছিলেন। কিন্তু ১০০ মিটারে হন তৃতীয়। শেষটা হলো আরও হতাশার।


‘৫০ লাখের দেশ ফাইনাল খেলছে,
ভারতীয় ক্রিকেটের বেশ কয়েকজন প্রাক্তন মুখ আছেন যারা সব বিষয়েই
বিস্তারিত
মাশরাফি ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন রাতে
স্ত্রী সুমনা হক বেশ কয়েকদিন যাবত অসুস্থ থাকায় ওয়ানডে দলের
বিস্তারিত
পিএসজিতেই থাকছেন এমবাপে
ইউরোপীয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদে নয়, পিএসজিতেই নিজের ভবিষ্যত দেখতে চান
বিস্তারিত
বেকেনবাওয়ার-জাগালোর পাশে দেশ্যম
২১তম ফুটবল বিশ্বকাপের শিরোপা জয় করে ফ্রান্স। শিরোপা নির্ধারণী ম্যাচে
বিস্তারিত
ইউরোপেই থাকলো বিশ্বকাপ
গেল রাতে শেষ হওয়া ২১তম ফুটবল বিশ্বকাপের শিরোপা জয় করেছে
বিস্তারিত
আর্জেন্টিনা-উরুগুয়ের পাশে ফ্রান্স
২১তম ফুটবল বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্স। গত রাতে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে
বিস্তারিত